• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

 

স্পেনিশ লা লিগা

ভিয়ারিয়ালকে হারিয়ে পয়েন্টের ব্যবধান বাড়িয়েছে অ্যাটলেটিকো

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০১ মার্চ ২০২১

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

গোল করছেন ফেলিক্স

অ্যাটলেটিকো মাদ্রিদ রবিবার বার ২-০ গোলে ভিয়ারিয়ালকে তাদের মাটিতে পরাজিত করে স্পেনিশ লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে আবার তাদের অবস্থান মজবুত করতে সমর্থ হয়েছে। আগের চার ম্যাচে সাত পয়েন্ট হারিয়ে শীর্ষস্থান অনেকটাই নড়বড়ে করে ফেলেছিল দিয়েগো সিমেনওনির দল। বার্সেলোনা তাদের ম্যাচে সেভিয়াকে হারিয়ে ব্যবধান কমিয়ে দুইয়ে নামিয়ে এনেছিল। আরেকবার হোচট খেলে শীর্ষস্থান হাতছাড়া করার মতো পরিস্থিতি হয়ে যেতো তাদের। কিন্তু অ্যাটলেটিকো এবার আর কোন ভুল করেনি। তারা ২-০ গোলে ভিয়ারিয়ালকে হারিয়ে ব্যবধান বাড়াতে সক্ষম হয়েছে।

অ্যাটলেটিকো তাদের প্রথম গোলটি করে প্রথমার্ধের মাঝামাঝি সময়ে। যদিও তাদের গোলটি প্রথমে রেফারি অফসাইডের কারণে বাতিল করে দিয়েছিলেন। পরে ভিএআর দেখে সিদ্ধান্ত পরিবর্তন করে গোলের নির্দেশ দেন। টমাস লেমারের ক্রসে বেশ খানিকটা লাফিয়ে উঠে হেড করেন স্টেফান স্যাভিচ। তার হেড প্রাথমিকভাবে বাচিয়ে দেন গোলরক্ষক সার্জিও অ্যাসেনজো। কিন্তু সেটি ডিফেন্ডার আলফনসো পেড্রাজার গায়ে লেগে গোল লাইন অতিক্রম করে। ভিএআর এ চেক করে দেখা হয় সাভিচ অফসাইড ছিলেন কিনা এবং তিনি হেড করার সময়ে ফাউল করেছিলেন কিনা। কিন্তু ভিএআর গোল বাতিল করার কোন কারণ খুজে পায়নি। বিরতির আগে আরেকবার ভিএআরের সাহায্য নিতে হয় রেফারিকে। লেমার কনুই দিয়ে আঘাত করেন এটিয়ে কাপুকে। ভিএআর দেখে রেফারি নিশ্চিত হন ফাউলটি হলুদ কার্ডের যোগ্য। ফলে লাল কার্ড দেখা থেকে রক্ষা পান লেমার। বিরতির পর লেমারের জায়গায় মাঠে নামানো হয় হোয়াও ফেলিক্সকে। দ্বিতীয়ার্ধের শুরুতে ভিয়ারিয়ালের রক্ষণভাগের ভুলে সুযোগ পেয়েছিলেন লুইস সুয়ারেজ। কিন্তু তার শট কোন রকমে বাচিয়ে দেন গোলরক্ষক অ্যাসেনজো। তবে খেলার ২০ মিনিট বাকি থাকতে ফেলিক্সের গোল বাচানো সম্ভব হয়নি গোলরক্ষকের পক্ষে। পেনাল্টি বক্সের ঠিক বাইরে থেকে দারুন এক শটে গোল করেন ফেলিক্স। গোল করার পর ফেলিক্স গ্যালারির দিকে মুখ করে আঙ্গুল দিয়ে চুপ থাকার ইশারা করেন। দর্শকবিহীন মাঠে এমন উদযাপন সবাইকে অবাক করেছে। শেষ দিকে গোল পরিশোধ করার জন্য ভিয়ারিয়াল অনেক চেষ্টা করেও সফল হয়নি। বিশেষ করে গোলরক্ষক ইয়ান ওব্ল্যাক ছিলেন দুরন্ত। তাকে পরাস্ত করার সম্ভব হয়নি ভিয়ারিয়ালের কারুর পক্ষেই। ফলে পূর্ণ তিন পয়েন্টই পেয়ে যায় অ্যাটলেটিকো।

ফিরতি লেগ ড্র করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক

image

রিয়াল মাদ্রিদ ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে। বুধবার ইংল্যান্ডের দল লিভারপুলের

বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক আট বছর নিষিদ্ধ

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক দুর্নীতিতে জড়িয়ে ৮ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন । আইসিসির দুর্নীতি বিরোধী কয়েকটি ধারা ভেঙে শাস্তিটা পেলেন জিম্বাবুয়ের সাবেক এ ক্যাপ্টেন।

চ্যাম্পিয়ন বায়ার্নকে বিদায় করে পিএসজি সেমিফাইনালে

স্পোর্টস ডেস্ক

image

বায়ার্ন মিউনিখ ফিরতি লেগে প্যারিস সেন্ট জার্মেইকে ১-০ গোলে পরাজিত করা সত্ত্বেও

sangbad ad

সাকিবের বিশেষ ‘হাফ সেঞ্চুরি’

সংবাদ অনলাইন ডেস্ক

image

কলকাতা নাইট রাইডার্সে মঙ্গলবার (১৩ এপ্রিল) এক বিশেষ মাইলফলক ছুঁলেন সাকিব আল

দলের সবাইকে সতর্ক করলেন জিদান

স্পোর্টস ডেস্ক

image

রিয়াল মাদ্রিদ তাদের শেষ দুই গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ী হওয়ার আনন্দের মধ্যেই

শ্রীলঙ্কার পথে বাংলাদেশ ক্রিকেট দল

সংবাদ অনলাইন ডেস্ক

image

আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ সোমবার ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। খেলোয়াড়, কোচিং স্টাফ ও বিসিবি অফিসিয়ালসহ ৪১ জনের বহর নিয়ে একটি চাটার্ড বিমানে বেলা সাড়ে ১২টার দিকে কলম্বোর উদ্দেশ্যে রওনা দেয় দল।

আবারও পয়েন্ট হারালো অ্যাটলেটিকো

স্পোর্টস ডেস্ক

image

অ্যাটলেটিকো মাদ্রিদ রবিবার রাতে আবার স্পেনিশ লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠলেও

পিছিয়ে পড়েও টটেনহ্যামকে হারিয়েছে ম্যানেইউ

স্পোর্টস ডেস্ক

image

ম্যানচেস্টার ইউনাইটেড পিছিয়ে পড়েও রবিবার ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ ৩-১ গোলে টটেনহ্যাম

অবশেষে নিজ মাঠে লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক

image

ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ডের ইনজুরি টাইমের গোলে লিভারপুল ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে নিজেদের