• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মে ২০২০

 

সেমির লক্ষ্যে নেপাল যাচ্ছে নারী ফুটবল দল

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৯ মার্চ ২০১৯

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

রোববার ৯ মার্চ সকালে নেপালের উদ্দেশে রওনা হচ্ছেন নারী ফুটবল দল। গত আসরে বাংলাদেশ রানার্স আপ হয়েছিল। অনূর্ধ্ব-১৬ পর্যায়ে দক্ষিণ এশিয়া ও এশিয়া পর্যায়ে বাংলাদেশ প্রতিষ্ঠিত হলেও জাতীয় দল পর্যায়ে এখনও সাফল্য আসেনি। দেশ ছাড়ার আগে ৮ মার্চ শনিবার সংবাদিক সম্মেলনে কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘আমাদের প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল। সেমিফাইনালে উঠলে আমরা ফাইনালের জন্য ঝাঁপিয়ে পড়ব। সেই সামর্থ্য বাংলাদেশের ফুটবলারদের রয়েছে।’ পাকিস্তান নাম প্রত্যাহার করায় গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ এখন ভুটান ও নেপাল। নেপাল স্বাগতিক এবং জাতীয় দল বেশ শক্তিশালী। মায়ানমারে অলিম্পিক বাছাইয়ে নেপালের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। এরপরও স্বাগতিক নেপালকে সমীহ বাংলাদেশ কোচের, ‘নেপালের ফুটবলারদের বয়স অনেক বেশি। অভিজ্ঞতাও অনেক। আমাদের ফুটবলাররা অবশ্য ম্যাচ খেলে অভিজ্ঞ। আমাদের মেয়েরা বেশ ভালো ফাইট দিতে পারবে।’ বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন না হতে পারলে সেমিফাইনালে ভারতের মোকাবিলা করার সম্ভাবনা বেশি। ভারত আরও বেশি শক্তিশালী দল। তাই বাংলাদেশের লক্ষ্য সেমিফাইনালে ভারতকে এড়ানো। এই কৌশল সম্পর্কে ছোটন বলেন, ‘ভুটানের বিপক্ষে বেশি গোল দিতে হবে। তাহলে নেপালের বিরুদ্ধে ড্র রাখলেও সেমিতে ভারতকে এড়ানো সম্ভব হবে।’ জাতীয় দলের সিনিয়র ফুটবলার সাবিনা খাতুন বলেন, ‘ভারতের অনেক ফুটবলারের ক্যারিয়ার আমাদের অনেকের পুরো বয়সের চেয়েও বেশি।’ ২০১৭ সাফ খেলা ১৫ জন রয়েছেন এই দলে। সর্বশেষ এএফসি অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ খেলা ১১ জন আছেন।

ব্রেসলেটের ৪২ লাখ টাকায় যাদের সহায়তা করবেন মাশরাফি

ক্রীড়া বার্তা পরিবেশক

image

দেড় যুগের সঙ্গী ব্রেসলেট নিলামে তুলে যে ৪২ লাখ টাকা এসেছে, সেটিকে উপযুক্ত জায়গায় কাজে লাগানোর পরিকল্পনা চূড়ান্ত করেছেন মাশরাফি বিন মুর্তজা। বড় একটি অংশ খরচ করা হবে তার নিজ জেলা নড়াইলে। এছাড়া ঢাকার ৮০ জন ক্রিকেট কোচকে, ডাকসু ও রক্তদাতাদের সংগঠনে দেওয়া হবে কিছু অংশ। ফেইসবুক লাইভে শনিবার রাতে তামিম ইকবালের সঙ্গে আলাপচারিতায় এসব তথ্য জানান মাশরাফি।

