• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ জুন ২০২০

 

সবার আগে সুপার সিক্সে আবাহনী

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০১ এপ্রিল ২০১৯

সংবাদ :
  • সংবাদ স্পোর্টস ডেস্ক
image

দায়িত্বশীল ব্যাটিংয়ে ফিফটি করেন নাজমুল হোসেন শান্ত। রান পেলেন সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজও। কিন্তু লক্ষ্য তাড়ায় আবাহনীর স্পিনারদের সামনে দাঁড়াতেই পারল না খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ১৩২ রানের সহজ জয়ে সবার আগে সুপার সিক্সে শিরোপাধারীরা।

ঢাকা প্রিমিয়ার লীগের অষ্টম রাউন্ডে আবাহনীর ২৬২ রান তাড়ায় ৩২.৫ ওভারে ১৩০ রানে গুটিয়ে যায় খেলাঘর।

বিকেএসপির চার নম্বর মাঠে ১ এপ্রিল সোমবার টস হেরে ব্যাট করতে নেমে রবিউল হকের ছোবলে দ্রুত দুই ওপেনারকে হারায় আবাহনী। শুরুর ধাক্কা সামলে দলকে এগিয়ে নেন শান্ত ও সাব্বির। তৃতীয় উইকেটে গড়েন ৯৩ রানের জুটি। ৪৯ বলে সাত চারে ৪৯ রান করা সাব্বিরকে বিদায় করে আবাহনীর প্রতিরোধ ভাঙেন তরুণ পেসার রবিউল। পরে বিদায় করেন ৯ চারে ৬০ রান করা শান্তকে।

১৭৩ রানে প্রথম পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়া আবাহনীকে পথ দেখান মিরাজ। তরুণ এই অফ স্পিনিং অলরাউন্ডার ৫৪ বলে দুই চার ও এক ছক্কায় খেলেন ৪৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। মিরাজকে থামিয়ে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো পাঁচ উইকেট নেন রবিউল। এরপর বেশিদূর এগোয়নি আবাহনীর ইনিংস। রবিউল ৬৪ রানে নেন পাঁচ উইকেট। আরেক পেসার ইফরান হোসেন ৩ উইকেট নেন ৪২ রানে।

রান তাড়ায় শুরুতেই রবিউল ইসলাম রবিকে হারায় খেলাঘর। মাহিদুল ইসলামের সঙ্গে অভিষিক্ত কিপার-ব্যাটসম্যান শাহরিয়ার কমলের ৫৩ রানের জুটিতে প্রতিরোধ গড়ে দলটি। ২৪ বলে ২২ রান করা মাহিদুলকে ফিরিয়ে জুটি ভাঙেন সানজামুল ইসলাম। পাঁচ চারে ৩২ রান করা কমলকে বিদায় করেন মিরাজ। পঞ্চম উইকেটে নাজিম উদ্দিনের সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন মোসাদ্দেক ইফতেখার। এই জুটিও ভাঙেন সানজামুল। এরপর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি খেলাঘর। দলটি শেষ ছয় উইকেট হারায় মাত্র ১২ রানে। ৩৬ রানে অপরাজিত থেকে যান ইফতেখার। ৩৬ রানে ৪ উইকেট নিয়ে আবাহনীর সফল বোলার বাঁ-হাতি স্পিনার সানজামুল। নাজমুল ও মিরাজ নেন দুটি করে উইকেট। বাঁ-হাতি টপ অর্ডার ব্যাটসম্যান শান্ত জেতেন ম্যাচ সেরার পুরস্কার। ৮ ম্যাচে সপ্তম জয়ে ১৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে আবাহনী। সমান ম্যাচে সপ্তম হারে সবার নিচে রয়েছে খেলাঘর। ওয়েবসাইট।

সংক্ষিপ্ত স্কোর

আবাহনী : ৪৮.৪ ওভারে ২৬২ (জহুরুল ২৫, সৌম্য ১২, শান্ত ৬০, সাব্বির ৪৯, মোসাদ্দেক ১১, মিরাজ ৪৭, মুনীম ১৬, মাশরাফি ৪, সানজামুল ১৩, নাজমুল ৬, আরিফুল ২*; রবিউল ৫/৬৪, হালিম ০/৪৬, ইফরান ৩/৪২, মাসুম ১/৩৯, মইনুল ০/৩৭, রবি ১/২৮)।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি : ৩২.৫ ওভারে ১৩০ (রবি ০, কমল ৩২, মাহিদুল ২২, মেনারিয়া ৮, ইফতেখার ৩৬*, নাজিম ১০, মইনুল ২, মাসুম ০, রবিউল ৪, হালিম ২, ইফরান ০; আরিফুল ১/১৭, মাশরাফি ০/২৪, নাজমুল ২/১৪, সানজামুল ৪/৩৬, মিরাজ ২/১৮, মোসাদ্দেক ১/৯, সৌম্য ০/১২)।

