• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ০৩ জুলাই ২০২০

 

১৪ জুন মাঠে নামছে বার্সা ও রিয়াল

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

ফাইল ছবি

করোনার ভয়কে একপাশে রেখে প্রিমিয়ার লিগ ও ইতালিয়ান লিগের মতো লা লিগাও শুরুর দিনক্ষণ জানিয়ে দিয়েছে। এবার জানা গেলো মেসি-রামোসরা কবে কার বিপক্ষে ম্যাচ খেলবেন, সেটাও । ১৬ মে থেকে মাঠে ফিরেছে জার্মান বুন্দেসলিগা। এর ঠিক এক মাস পর জুনের ১৭ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। তাঁর তিন দিন পর মাঠে নামবেন ইতালিয়ান সিরি আ এর খেলোয়াড়েরা। আর লা লিগা মাঠে গড়াবে ১১ জুন থেকে।

প্রত্যেকটা খবরই জানা। যেটা জানা ছিল না, সেটা হল লা লিগার ক্লাবগুলো কবে কার বিপক্ষে খেলতে নামবে। সেটাও জানিয়ে দিল টুর্নামেন্টের কর্তৃপক্ষ।

লা লিগা ফেরার প্রথম দিনে মেসি-রামোসরা না নামলেও দুই দিন পরেই দেখা যাবে সবচেয়ে বেশি সমর্থকপুষ্ট দুই দলকে। প্রথম দিনে থাকছে স্প্যানিশ ফুটবলের অন্যতম রোমাঞ্চকর একটা ডার্বি। রিয়াল বেতিস ও সেভিয়ার সেভিয়াডার্বি। স্প্যানিশ সরকারের ক্রীড়া বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, ভাইরাস পরিস্থিতিতে অবনতি না হলে লিগ ১৮-১৯ জুলাইয়ের মধ্যে শেষ করার পরিকল্পনা রয়েছে তাঁদের।

মেসিরা মাঠে নামবেন বাংলাদেশ সময় ১৪ জুন, রাত দুইটায়। প্রথম ম্যাচে তাঁদের প্রতিপক্ষ লিগ টেবিলের ১৮তম স্থানে থেকে অবনমনের সঙ্গে লড়াই করা রিয়াল মায়োর্কা। তবে ম্যাচটা খেলতে মেসিদের মায়োর্কার মাঠ সন ময়েক্সে যেতে হবে। তবে তাঁর দুদিন পরেই মেসি-গ্রিজমানদের নিজেদের মাঠ ক্যাম্প ন্যু তে খেলতে দেখবেন বার্সার সমর্থকেরা। ১৭ তারিখ বাংলাদেশ সময় রাত । সেদিন মেসিদের প্রতিপক্ষ হিসেবে থাকবে লেগানেস।

তবে বার্সাকে দুই ম্যাচের মধ্যে একটা প্রতিপক্ষের মাঠে খেলতে হলেও, রিয়ালের সে সমস্যা নেই। দুই ম্যাচের দুটোই খেলছে তাঁরা নিজেদের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে। জুনের ১৪ তারিখ বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায় এইবারের বিপক্ষে মাঠে নামবে রিয়াল। আর জুনের ১৯ তারিখ রাত দুইটায় খেলবে ভ্যালেন্সিয়ার বিপক্ষে।

গত মার্চে স্থগিত হওয়ার আগে লিগে ২৭টি করে ম্যাচ শেষ হয়েছে প্রতিটি দলের। তাতে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা, ২ পয়েন্ট কম নিয়ে তালিকায় দ্বিতীয় রিয়াল মাদ্রিদ। তবে বার্সা-রিয়ালের বাইরে চ্যাম্পিয়নস লিগের বাকি দুটি জায়গার জন্য হাড্ডাহাড্ডি লড়াই-ই চলছে। পয়েন্ট তালিকার তিনে সেভিয়া, তাদের পয়েন্ট ৪৭। চারে থাকা রিয়াল সোসিয়েদাদ আর পাঁচে থাকা এই মৌসুমের চমক গেতাফের পয়েন্ট সমান ৪৬। অ্যাটলেটিকো মাদ্রিদ আছে ছয়ে, ডিয়েগো সিমিওনের দলের পয়েন্ট ৪৫।

