• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

 

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ

টানা ২০ ম্যাচ জেতার কৃতিত্ব অর্জন করলো ম্যানসিটি

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

ম্যাচচেস্টার সিটি তাদের জয়ের ধারা বজায় রেখেছে। শনিবার তারা ২-১ গোলে পরাজিত করেছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে। এ নিয়ে ম্যানচেস্টার সিটি সব ধরনের ফুটবলে টানা ২০ ম্যাচ জয়ী হলো। ম্যানচেস্টার সিটির হয়ে গোল দুটি করেছেন দুই ডিফেন্ডার রুবেন ডায়াস এবং জন স্টোনস। দিনের অন্য ম্যাচে ওয়েস্ট ব্রম ১-০ গোলে পরাজিত করেছে ব্রাইটনকে। এ ম্যাচে ব্রাইটন দুটি পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়।

পেপ গার্দিওয়ালার ম্যানসিটি ১৩ পয়েন্ট বেশী নিয়ে আছে তালিকার শীর্ষে। এবার তাদের লক্ষ্য চারটি শিরোপা জেতা। তারা যেভাবে খেলে চলেছে তাতে যদি তারা চারটি বড় শিরোপা জেতে তাতে অবাক হওয়ার কিছু থাকবে না। তবে এ ম্যাচে জিতলেও ম্যানসিটির খেলায় ক্লান্তির ছাপ দেখা গেছে। আগের ম্যাচগুলোতে নিয়মিত গোল করা আক্রমণভাগ ব্যর্থ হয়েছে এ ম্যাচে। তবে গোলের খড়ায় ভুগতে হয়নি তাদের। দুই ডিফেন্ডার নিজেদের দুর্গ রক্ষার পাশাপাশি আক্রমণে উঠেও ছিলেন সমান কার্যকর। ম্যাচ শেষে গার্দিওয়ালা স্বীকার করেন ১০-১৫ মিনিট পরই তিনি বুঝতে পেরেছিলেন যে ম্যাচটি তাদের জন্য খুব একটা সুখকর হবে না। তিনি বলেন, ‘যখন টানা অনেক বেশী ম্যাচ খেলতে হয় তখন এমনটা হওয়া স্বাভাবিক। আমাদের লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ খেলতে হচ্ছে। আমরা সৌভাগ্যবান যে পূর্ণ তিন পয়েন্ট পেয়েছি এ ম্যাচ থেকে।’

এ ম্যাচেও শুরু থেকে ছিলেন কেভিন ডি ব্রুইন গত সেপ্টেম্বরে বেনফিকার বিপক্ষে খেলার সময়ে পেশীতে আঘাত পাওয়ায় অনেক দিন মাঠের বাইরে ছিলেন তিনি। সুস্থ হওয়ার পর এ নিয়ে দ্বিতীয়বার থাকলেন প্রথম একাদশে। ম্যানসিটি তাদের শেষ দশ ম্যাচের আটটিতেই কোন গোল খায়নি। কিন্তু ওয়েস্ট হ্যাম দারুন খেলে ম্যানসিটির সে কৃতিত্ব ধরে রাখতে দেয়নি। এবার ওয়েস্ট হ্যামের লক্ষ্য শীর্ষ চার এ থেকে লিগ শেষ করা। ওয়েস্ট হ্যামের কোচ ডেভিড ময়েস বলেন, ‘আমরা অন্তত একটি পয়েন্টও না পাওয়ায় আমি খুব হতাশ। আমরা দারুন খেলেছি। আমরা বেশীরভাগ সময়ই ম্যাচে প্রাধান্য বজায় রেখেছি।

মিখাইল অ্যান্টনিও সমতা ফেরানোর আগে একবার ব্যর্থ হন সুযোগ কাজে লাগাতে। তাকে ব্যর্থ করে দেয় গোলপোস্ট। কিন্তু রিয়াদ মাহরেজের পাস থেকে ৬৮ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন জন স্টোনস। তার আগে দলকে এগিয়ে দিয়েছিলেন ডায়াস।

