• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

দুইজনের করোনা উপসর্গ

১০ ক্রিকেটার আইসোলেশনে

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

শ্রীলঙ্কা সফর নিয়ে ধোঁয়াশা থাকলেও বাংলাদেশ জাতীয় ক্রিকেট বোর্ড পরিকল্পনামাফিক এগিয়ে নিচ্ছে প্রক্রিয়া। রোববার দুপুর থেকে শুরু হয়েছে জাতীয় দলের স্কিল ট্রেনিং। গত বৃহস্পতিবার ২৭ ক্রিকেটারকে নিয়ে দল ঘোষণা করে বিসিবি। তবে গতকাল প্রথম দিনের ট্রেনিংয়ে ছিলেন না ১১ ক্রিকেটার। স্কিল ট্রেনিংয়ের জন্য ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে দুইজনের করোনা উপসর্গ রয়েছে। তাদের সংস্পর্শে এসেছেন আট ক্রিকেটার। এজন্য ১০ ক্রিকেটারকে একাডেমিতে আইসোলেশনে রাখা হয়েছে। আগে থেকেই আইসোলেশনে সাইফ হাসান।

মিরপুর হোম অব ক্রিকেটে যারা ঐচ্ছিক অনুশীলন করেছেন তারা গতকাল অনুশীলনে ছিলেন। ১৬ ক্রিকেটারের তালিকায় রয়েছেন মুশফিক, মাহমুদউল্লাহ, তামিম ও মিরাজরা। কোচ রাসেল ডমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক, বোলিং কোচ ওটিস গিবসনরা পাখির চোখে ক্রিকেটারদের পরখ করেছেন। প্রত্যেকেই ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে নিজেদের ঝালিয়ে নিয়েছেন।

ক্যাম্পে যোগ দেয়ার জন্য ঢাকার বাইরে থেকে এসেছেন ১০ ক্রিকেটার। প্রত্যেকেই উঠেছেন মিরপুরের একাডেমিতে। করোনা পরীক্ষায় প্রত্যেকে নেগেটিভ আসলেও দুইজনের করোনা উপসর্গ করেছে।তাদের সংস্পর্শে ছিলেন বাকি আটজন। বাড়তি সুরক্ষার কথা চিন্তা করে প্রত্যেককে আইসোলেশনে রাখা হয়েছে। সোমবার ২৭ ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফদের করোনা পরীক্ষা করানো হবে। সেখানে নেগেটিভ আসলে সেই ১১ ক্রিকেটার পরদিন থেকে যোগ দিতে পারবেন অনুশীলনে। এর আগে সাইফের দুইবার করোনা পজিটিভ আসায় তাকে দুইবার করোনা পরীক্ষা করাতে হচ্ছে। দুইবার নেগেটিভ আসলে মাঠে ফেরার অনুমতি পাবেন ডানহাতি ওপেনার।

বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম বলেন, ‘ক্রিকেটার, কোচিং স্টাফদের সবাই করোনা নেগেটিভ। সেখানে দুইজনের উপসর্গ থাকায় তাদের আইসোলেশনে রাখা হয়েছে। তাদের সংস্পর্শে আসা বাকিদেরও বাড়তি সতর্কতার জন্য আলাদা রাখা হয়েছে। করোনা পরীক্ষার পর প্রত্যেকে দলের সঙ্গে যোগ দিতে পারবেন।’

রোববার সকালে তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ হোটেল সোনারগাঁওয়ে চেক-ইন করে। বাকিরা অনুশীলন শেষে হোটেলে যোগ দেবেন। এখানে জাতীয় দলের সবাই আইসোলেশনে থাকবেন। হোটেলের ভেতরে তাদের চলাফেরা থাকবে সীমিত।দুইটি ফ্লোর বাংলাদেশ দলের জন্য আলাদা করা হয়েছে। হোটেলের নির্দিষ্ট করা ক্লিনার ও বয় থাকবে আইসোলেশন জোনে। সেখান থেকে তারা নিচে নামা বা অন্য কোনো ফ্লোরে যেতে পারবে না। হোটেলের অন্য কেউ ওই দুই ফ্লোরে প্রবেশ করতে পারবে না। এ ছাড়াও হোটেলের একটা লিফট এবং দুটি ডাইনিং আইসোলেশন করা হয়েছে। জাতীয় দলের সঙ্গে কাজের সূত্রে যারা জড়িত প্রত্যেকে করোনা পরীক্ষা করানো হয়েছে।

