• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১

 

ফ্রেঞ্চ লিগ-১

মোনাকোর কাছে ২-০ গোলে হেরেছে পিএসজি

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২২ ফেব্রুয়ারী ২০২১

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে বড় জয়ের রেশ কাটতে না কাটতেই ঘরোয়া লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে হেরে গেছে প্যারিস সেন্ট জার্মেই। রবিবার তারা মোনাকোর কাছে ২-০ গোলে হেরে যাওয়ায় তাদের লিগ শিরোপা জেতার আশা কিছুটা হলেও ¤্রয়িমান হয়ে গেছে। কারণ এতদিন শীর্ষে থাকা পিএসজিকে তৃতীয় স্থানে নামিয়ে শীর্ষ স্থান দখল করে নিয়েছে লিলি। সোফিয়ান ডিওপ এবং গুইলারমো মারিপান মোনাকোর পক্ষে একটি করে গোল করেন। এ ম্যাচ জিতে মোনাকো উঠেছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। তারা পিএসজির চেয়ে মাত্র দুই পয়েন্টে পিছিয়ে আছে। এমবাপ্পে ২০১৭ সালে মোনাকো থেকেই পিএসজিতে যোগ দেন। রবিবার তিনি তার সাবেক দলের বিপক্ষে তেমন সুবিধা করতে পারেননি। মোনাকোর মূল লক্ষ্য আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা। তারা এখন পর্যন্ত নিজেদের লক্ষ্যে ঠিক মতোই এগিয়ে যাচ্ছে। লিওনের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে পিএসজি। তারা লিলির চেয়ে চার পয়েন্টে পিছিয়ে আছে।

পিএসজি সপ্তাহর মাঝখানে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনাকে ৪-১ গোলে হারিয়ে দিয়েছিল নেইমারকে ছাড়াই। সে ম্যাচে এমবাপ্পে করেন হ্যাটট্রিক। কিন্তু এ ম্যাচে বলতে গেলে তারা ছিল একেবারেই নিষ্প্রভ। ম্যাচ শেষে তা স্বীকার করেছেন কোচ মরিসিও পচেত্তিনো। তিনি বলেন, ‘ম্যাচ জেতার জন্য আমাদের যেভাবে খেলার দরকার ছিল আমরা তা পারিনি। খেলায় মনযোগ ধরে রাখার গুরুত্ব সম্পর্কে আমরা কথা বলেছি। কিন্তু আমরা মাঠে তার প্রমাণ দিতে পারিনি। আগের ম্যাচের পারফরমেন্সের পুনরাবৃত্তি ঘটাতে ব্যর্থ হয়েছি আমরা।’ এম্যাচে পরাজিত হওয়ায় ২০১৭ সালের পর এই প্রথম পিএসজির লিগ শিরোপা জেতার আশা কমে যাচ্ছে। এমবাপ্পে মোনাকোর হয়ে ৫ বছর আগে ১৭ বছর বয়সে লিগে গোল করে সবার নজর কেড়েছিলেন। সেই মোনাকোর রক্ষণভাগ এদিন খুব ভালভাবে এমবাপ্পেকে অকার্যকর করে রাখতে সক্ষম হয়। ইনজুরি আক্রান্ত নেইমার এ ম্যাচেও খেলতে পারেননি। মোনাকো ম্যাচের ছয় মিনিটেই গোল করে এগিয়ে যায়। কেভিন ভোল্যান্ডের ক্রস থেকে ডিওপ হেডে গোলটি করেন। পিএসজি প্রথমার্ধে প্রতিপক্ষে পোস্টে একটি শটও নিতে পারেনি। বিরতির পর সফরকারীরা আরও বেশী উজ্জীবিত হয়ে খেলা শুরু করে এবং ৫১ মিনিটে ব্যবধান দ্বিগুন করে। অ্যান্ডোর হেরেরা গোলটি করেন। এমবাপ্পে এর আগে মোনাকোর বিপক্ষে সাত ম্যাচ খেলে সাতটি গোল করেছিলেন। কিন্তু এদিন তিনি কিছ্ ুকরতে পারেননি। চলতি মৌসুমে নিজেদের মাঠে এ নিয়ে তৃতীয়বার পরাজিত হলো পিএসজি। আর আগে তারা হেরেছিল মার্শেই এবং লিওনের সাথে। মোনাকোর কোচ নিকো কোভাচ বলেন, ‘আমরা ঠিক করেছিলাম কাইলিয়াম এমবাপ্পেকে অকার্যকর করে রাখতে হবে। কারণ সে একজন অসাধারণ খেলোয়াড়। খেলোয়াড়রা সে কাজটি ঠিক মতো করতে পেরেছে। এমবাপ্পেকে গোল করার কোন সুযোগই দেয়নি।’

ম্যানচেস্টার ডার্বিতে ম্যানইউর জয় : আবার হেরেছে লিভারপুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের পয়েন্ট তালিকার শীর্ষস্থানীয় দল ম্যানচেস্টার সিটি রবিবার রাতে

মাদ্রিদ ডার্বি ১-১ গোলে ড্র করেছে রিয়াল ও অ্যাতলেটিকো

স্পোর্টস ডেস্ক

image

করিম বেনজামার করা শেষ সময়ের গোলে রিয়াল মাদ্রিদ রবিবার রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের

লা লিগায় বার্সেলোনার জয়ের ধারা অব্যাহত

স্পোর্টস ডেস্ক

image

ওসাসুনাকে ২-০ গোলে পরাজিত করে বার্সেলোনা স্প্যানিশ লা লিগায় মাদ্রিদ এর দুই

sangbad ad

রবিবার বার্সেলোনার সভাপতি পদে নির্বাচন

স্পোর্টস ডেস্ক

image

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সভাপতি পদে ৭ মার্চ নির্বাচন। তিনজন প্রার্থী এ পদের

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

ক্রিকেট ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্ট, তৃতীয় দিন সকাল ১০.০০টা সরাসরি টি স্পোর্টস

ম্যাচ চলাকালে করোনা পজিটিভের খবর, ম্যাচ বাতিল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশের ক্রিকেটে করোনার আক্রমণ ঘটেছে । আইরিশ এক ক্রিকেটারের কোভিড নাইন্টিন শনাক্ত হওয়ায় পরিত্যক্ত হয়েছে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ইমার্জিং দলের প্রথম ওয়ানডে ম্যাচ।

চেলসির কাছে লিভারপুলের হার : জিতেছে টটেনহ্যাম ও এভারটন

স্পোর্টস ডেস্ক

image

কোচ টমাস উকিলের অধীনে চেলসি দারুন ফুটবল খেলা অব্যাহত রেখে এবার হারিয়ে

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

লিভারপুল-চেলসি সরাসরি, রাত ২.১৫টা টি-স্পোর্টস, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান ও টু

সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

image

বার্সেলোনা নাটকীয় ভাবে সেভিয়াকে ৩-০ গোলে পরাজিত করে কোপা দেল রে টুর্নামেন্টের