ইনস্টাগ্রামে যুবরাজ সিংকে ট্রোল করলেন হরভজন সিং

নিজস্ব বার্তা পরিবেশক

হরভজন সিং নিয়মিত মজার সব পোস্ট সোশ্যাল মিডিয়ায় দেন তাঁর বিভিন্ন অ্যাকাউন্টে।

আরো দুই বছর মাঠে থাকছেন অ্যান্ডারসন

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসের এ বিরতি টেস্ট ক্যারিয়ারের শেষ দিকে বাড়তি আরও দু-এক বছর যোগ করবে বলে জানিয়েছেন জেমস অ্যান্ডারসন। সাম্প্রতিক সময়ে চোট খুব ভোগাচ্ছিল ৫৮৪ টেস্ট উইকেট শিকারি পেসারকে। করোনাভাইরাসের কারণে পাওয়া লম্বা বিরতি তাই একরকম আশীর্বাদ হয়ে এসেছে টেস্ট ইতিহাসের

দেশকে ক্ষুধামুক্ত করতে বিশ্ব খাদ্য সংস্থার সঙ্গে তামিম

সংবাদ অনলাইন স্পোর্টস ডেস্ক

image

বাংলাদেশকে ক্ষুধামুক্ত করতে অন্য রকম লড়াইয়ে নেমেছেন তামিম ইকবাল। জাতিসংঘের বিশ্ব খাদ্য

sangbad ad

বিশ্বকাপ না হলে আইপিএলে খেলতে ইচ্ছুক স্মিথ

সংবাদ অনলাইন স্পোর্টস ডেস্ক

image

নির্ধারিত সূচিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত না হলে সেই ফাঁকা সময়টাতে মাঠে গড়াতে

ফুটবল ও জীবন কোনটাই আর আগের মত হবে না : মেসি

সংবাদ অনলাইন স্পোর্টস ডেস্ক

image

করোনা মহামারী কাটিয়ে উঠলেও ফুটবল ও জীবন কোনটাই আর আগের মত

১৪ জুন মাঠে নামছে বার্সা ও রিয়াল

ক্রীড়া বার্তা পরিবেশক

image

মেসিরা মাঠে নামবেন বাংলাদেশ সময় ১৪ জুন, রাত দুইটায়। প্রথম ম্যাচে তাঁদের প্রতিপক্ষ লিগ টেবিলের ১৮তম স্থানে থেকে অবনমনের সঙ্গে লড়াই করা রিয়াল মায়োর্কা। তবে ম্যাচটা খেলতে মেসিদের মায়োর্কার মাঠ সন ময়েক্সে যেতে হবে। তবে তাঁর দুদিন পরেই মেসি-গ্রিজমানদের নিজেদের মাঠ ক্যাম্প ন্যু তে খেলতে দেখবেন বার্সার সমর্থকেরা। ১৭ তারিখ বাংলাদেশ সময় রাত । সেদিন মেসিদের প্রতিপক্ষ হিসেবে থাকবে লেগানেস।

ক্রিকেট শক্তিশালী হয়ে ফিরবে: সৌরভ

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

করোনাভাইরাসের আক্রমণে সম্পূর্ণ বিপর্যস্ত পৃথিবী। থেমে গিয়েছে ক্রীড়া জগৎ। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি

আবাসিক ক্যাম্প দিয়ে অনুশীলনে ফিরছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক

image

প্রতিবেশী দেশগুলোর মতো সেভাবে করোনা আঘাত হানতে পারেনি শ্রীলঙ্কায়। তাই অনুশীলন ক্যাম্পের প্রস্তুতি নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড

বিশ্বকাপে পাকিস্তানকে বাংলাদেশের হারানোর দিন স্মরণ আইসিসি’র

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

প্রথমবারের মতো বিশ্বকাপে পা রেখেই বাজিমাত করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। হারিয়ে দিয়েছিল সেই সময়কার তুমুল শক্তিশালী পাকিস্তানকে

sangbad ad