• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১৬ জানুয়ারী ২০২১

 

স্পেনিশ লা লিগা

শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করলো অ্যাটলেটিকো

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ১৩ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

সেভিয়াকে ২-০ গোলে পরাজিত করে অ্যাটলেটিকো মাদ্রিদ স্পেনিশ লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে তাদের অবস্থান আরও মজবুত করেছে। প্রথমার্ধে অ্যাঞ্জেল কোরেয়া এবং দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় সাউল নিগুয়েজ গোল করলে ২-০ গোলে জয়ী হয় দিয়েগো সিমেওনির দলটি। ম্যাচটি হয়েছে অ্যাটলেটিকোর নিজস্ব স্টেডিয়াম ওয়ান্ডা মেট্রোপলিটানোতে। মাদ্রিদের তীব্র তুষারপাতের মধ্যেই হয়েছে ম্যাচটি। এ ম্যাচটিতে জিতে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সাথে ব্যবধান বাড়াতে সক্ষম হয় অ্যাটলেটিকো। গত সপ্তাহের ম্যাচটি তুষারপাতের কারণে স্থগিত করা হয়েছিল। ফলে তারা খেলেনি অ্যাটলেটিক বিলবাওয়ের বিপক্ষে। এ ম্যাচ খেলায় এখনও দুই ম্যাচ হাতে আছে তাদের। অ্যাটলেটিকো ১৬ ম্যাচ থেকে সংগ্রহ করেছে ৪১ পয়েন্ট। দুই ম্যাচ বেশী খেলে রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৩৭ এবং তৃতীয় স্থানে থাকা বার্সেলোনার সংগ্রহ ৩৪ পয়েন্ট। সেভিয়া ৩০ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।

ম্যাচ শেষে গোলদাতা সাউল বলেন, ‘দলকে জেতার ক্ষেত্রে আমার গোল বিশেষ ভুমিকা পালন করায় আমি খুবই খুশী। আমাদের পরিশ্রম কাজে দিয়েছে।’

অ্যাটলেটিকো মাদ্রিদ যেভাবে একের পর এক ম্যাচ জিতে চলেছে তাতে বিশেষ কোন অঘটন না ঘটলে রিয়াল মাদ্রিদ কিং বার্সেলোনার পক্ষে শিরোপা জেতা খুবই কঠিন হবে। ফিফার দশ সপ্তাহ নিষেধাজ্ঞা কাটিয়ে এ ম্যাচ দিয়েই দলে ফিরেন কিয়েরান ট্রিপিয়ার। ১৭ মিনিটে দলের প্রথম গোলে বিশেষ অবদান ছিল তার। তার পাস থেকে বল পেয়েই গোলটি করেন কোরেয়া। তবে গোলদাতাকেও এজন্য বেশ বুদ্ধি খাটাতে হয়েছে। কোরেয়া বল নিজের নিয়ন্ত্রনে নিয়ে দ্রুত ঘুরে শট নেন। তাকে আটকাতে চেষ্টা করেছিলেন ফার্নান্ডো। কিন্তু তার আগেই তিনি শট মেরেছিলেন যেটি ইয়াসিন বুনুকে পরাস্ত করে জালে চলে যায়। এর আট মিনিট পর আরেকটি গোলের সুযোগ সৃষ্টি করেছিলেন ট্রিপিয়ার। কিন্তু লুইস সুয়ারেজ ব্যর্থ হন গোলরক্ষক বুনুকে পরাস্ত করতে। গোল খেয়ে সেটি পরিশোধের চেষ্টা চালায় সেভিয়া। তারা সুযোগও তৈরী করে, কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি। উল্টো খেলা শেষ হওয়ার ১৪ মিনিট বাকি থাকতে সাউল গোল করে অ্যাটলেটিকোর জয় নিশ্চিত করেন। চলতি মৌসুমে এটা ছিল সাউলের প্রথম গোল। সাউল পেনাল্টি বক্সের বাইরে বল নিজের নিয়ন্ত্রনে নিয়ে বা পায়ের বাকানো শটে গোল করে লিগে দলের টানা ৫ম জয় নিশ্চিত করেন। গত মাসে মাদ্রিদ ডার্বিতে রিয়ালের কাছে পরাজিত হওয়ার পর বাকি সব কটি ম্যাচেই জিতেছে তারা। শনিবার ব্যবধান আরও বাড়ানোর সুযোগ পাবে অ্যাটলেটিকো। সেদিন তারা খেলবে এইবারের বিপক্ষে। এ সপ্তায় রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা কোপা দেল রে’র সেমিফাইনালে খেলবে। দিনের অন্য ম্যাচে গ্রানাডা ২-০ গোলে ওসাসুনাকে পরাজিত করেছে। গ্রানাডা আছে ৭ম স্থানে। তারা সোসিদাদ ও সেভিয়ার চেয়ে তিন পয়েন্টে পিছিয়ে আছে। গ্রানাডার হয়ে গোল করেন লুইস সুয়ারেজ ও সার্জিও হেরেরা।

পচেত্তিনো করোনায় আক্রান্ত

স্পোর্টস ডেস্ক

image

প্যারিস সেন্ট জার্মেইর কোচ মরিসিও পচেত্তিনো করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর ফলে

জিদানের সময় দ্রুত ফুরিয়ে যাচ্ছে!

স্পোর্টস ডেস্ক

image

প্রত্যাশা অনুযায়ী দল খেলতে না পারায় রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে জিনেদিন

গল টেস্টের দ্বিতীয় দিনে জো রুটের সেঞ্চুরি

সংবাদ স্পোর্টস ডেস্ক

গলের দ্বিতীয় দিনে জো রুটের সেঞ্চুরি শ্রীলংকা- অস্ট্রেলিয়া দুই টেস্ট সিরিজের প্রথম

sangbad ad

হাইজাম্পে রিতু আক্তারের নতুন রেকর্ড

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিকসের প্রথম দিনেই একটি নতুন রেকর্ড হয়েছে। নারীদের হাইজাম্পে ১.৭০

কঠিন প্রতিপক্ষ বাংলাদেশ : কেমার রোচ

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বাংলাদেশ সফরে আসেনি উইন্ডিজের পূর্ণ শক্তির দল। তবে দলে আছেন বেশ কয়েকজন

তামিমদের জার্সিতে ‘আকাশ’

ক্রীড়া বার্তা পরিবেশক

image

উইন্ডিজের বিপক্ষে আসন্ন সিরিজে পৃষ্ঠপোষক নিয়ে বেশ দুর্ভাবনায় ছিল বিসিবি। সে ভাবনা

গ্যাবায় প্রথম দিনে সমানে সমান লড়াই

সংবাদ স্পোর্টস ডেস্ক

ব্রিজবেনের গ্যাবা গ্রাউন্ডে অনুষ্ঠানরত ভারত অস্ট্রেলিয়া চার সিরিজের শেষ ম্যাচের প্রথম দিনে

করোনা সংক্রমিত হয়ে ওয়ানডে সিরিজ শেষ ওয়ালশের

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাস পজিটিভ হয়ে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন ওয়েস্ট ইন্ডিজের

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

ক্রিকেট শ্রীলঙ্কা-ইংল্যান্ড প্রথম টেস্ট, দ্বিতীয় দিন সরাসরি, সকাল ১০.৩০ মিনিট সনি টেন ২