• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

 

স্ট্যাম্পের পেছনে মুশফিকের কথায় আমার ব্যাট জ্বলে উঠে : বিরাট

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৯ মে ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

ফাইল ছবি

বর্তমান সময়ে বিশ্বের অন্যতমে সেরা খেলোয়াড় কে? ক্রিকেটমোদিরা একসঙ্গে বলে দিবেন বিরাট কোহলির নাম। রান তাড়াতে সবচেয়ে সফল এই ব্যাটসম্যানের জুড়ি মেলা ভার। নিজে তো খেলেনই, সেই সঙ্গে সতীর্থদেরও অনুপ্রেরণা দেন খেলার সময়। তবে বর্তমান সময়ের সেরা এই ব্যাটসম্যান অনুপ্রেরণা নেন অন্য খেলোয়াড়দের কাছ থেকে। অনেকের কাছে শুনতে অবাক নাও লাগতে পারে। কিন্তু যদি এমনটা শুনেন যে, কোহলি ব্যাটিংয়ের সময় অনুপ্রেরণা নেন প্রতিপক্ষের খেলোয়াড়দের কাছ থেকে। আবার সেই প্রতপক্ষ বাংলাদেশ। অনেকে আকাশ থেকেও পড়তে পারেন।

কোহলি বাংলাদেশের একজন খেলোয়াড়ের কাছ থেকে অনুপ্রেরণা পান খেলার সময়। সেটি আর কেউ নন। টাইগার উইকেটকিপার ব্যাটসম্যান; মুশফিকুর রহিম। সোমবার (১৯ মে) জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে লাইভে এসে এমনটাই জানিয়েছেন এই ভারতীয় ক্রিকেটার। বলেছেন ব্যাটিংয়ের সময় মুশফিক তাকে প্রায়শই উইকেটের পেছন থেকে অনুপ্রেরণা দেন।

কোহলি বলেন, মাঝে মাঝে মুশফিকও সাহায্য করে দেয়, পিছন থেকে কিছু বলে আমাকে আরো মোটিভেট করে দেয় (হাসি)- চেজ করার সময় মেন্টাল প্রসেস নিয়ে বলতে যেয়ে ভিরাট কোহলি। সেই সঙ্গে ভারতীয় এই ব্যাটসম্যান জানান, রান করার ক্ষুধা তার সেই ছোটবেলা থেকেই। ছোটবেলায় যখন তিনি খেলা দেখতেন, আর ভারত হেরে যেত সেই সময় তিনি ভাবতেন দলে তিনি থাকলে ম্যাচটা জেতাতে পারতেন।

এ প্রসঙ্গে বিরাট বলেন, ছোটবেলায় টিভিতে খেলা যখন খেলা দেখতাম, সেই সময় ভারত রান তাড়ায় কোনো ম্যাচ যখন জিততে না পারতো তখন আমি এটা মনে করে ঘুমাতে যেতাম যে, আমি যদি থাকতাম তাহলে হয়তো ম্যাচটা জেতাতে পারতাম। তো এখন যখন আমি সেই পরিস্থিতিতে আসি, তখন আমার ভেতর ছোটবেলার সেই ফিলিংসটা কাজ করে, আমি ম্যাচ জেতাতে পারবো।

১৪ জুন মাঠে নামছে বার্সা ও রিয়াল

ক্রীড়া বার্তা পরিবেশক

image

মেসিরা মাঠে নামবেন বাংলাদেশ সময় ১৪ জুন, রাত দুইটায়। প্রথম ম্যাচে তাঁদের প্রতিপক্ষ লিগ টেবিলের ১৮তম স্থানে থেকে অবনমনের সঙ্গে লড়াই করা রিয়াল মায়োর্কা। তবে ম্যাচটা খেলতে মেসিদের মায়োর্কার মাঠ সন ময়েক্সে যেতে হবে। তবে তাঁর দুদিন পরেই মেসি-গ্রিজমানদের নিজেদের মাঠ ক্যাম্প ন্যু তে খেলতে দেখবেন বার্সার সমর্থকেরা। ১৭ তারিখ বাংলাদেশ সময় রাত । সেদিন মেসিদের প্রতিপক্ষ হিসেবে থাকবে লেগানেস।

ক্রিকেট শক্তিশালী হয়ে ফিরবে: সৌরভ

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

করোনাভাইরাসের আক্রমণে সম্পূর্ণ বিপর্যস্ত পৃথিবী। থেমে গিয়েছে ক্রীড়া জগৎ। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি

আবাসিক ক্যাম্প দিয়ে অনুশীলনে ফিরছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক

image

প্রতিবেশী দেশগুলোর মতো সেভাবে করোনা আঘাত হানতে পারেনি শ্রীলঙ্কায়। তাই অনুশীলন ক্যাম্পের প্রস্তুতি নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড

sangbad ad

বিশ্বকাপে পাকিস্তানকে বাংলাদেশের হারানোর দিন স্মরণ আইসিসি’র

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

প্রথমবারের মতো বিশ্বকাপে পা রেখেই বাজিমাত করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। হারিয়ে দিয়েছিল সেই সময়কার তুমুল শক্তিশালী পাকিস্তানকে

সকলের উপস্থিতিতে সুষ্ঠু-সুন্দর নির্বাচন চান রুহুল আমিন

ক্রীড়া বার্তা পরিবেশক

image

২০ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাফুফে নির্বাচন-২০২০। তবে করোনার ভয়াল থাবায় সেটা সম্ভবপর হয়নি। দেশে দু’মাসেরও বেশি সময় ধরে লকডাউন চলছে।

এবার পুত্র সন্তানের বাবা হলেন আশরাফুল

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

দ্বিতীয়বারের মতো সন্তানের বাবা হলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক

সর্বোচ্চ উপার্জনকারীদের তালিকায় ক্রিকেটার কোহলি

সংবাদ স্পোর্টস ডেস্ক

যুক্তরাষ্ট্রের অর্থবাণিজ্য বিষয়ক সাময়িকী ফোর্বস ২০২০ সালের সবচেয়ে বেশি আয় করা ১০০

করোনাকালে বিসিবির পাশে রইলেন ভেট্টরি

সংবাদ স্পোর্টস ডেস্ক

করোনা পরিস্থিতিতে বাংলাদেশের স্পিন বোলিং কোচ নিউজিল্যান্ডের সাবেক তারকা ড্যানিয়েল ভেট্টরি আর্থিকভাবে সহায়তা দেয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

জীবনের ময়দান ছেড়ে গেলে ‘আবাহনীর হেলাল’

সংবাদ অনলাইন ডেস্ক

জীবনের সঙ্গে লড়াই করে আর পেরে উঠলেন না এক সময়ের তুখোড় ফুটবলার গোলাম রব্বানী হেলাল। শনিবার দুপুরে (১২টার দিকে) সাবেক এই ফুটবলার ৬৩ বছর বয়সে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে।

sangbad ad