• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ০৫ মার্চ ২০২১

 

বার্সেলোনাকে হারিয়ে বিলবাওয়ের সুপার কাপ জয়

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১৮ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

অতিরিক্ত সময়ে ইনাকি উইলিয়ামসের করা অবিশ্বাস্য গোলের সাহায্যে অ্যাথলেটিক বিলবাও ৩-২ গোলে বার্সেলোনাকে পরাজিত করে স্প্যানিশ সুপার কাপ জয় করেছে। সেভিয়ার স্টেডিও ডি লা কার্তুজে অনুষ্ঠিত ফাইনালের নির্ধারিত ৯০ মিনিটের খেলা ২-২ গোলে অমীমাংসিতভাবে শেষ হলে ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ায়। বার্সেলোনা ট্রফি জয় থেকে মাত্র কয়েক মিনিট দূরে পৌছেছিল। অ্যাতোয়া গ্রিজম্যানের জোড়া গোলে তারা কোচ রোনাল্ড কোম্যানের অধীনে প্রথম ট্রফি জিততে যাচ্ছে বলে ধরে নিয়েছিল সবাই। কিন্তু খেলা শেষ হওয়ার ঠিক আগে অসিয়ের ভিয়ালিব্রে গোল করে দ্বিতীয়বারের মতো বিলবাওকে সমতায় ফেরান। তার আগে প্রথমবার বিলবাওকে সমতায় ফিরিয়েছিলেন অস্কার ডি মার্কোস। বার্সেলোনার বিপক্ষে সবসময় ভাল খেলা ইনাকি অতিরিক্ত সময়ের শুরুর দিকেই গোল করে এগিয়ে দেন বিলবাওকে। শেষ পর্যন্ত উইলিয়াসের গোলই ম্যাচে জয় পরাজয় নির্ধারণ করে দেয়। ২০১৫ সালের পর এটাই ছিল বিলবাওয়ের প্রথম কোন ট্রফি জয়। শেষবারও তারা বার্সেলোনাকে পরাজিত করে স্পেনিশ সুপার কাপ জয় করেছিল। বার্সেলোনা কেবল ফাইনালে পরাজিতই হয়নি, একই সাথে তাদের সুপার স্টার লিওনেল মেসি দেখেছেন সরাসরি লাল কার্ড। ইনজুরির কারণে সেমিফাইনালে রিয়াল সোসিদাদের বিপক্ষে তিনি খেলতে পারেননি। সুস্থ হয়ে এ ম্যাচের প্রথম একাদশে তিনি ফিরেছিলেন।

উভয় দলই ম্যাচটি শুরু করেছিল বেশ সতর্কভাবে। ফলে শুরুর দিকে কোন দলই গোলের সুযোগ সৃষ্টি করতে পারেনি। খেলার বয়স ৩০ মিনিট হওয়ার একটু আগে ম্যাচের প্রথম সুযোগটি পেয়েছিল বিলবাও। রাউল গার্সিয়ার শট কোন রকমে হাত লাগিয়ে ক্রসবারের উপর দিয়ে বাইরে পাঠিয়ে দেন বার্সেলোনার গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগেন। বিলবাও বেশ ভালভাবেই বার্সেলোনার আক্রমনগুলো প্রতিহত করছিল ৪০ মিনিটের আগ পর্যন্ত। তারা বলতে গেলে সেভাবে কোন শট নিতেই দেয়নি বার্সেলোনাকে। জর্দি অ্যালবার সাথে দেয়া নেয়া করে মেসি একটি আক্রমন গড়েন এবং পোস্টে শট মারেন। তার শটটি ব্লক করে দিলে সেটি পেয়ে যান গ্রিজম্যান এবং তিনি গোল করে এগিয়ে দেন বার্সেলোনাকে। বার্সেলোনার গোলের আনন্দের রেশ কাটতে না কাটতেই সমতায় ফেরে বিলবাও। ইনাকির পাস থেকে বল পেয়ে জর্দি অ্যালবাকে পেছনে ফেলে বিলবাওকে সমতায় ফেরান ডি মার্কোস। বার্সেলোনার দ্বিতীয় গোলেও অবদান ছিল অ্যালবার। তিনি ও ওসমানে ডেম্বেলে গড়ে তোলেন আক্রমন এবং গ্রিজম্যানকে তৈরী করে দেন দ্বিতীয় গোলের সুযোগ। গ্রিজম্যান গোল করে দলকে এগিয়েও দেন। ৭৭ মিনিটে গ্রিজমানের গোলে দ্বিতীয়বারের মতো বার্সেলোনা এগিয়ে গেলে মনে করা হচ্ছিল তারাই ট্রফি জিততে যাচ্ছে। কিন্তু হাল ছাড়ার পাত্র ছিল না বিলবাওয়ের খেলোয়াড়রা। তারা আক্রমণ অব্যাহত রাখে এবং খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে সমতা ফেরায়। পেনাল্টি বক্সের বাইরে থেকে পাওয়া ফ্রি কিকের বল গোল মুখে পেয়ে সমতায় ফেরান ভিয়ালিব্রে। ম্যাচে দ্বিতীয়বারের মতো সমতা ফিরিয়ে বেশ উজ্জীবিত হয়ে ওঠে বিলবাও এবং অতিরিক্ত সময়েও সে ধারা বজায় থাকে। অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটেই গোল করে বিলবাওকে এগিয়ে দেন উইলিয়ামস। এর পর সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন গ্রিজম্যান। কিন্তু তিনি দৃষ্টিকটুভাবে সে সুযোগ নষ্ট করেন। আরও গোলের সুযোগ পেয়েছিল বিলবাও। কিন্তু তারাও তা কাজে লাগাতে পারেনি। একেবারে শেষ সময়ে অযথা প্রতিপক্ষের খেলোয়াড়কে আঘাত করে মেসি লাল কার্ড দেখলে হতাশার ষোল কলা পূর্ণ হয় বার্সেলোনার।