৮ জুন লা লিগা মাঠে ফিরবে

স্পোর্টস ডেস্ক

image

আগামী ৮ জুন থেকে লা লিগা ফেরার অনুমতি দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেস। স্পেনের শীষ লিগের প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস অবশ্য এর আগে ১২ জুন লিগ শুরুর সম্ভাব্য তারিখের কথা বলেছিলেন। লিগ কর্তৃপক্ষের পক্ষ থেকে অবশ্য এখন পর্যন্ত চূড়ান্ত দিনক্ষণ জানানো হয়নি। শনিবার দেশের শীর্ষ ফুটবল প্রতিযোগিতা ফেরার সম্ভাব্য তারিখ ঘোষণা করেন সানচেস।

সেরেনাকে ছাড়িয়ে ওসাকার রেকর্ড আয়

স্পোর্টস ডেস্ক

image

আয়ের দিক থেকে মার্কিন তারকা সেরেনা উইলিয়ামসকে পেছনে ফেলেছেন নাওমি ওসাকা। ফোর্বস সাময়িকীর হিসেবে ২০২০ সালে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা নারী অ্যাথলেট জাপানের এই টেনিস খেলোয়াড়। ফোর্বস সাময়িকী জানায়, দুটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ২২ বছর বয়সী ওসাকা গত ১২ মাসে প্রাইজমানি ও স্পন্সর চুক্তি থেকে আয় করেছেন তিন কোটি সাত লাখ পাউন্ড। ৩৮ বছর বয়সী সেরেনার চেয়ে যা সাড়ে ১১ লাখ পাউন্ড বেশি।

sangbad ad

সঞ্চালক গাফফার

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ফুটবলার ও সংগঠক হিসেবে পরিচিতি আবদুল গাফফারের। ক্রীড়াবিদ

আজ ফেসবুক আড্ডায় আসছেন জামাল ভূঁইয়া

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনাকালীন সময়ে বেশ জমে উঠেছে ক্রীড়া তারকাদের অনলাইন আড্ডা। ক্রিকেটার থেকে শুরু করে ফুটলাররাও এই আড্ডাতে নিজেদের গল্পের ঝাঁপি খুলে দিচ্ছেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তেমনই এক আয়োজনে নিজেদের ফেসবুক পেজে উপস্থিত করতে যাচ্ছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়াকে।আজ ২২ মে শুক্রবার বিকাল ৪ টায় শুরু হবে এই আড্ডা।

শ্রীলঙ্কা ক্রিকেট দল অনুশীলনে নামছে ১ জুন!

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

শ্রীলঙ্কায় শুরু থেকেই করোনাভাইরাস পরিস্থিতি ছিল দারুণ নিয়ন্ত্রণের মধ্যে। সেই পরিস্থিতি ক্রমশ উন্নতি হওয়ায় স্বাভাবিক জীবন

আজ বিকালে তা‍মিম আড্ডায় উইলিয়ামসন

ক্রীড়া বার্তা পরিবেশক

image

আজ বৃহস্পতিবার ২১ মে লাইভ সেশনের একাদশ পর্বে উইলিয়ামসনকে আনছেন তামিম। প্রথম ১০ পর্ব রাতের বেলা করলেও সময়জনিত পার্থক্যের কারণে এবারের আয়োজনটি হবে বাংলাদেশ সময় দুপুর ৩ টায়।

আপাতত দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ভাবছি না : পাপন

ক্রীড়া বার্তা পরিবেশক

image

আপাতত কোনো দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে কোনো উদ্যোগ না নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণে নজর দিবে বিসিবি। পাপন বলেন, আমরা অন্যদের পর্যবেক্ষণ করব। আইসিসি কী করে, এসিসি কী করে। অন্য দেশগুলো কী করছে। এখন পর্যন্ত কেউ নির্দিষ্ট তারিখ দিয়ে বলতে পারেনি খেলা কবে হবে। আমরাই এক্ষেত্রে প্রথম হব, এটা ভাবা ঠিক নয়।

আকরাম খানকে ‘দেখে নেওয়ার’ হুমকি দিয়েছিলেন ওয়াসিম!

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে যে আকরাম খানকে ‘দেখে নেওয়ার’ হুমকি দিয়েছিলেন ওয়াসিম আকরাম।

sangbad ad