লিভারপুলকে গার্ড অব অনার এর পর চার গোল দিল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক

image

ইংলিশ প্রিমিয়ার লীগের নতুন চ্যাম্পিয়ন লিভারপুলকে ম্যাচের আগে গার্ড অব দেয়া ম্যানচেস্টার সিটি খেলার মাঠে ৪ গোল দিয়েছে। ম্যানচেস্টার সিটি আগের ম্যাচে চেলসির কাছে হেরে গিয়ে শিরোপা উপহার দিয়েছিল লিভারপুলকে। লিভারপুল ৩০ বছর পর সাত ম্যাচ বাকি থাকতে সেদিনই নিশ্চিত করেছিল প্রিমিয়ার লীগের শিরোপা। শিরোপা জয়ের আনন্দ উদযাপনও করে লিভারপুলের সমর্থকরা। এরপর বৃহস্পতিবারই প্রথম মাঠে নামে ইয়োর্গেন ক্লপের দল।

২০১১ বিশ্বকাপ ফাইনাল ফিক্সিং অভিযোগ আইসিসিরই তদন্ত করা উচিত: বিসিসিআই

সংবাদ ডেস্ক

image

২০১১ বিশ্বকাপ ফাইনালে ম্যাচ গড়াপেটার অভিযোগ নিয়ে বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখার প্রধান অজিত সিংহ বলেছেন ভারতে ওই ম্যাচ নিয়ে কোনও প্রশ্ন ওঠেনি।

গেতাফেকে হারিয়ে শীর্ষস্থান মজবুত রিয়ালের

স্পোর্টস ডেস্ক

image

শিরোপা প্রত্যাশী রিয়াল মাদ্রিদের কঠিন পরীক্ষা নিল ইউরোপের মঞ্চে জায়গা করে নেওয়ার লড়াইয়ে থাকা গেতাফে। অনেকটা সময় রক্ষণ জমাট রেখে পাল্টা আক্রমণে ভীতি ছড়ালো তারা। শেষ পর্যন্ত অবশ্য ফেভারিটদের রুখতে পারেনি দলটি। দারুণ এক জয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে এক ধাপ এগিয়ে গেছে জিনেদিন জিদানের দল।

sangbad ad

ক্রীড়া সাংবাদিকতা দিবসে সাংবাদিকদের ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিশ্বের ক্রীড়া সাংবাদিকদের এক কাতারে নিয়ে আসার লক্ষ্যে ১৯৯৫ সাল থেকে ২

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের জনক, কিংবদন্তি এভারটন উইকসের মৃত্যু

স্পোর্টস ডেস্ক

image

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জনক ও কিংবদন্তি ক্রিকেটার এভারটন উইকস আর নেই। বুধবার (১ জুলাই) রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯৫ বছর।সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্টে ইন্ডিজ ক্রিকেট।

টিভিতে আজকের খেলা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ফুটবল প্রিমিয়ার লিগ শেফিল্ড ইউনাইটেড-টটেনহাম সরাসরি, রাত ১১টা, স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

নাফিস ইকবালের করোনা জয়

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনামুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল। শুধু নাফিসই নন, তার মা, দুই সন্তান ও বাসার গৃহকর্মী প্রত‌্যেকে করোনা জয় করেছেন।

ওয়েস্ট হ্যাম ৩-২ গোলে হারিয়ে দিয়েছে চেলসিকে

স্পোর্টস ডেস্ক

image

বদলি খেলোয়াড় আন্দ্রেই ইয়ারমোলেঙ্কোর করা শেষ সময়ের গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড বুধবার ইংলিশ প্রিমিয়ার লীগে নাটকীয়ভাবে চেলসিকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে। ইউক্রেনের এ খেলোয়াড় দীর্ঘ ছয় মাস পর কয়েকদিন আগে উলভসের বিপক্ষে ২-০ গোলে পরাজিত হওয়া ম্যাচে বদলি হিসেবে প্রথম মাঠে নেমেছিলেন।

মহিলা দল গঠন করছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক

image

স্পেনিশ ফুটবল জায়ান্ট রিয়াল মাদ্রিদ মহিলাদের ফুটবলে অংশ নেয়ার জন্যও দল গঠন করেছে। ক্লাবটি বুধবার এক বিবৃতিতে জানিয়েছে স্পেনিশ ফুটবল ফেডারেশন প্রথম বিভাগরে দল সিডি ট্যাকন-কে রিয়ালের দল হিসেবে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছে।

sangbad ad