• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

 

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ

জিতেছে টটেনহম্যান আর্সেনাল ও লিভারপুল : ড্র করেছে চেলসি ও ম্যানইউ

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০১ মার্চ ২০২১

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

গোলের পর সহখেলোয়াড়কে নিয়ে বেলের উচ্ছাস

মওসুমের শেষ দিকে এসে গ্যারেথ বেল টটেনহ্যামের হয়ে ক্রমশ উজ্জ্বল হচ্ছেন। তার করা জোড়া গোলের সাহায্যে টটেনহ্যাম রবিবার ইংলিশ প্রিমিয়ার ফুটবল লীগে ৪-০ গোলে পরাজিত করেছে বার্নলেকে। একই দিন চেলসি এবং ম্যানচেস্টার ইউনাইটেড নিজেদের ম্যাচ গোলশূন্য ড্র করেছে। এছাড়া আবার জয়ের ধারায় ফিরেছে লিভারপুল। এদিন আরেক ম্যাচে জিতেছে আর্সেনাল। তারা ৩-১ গোলে হারিয়েছে লিস্টার সিটিকে।

মৌসুমের শুরুতে গ্যারেথ বেলকে ধারে রিয়াল মাদ্রিদ থেকে দলে নেয় টটেনহ্যাম। কিন্তু ফিটনেসের অভাবে তিনি নিয়মিত খেলতে পারছিলেন না। ইউরোপা লিগে খেলার পর এদিন প্রিমিয়ার লিগেও প্রথম একাদশে জায়গা করে নেন তিনি। করেন জোড়া গোল। কোচ হোসে মরিনিও তার পারফরমেন্সে সন্তুষ্ট। তবে তিনি মনে করেন বেল এখনও প্রত্যেক সপ্তায় ম্যাচ খেলার মতো ফিট হয়ে উঠতে পারেননি। লিস্টারের হার্ভি বার্নস হাটুতে আঘাত পেয়ে মাঠ ছেড়েছেন। সম্ভবত তার হাটুতে অস্ত্রোপচার করা লাগবে এবং তাকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। টটেনহ্যাম গত সপ্তায় ইউরোপা লিগে দারুন খেলেছিল। সে ধারা বজায় রাখতে পেরেছে প্রিমিয়ার লিগেও। বেল মাত্র ৬৮ সেকেন্ডের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন। এ গোলের সুযোগটি তাকে করেন কোরিয়ান খেলোয়াড় সন হিউং মিন। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেও তিনি করেন আরেকটি গোল। সেটির বলের জোগানদাতাও সন। ২০১৯ সালের পর এই প্রথম বেল এক ম্যাচে দুই গোল করতে সমর্থ হলেন। বেল সম্পর্কে কোচ মরিনিও বলেন, ‘এখন সে আগের চেয়ে অনেক ভাল। এটা যে কেবল সে দুটি গোল করেছে সে জন্য নয়। এটা বলছি সব মিলিয়ে তার পারফরমেন্স দেখে।’ টটেনহ্যামের হয়ে বাকি গোলদুটি করেন হ্যারি কেইন এবং লুকাস মউরা। প্রতিপক্ষের গোলরক্ষক নিক পোপ অসাধারণ কিছু সেভ না করলে টটেনহ্যাম আরও বড় ব্যবধানে জিততে পারতো।

কোচ টমাস টুখেলের অধীনে চেলসি বেশ ভাল খেলছে। একই কথা বলা যায় ম্যানচেস্টার ইউনাইটেডের ক্ষেত্রেও। দুই দলই মাঠে নেমেছিল জয়ের আশায়। কিন্তু কোন দলই জিততে পারেননি। এমন কি কোন গোলও তারা করতে পারেনি। ম্যাচটি হয়েছে গোলশূন্য ড্র।

এদিন দারুন খেলে জিতেছে আর্সেনাল। তারা ৩-১ গোলে হারিয়ে দিয়েছে লিস্টার সিটিকে। নিকোলাস পেপে দারুন খেলেছেন। তিনি একটি গোল করেছেন। এছাড়া একটি পেনাল্টি আদায়ও তার বিশেষ ভুমিকা ছিল। লিস্টারের বার্র্নস আহত হয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। সম্ভবত তাকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। লিস্টারের জন্য এটা ম্যাচে পরাজিত হওয়ার চেয়েও বড় আঘাত। এর আগে তারা একই কারণে হারিয়েছে জেমন ম্যাডিসনকে।

অনেক দিন পর আবার জয়ের দেখা পেয়েছে লিভারপুল। গত বারের চ্যাম্পিয়নদের হয়ে গোল করেন কার্টিস জোন্স এবং অন্যটি চিল আত্মঘাতি। মনে করা হয়েছিল রবার্তো ফিরমিনো ছয় ম্যাচ পর গোলের দেখা পেয়েছেন। কিন্তু রেফারি সেটিকে কিন ব্রায়ানের আত্মঘাতি গোল হিসেবে দেখিয়েছেন। ফিরমিনোর শট কিনের গায়ে লেগে দিক পরিবর্তন করে জালে যায়।

ফিরতি লেগ ড্র করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক

image

রিয়াল মাদ্রিদ ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে। বুধবার ইংল্যান্ডের দল লিভারপুলের

বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক আট বছর নিষিদ্ধ

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক দুর্নীতিতে জড়িয়ে ৮ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন । আইসিসির দুর্নীতি বিরোধী কয়েকটি ধারা ভেঙে শাস্তিটা পেলেন জিম্বাবুয়ের সাবেক এ ক্যাপ্টেন।

চ্যাম্পিয়ন বায়ার্নকে বিদায় করে পিএসজি সেমিফাইনালে

স্পোর্টস ডেস্ক

image

বায়ার্ন মিউনিখ ফিরতি লেগে প্যারিস সেন্ট জার্মেইকে ১-০ গোলে পরাজিত করা সত্ত্বেও

sangbad ad

সাকিবের বিশেষ ‘হাফ সেঞ্চুরি’

সংবাদ অনলাইন ডেস্ক

image

কলকাতা নাইট রাইডার্সে মঙ্গলবার (১৩ এপ্রিল) এক বিশেষ মাইলফলক ছুঁলেন সাকিব আল

দলের সবাইকে সতর্ক করলেন জিদান

স্পোর্টস ডেস্ক

image

রিয়াল মাদ্রিদ তাদের শেষ দুই গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ী হওয়ার আনন্দের মধ্যেই

শ্রীলঙ্কার পথে বাংলাদেশ ক্রিকেট দল

সংবাদ অনলাইন ডেস্ক

image

আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ সোমবার ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। খেলোয়াড়, কোচিং স্টাফ ও বিসিবি অফিসিয়ালসহ ৪১ জনের বহর নিয়ে একটি চাটার্ড বিমানে বেলা সাড়ে ১২টার দিকে কলম্বোর উদ্দেশ্যে রওনা দেয় দল।

আবারও পয়েন্ট হারালো অ্যাটলেটিকো

স্পোর্টস ডেস্ক

image

অ্যাটলেটিকো মাদ্রিদ রবিবার রাতে আবার স্পেনিশ লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠলেও

পিছিয়ে পড়েও টটেনহ্যামকে হারিয়েছে ম্যানেইউ

স্পোর্টস ডেস্ক

image

ম্যানচেস্টার ইউনাইটেড পিছিয়ে পড়েও রবিবার ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ ৩-১ গোলে টটেনহ্যাম

অবশেষে নিজ মাঠে লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক

image

ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ডের ইনজুরি টাইমের গোলে লিভারপুল ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে নিজেদের