ম্যাচ চলাকালে করোনা পজিটিভের খবর, ম্যাচ বাতিল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশের ক্রিকেটে করোনার আক্রমণ ঘটেছে । আইরিশ এক ক্রিকেটারের কোভিড নাইন্টিন শনাক্ত হওয়ায় পরিত্যক্ত হয়েছে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ইমার্জিং দলের প্রথম ওয়ানডে ম্যাচ।

চেলসির কাছে লিভারপুলের হার : জিতেছে টটেনহ্যাম ও এভারটন

স্পোর্টস ডেস্ক

image

কোচ টমাস উকিলের অধীনে চেলসি দারুন ফুটবল খেলা অব্যাহত রেখে এবার হারিয়ে

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

লিভারপুল-চেলসি সরাসরি, রাত ২.১৫টা টি-স্পোর্টস, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান ও টু

sangbad ad

সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

image

বার্সেলোনা নাটকীয় ভাবে সেভিয়াকে ৩-০ গোলে পরাজিত করে কোপা দেল রে টুর্নামেন্টের

কক্সবাজারে আন্তর্জাতিকমানের ক্রিকেট ও ফুটবল স্টেডিয়াম হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

জসিম সিদ্দিকী, কক্সবাজার

image

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল বলেছেন, বিশ্বের দ্বীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকতের পাশে আন্তর্জাতিকমানের

জামিন পেয়েছেন বার্তোমিউ

স্পোর্টস ডেস্ক

image

বার্সেলোনা ক্লাবের সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউ এবং তার উপদেষ্টা জাওমি মাশফেরার

মাদ্রিদ ডার্বির আগে হোচট খেলো রিয়াল

স্পোর্টস ডেস্ক

image

বদলি খেলোয়াড় ভিনিসিয়ুস জুনিয়রের শেষ দিকের গোলের সাহায্যে রিয়াল মাদ্রিদ সোমবার রাতে

ইনস্টাগ্রামে রেকর্ড গড়লেন বিরাট কোহলি

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের প্রথম তারকা হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে রেকর্ড গড়লেন বিরাট কোহলি। ভারতীয় অধিনায়কের ইনস্টাগ্রামে এখন ফলোয়ারের সংখ্যা ১০০ মিলিয়ন (১০ কোটি), যা কিনা দেশের সেলেব্রিটিদের মধ্যে সবচেয়ে বেশি

ভিনিসিয়াসের গোলে হার এড়াল রিয়াল

সংবাদ অনলাইন ডেস্ক

image

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে সোমবার রাতে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। দ্বিতীয়ার্ধের শুরুতে পোর্তুর গোলে পিছিয়ে পড়া রিয়াল বড় বাঁচা বেঁচেছে ভিনিসিয়াস জুনিয়রের শেষের ঝলকে।