ওয়েস্ট ব্রম ১-০ গোলে হারিয়েছে ব্রাইটনকে। এটা ছিল শেষ ১৩ ম্যাচে তাদের দ্বিতীয় জয়। ব্রাইটনের প্যাসক্যাল গ্রস এবং ড্যানি ওয়েলবেক পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন। এছাড়া তাদের একটি গোল বিস্ময়করভাবে বাতিল করেন রেফারি লি ম্যাসন। কাইল বার্টলি শুরুর দিকে হেডে গোল করে এগিয়ে দেন ওয়েস্ট ব্রমকে। এর পর উভয় অর্ধে ব্রাইটন একটি করে পেনাল্টি পায় এবং গোল করতে ব্যর্থ হয়। লুইস ডাস্ক দ্রুত একটি ফ্রি কিক মারেন এবং বলটি জালে যায়। প্রথমে তিনি গোলের বাশি বাজাননি। এর পর গোলের বাশি বাজালেও ভিএআর দেখে সেটি বাতিল করেন। ফ্রি কিক মারা ডাঙ্ক বলেন, ‘এটা খুবই হতাশার এবং বিস্ময়কর সিদ্ধান্ত। আমি রেফারির অনুমতি নিয়েই ফ্রি কিক মারি। আমার মনে হয় তিনি জানেন না কি সিদ্ধান্ত দিচ্ছেন।’

প্রিমিয়ার লিগ এক বিবৃতিতে গোল বাতিলের ব্যাখ্যা দিয়ে জানিয়েছে বল গোললাইন অতিক্রম করার আগে রেফারি দ্বিতীয়বার বাশি বাজানোয় গোলটি বাতিল করা হয়।

ফিরতি লেগ ড্র করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক

image

রিয়াল মাদ্রিদ ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে। বুধবার ইংল্যান্ডের দল লিভারপুলের

বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক আট বছর নিষিদ্ধ

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক দুর্নীতিতে জড়িয়ে ৮ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন । আইসিসির দুর্নীতি বিরোধী কয়েকটি ধারা ভেঙে শাস্তিটা পেলেন জিম্বাবুয়ের সাবেক এ ক্যাপ্টেন।

চ্যাম্পিয়ন বায়ার্নকে বিদায় করে পিএসজি সেমিফাইনালে

স্পোর্টস ডেস্ক

image

বায়ার্ন মিউনিখ ফিরতি লেগে প্যারিস সেন্ট জার্মেইকে ১-০ গোলে পরাজিত করা সত্ত্বেও

sangbad ad

সাকিবের বিশেষ ‘হাফ সেঞ্চুরি’

সংবাদ অনলাইন ডেস্ক

image

কলকাতা নাইট রাইডার্সে মঙ্গলবার (১৩ এপ্রিল) এক বিশেষ মাইলফলক ছুঁলেন সাকিব আল

দলের সবাইকে সতর্ক করলেন জিদান

স্পোর্টস ডেস্ক

image

রিয়াল মাদ্রিদ তাদের শেষ দুই গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ী হওয়ার আনন্দের মধ্যেই

শ্রীলঙ্কার পথে বাংলাদেশ ক্রিকেট দল

সংবাদ অনলাইন ডেস্ক

image

আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ সোমবার ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। খেলোয়াড়, কোচিং স্টাফ ও বিসিবি অফিসিয়ালসহ ৪১ জনের বহর নিয়ে একটি চাটার্ড বিমানে বেলা সাড়ে ১২টার দিকে কলম্বোর উদ্দেশ্যে রওনা দেয় দল।

আবারও পয়েন্ট হারালো অ্যাটলেটিকো

স্পোর্টস ডেস্ক

image

অ্যাটলেটিকো মাদ্রিদ রবিবার রাতে আবার স্পেনিশ লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠলেও

পিছিয়ে পড়েও টটেনহ্যামকে হারিয়েছে ম্যানেইউ

স্পোর্টস ডেস্ক

image

ম্যানচেস্টার ইউনাইটেড পিছিয়ে পড়েও রবিবার ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ ৩-১ গোলে টটেনহ্যাম

অবশেষে নিজ মাঠে লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক

image

ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ডের ইনজুরি টাইমের গোলে লিভারপুল ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে নিজেদের