মারসেল বিএসপিএ ক্রীড়া উৎসব

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ছয়টি ডিসিপি¬নের নয়টি ইভেন্টে অনুষ্ঠিত হবে মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল। প্রতিযোগিতায় অংশ নেবেন

ফুটবলারদের কুপার টেস্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

প্রায় সাত মাস পর বঙ্গবন্ধু জাতীয স্টেডিয়ামে ফুটবলাররা। অনেক দিন পর অনুশীলনে

লকডাউনে পরিশ্রমের ফল পাচ্ছেন পেসাররা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনা মহামারীর দীর্ঘ বিরতি কাটিয়ে তিন দলের বিসিবি প্রেসিডেন্স কাপ দিয়ে দেশের

sangbad ad

ফরিদপুরে জাতীয় ক্রিকেটারদের ম্যাচে বৃষ্টির বাধা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে

করোনাভাইরাস : বেতন কমেছে রুট-মর্গ্যানদের

স্পোর্টস ডেস্ক

image

করোনাভাইরাসের কঠিন এই সময়ে আরও একবার বোর্ডের পাশে দাঁড়ালেন ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা। আগামী এক বছর ১৫ শতাংশ পারিশ্রমিক কাটার প্রস্তাবে সায় দিয়েছেন জো রুট, ওয়েন মর্গ্যানরা।

দুই ম্যাচের ব্রাজিল দল ঘোষণা কোচ তিতের

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০২২ সালের কাতার বিশ্বকাপে জায়গা পাওয়ার মিশনটা দারুণভাবে শুরু করেছে ব্রাজিল ফুটবল দল। তবে সামনের দুই ম্যাচে রয়েছে চ্যালেঞ্জ। আগামী ১৪ নভেম্বর ঘরের মাঠ ভেনেজুয়েলা এবং ১৭ নভেম্বর উরুগুয়ের মাঠে গিয়ে খেলতে হবে ব্রাজিলকে। শুক্রবার এ দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। যেখানে ফেরানো হয়েছে দলের এক নম্বর গোলরক্ষক অ্যালিসন বেকারকে।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

আইপিএল কলকাতা নাইট রাইডার্স-দিল্লি ক্যাপিটালস, বিকেল ৪:০০ কিংস ইলেভেন পাঞ্জাব-সানরাইজার্স হায়দরাবাদ, রাত ৮:০০ সরাসরি: স্টার স্পোর্টস ১ ও স্টার স্পোর্টস সিলেক্ট ১ লা লিগা বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ, রাত ৮:০০ সেভিয়া-এইবার, রাত ১০:৩০ ওসাসুনা-আথলেতিক বিলবাও, রাত ১০:৩০ আতলেতিকো মাদ্রিদ-রিয়াল বেতিস, রাত ১:০০

আইপিএল : ফের শীর্ষে মুম্বাই

স্পোর্টস ডেস্ক

image

ধোনির চেন্নাই সুপার কিংসকে ১০ উইকেটে উড়িয়ে ফের শীর্ষে মুম্বাই ইন্ডিয়ান্স। আর এবারের আইপিএল থেকে চেন্নাইয়ের বিদায়ঘণ্টা প্রায় নিশ্চিত করে দিলো গত আসরের চ্যাম্পিয়নরা। মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের সামনে শুরুতে তাসের ঘরের মতো ভেঙে পড়ে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপ। ২০ ওভারে তিন বারের চ্যাম্পিয়নরা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করেছিল মাত্র ১১৪ রান।

বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন কপিল দেব

সংবাদ অনলাইন ডেস্ক

গুরুতর অসুস্থ হয়ে ভারতের রাজধানী দিল্লির ফর্টিস এস্কোর্ট হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হয়েছেন দেশটির প্রথম বিশ্বকাপজয়ী ক্রিকেট অধিনায়ক কপিল দেব।