• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ০৩ জুলাই ২০২০

 

বাফুফে নির্বাচন-২০২০

সকলের উপস্থিতিতে সুষ্ঠু-সুন্দর নির্বাচন চান রুহুল আমিন

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ৩১ মে ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

২০ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাফুফে নির্বাচন-২০২০। তবে করোনার ভয়াল থাবায় সেটা সম্ভবপর হয়নি। দেশে দু’মাসেরও বেশি সময় ধরে লকডাউন চলছে। গতকাল থেকে লকডাউন কিছুটা শিথিল করা হচ্ছে। আগামী ১৫ জুন পর্যন্ত সীমিত আকারে সব কিছু খুলে দেয়া, স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছে সরকার। লকডাউন তোলার ঘোষণার আগেই বাফুফে নির্বাচন নিয়ে তোরজোর শুরু করে দিয়েছে। বাফুফের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি তাবিথ আউয়াল তো এ বিষয়ে কয়েকধাপ এগিয়ে। জুনের প্রথম সপ্তাহেই নাকি নির্বাচন আয়োজন করতে চান তারা! অনলাইন ভোটিংসহ আরো কিছু বিষয়ে এক বেসরকারি টেলিভিশন চ্যানেলে কথা বলেছেন তাবিথ আউয়াল। যা বাফুফের গঠনতন্ত্রের সম্পূর্ণ পরিপন্থী। বিষয়টি নজরে এনে গতকাল গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন তৃণমূল ফুটবলের রূপকার বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব এবং বাংলাদেশ ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশনের সভাপতি তরফদার মো. রুহুল আমিন।

বাফুফের যাচাই-বাছাই কমিটি প্রসঙ্গে রুহুল আমিন বলেন, ‘নির্বাচন সামনে রেখে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে একটা যাচাই-বাছাই কমিটি করা হয়েছে এবং যাদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে তারা কিন্তু বাফুফের বর্তমান কার্যনির্বাহী কমিটিরই সদস্য। সিনিয়র সহ-সভাপতি এবং বাকি দুজন কার্যনির্বাহী কমিটির সদস্য। যাচাই-বাছাই কমিটি যদি নিজেদের লোক দিয়ে করানো হয়, তাহলে যাচাই-বাছাই কমিটির কোনো স্বাধীনতা থাকলে কি। এটি হওয়া উচিত সম্পূর্ণ নিরপেক্ষ ব্যক্তিদের দ্বারা। যারা বাফুফের সঙ্গে সংশ্লিষ্ট না অথবা বাফুফের নির্বাচনে অংশ নিবে না এই ধরনের লোক। এই যাচাই-বাছাই কমিটি অনতিবিলম্বে ভেঙে দিয়ে স্বাধীন লোকদের দিয়ে কমিটিটি করা উচিত। সেটা না হলে আমরা আইনগত যে ব্যবস্থা নেয়া দরকার সেটা নেব। বিডিডিএফএ এবং বিএফসিএ আমরা এ নিয়ে কাজ করে যাচ্ছি।’

রুহুল আমিন আরো বলেন, হঠাৎ ওনি (তাবিথ আউয়াল) চ্যানেলে এসে বলবেন আগামী এক সপ্তাহের মধ্যে নির্বাচন করে ফেলবেন। অনলাইন পদ্ধতিতে নির্বাচন হবে এ ধরনের উদ্ভূট কথাবার্তা, চিন্তা-ভাবনা ওনি কেন বললেন, কার কথায় বললেন এটা কিন্তু ওনাকে জবাবদিহি করতে হবে। ওনি দীর্ঘদিন ফুটবল ফেডারেশনে আছেন। ওনি যথেষ্ট জ্ঞানসম্পন্ন লোক, একজন ব্যবসায়ী। ওনি আইন-কানুন জেনে কথাটি বলা উচিত ছিল। অথচ আইন-কানুনের তোয়াক্কা না করে নিজের মনগড়া কথা বলে দিলেন। ওনি তো জানেন নির্বাচনের তফসিল ঘোষণার পর অন্তত সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হতো প্রায় মাসখানেকের মতো সময় লাগে। গঠনতন্ত্রেও কোন আলোকে তিনি এ কথা বলেছেন। গঠনতন্ত্র অনুযায়ী প্রক্সি ভোটের কোনো সুযোগ নাই; অনলাইন ভোটিংয়ের কোনো সুযোগ নাই। অনলাইন ভোটিং যদি করতেই হয় ফিফা অনুমতি লাগবে। এজিএম করে গঠনতন্ত্রে এটা সংযোজন করতে হবে।’

লন্ডনে অস্ত্রোপচারের অপেক্ষায় নাজমুল হাসান

ক্রীড়া বার্তা পরিবেশক

image

গুরুতর অসুস্থ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। প্রোস্টেটের সমস‌্যা চরম আকার ধারণ করায় তার অস্ত্রোপচার করাতে হবে। এজন‌্য লন্ডনে গিয়েছেন বিসিবি বস।

২০১১ বিশ্বকাপ ফাইনাল পাতানোর অভিযোগে সাঙ্গাকারাকে জিজ্ঞাসাবাদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০১১ সালের বিশ্বকাপে ফাইনালে পাতানো খেলার অভিযোগ নিয়ে এবার কুমার সাঙ্গাকারাকে জিজ্ঞাসাবাদ

লিভারপুলকে গার্ড অব অনার এর পর চার গোল দিল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক

image

ইংলিশ প্রিমিয়ার লীগের নতুন চ্যাম্পিয়ন লিভারপুলকে ম্যাচের আগে গার্ড অব দেয়া ম্যানচেস্টার সিটি খেলার মাঠে ৪ গোল দিয়েছে। ম্যানচেস্টার সিটি আগের ম্যাচে চেলসির কাছে হেরে গিয়ে শিরোপা উপহার দিয়েছিল লিভারপুলকে। লিভারপুল ৩০ বছর পর সাত ম্যাচ বাকি থাকতে সেদিনই নিশ্চিত করেছিল প্রিমিয়ার লীগের শিরোপা। শিরোপা জয়ের আনন্দ উদযাপনও করে লিভারপুলের সমর্থকরা। এরপর বৃহস্পতিবারই প্রথম মাঠে নামে ইয়োর্গেন ক্লপের দল।

sangbad ad

২০১১ বিশ্বকাপ ফাইনাল ফিক্সিং অভিযোগ আইসিসিরই তদন্ত করা উচিত: বিসিসিআই

সংবাদ ডেস্ক

image

২০১১ বিশ্বকাপ ফাইনালে ম্যাচ গড়াপেটার অভিযোগ নিয়ে বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখার প্রধান অজিত সিংহ বলেছেন ভারতে ওই ম্যাচ নিয়ে কোনও প্রশ্ন ওঠেনি।

গেতাফেকে হারিয়ে শীর্ষস্থান মজবুত রিয়ালের

স্পোর্টস ডেস্ক

image

শিরোপা প্রত্যাশী রিয়াল মাদ্রিদের কঠিন পরীক্ষা নিল ইউরোপের মঞ্চে জায়গা করে নেওয়ার লড়াইয়ে থাকা গেতাফে। অনেকটা সময় রক্ষণ জমাট রেখে পাল্টা আক্রমণে ভীতি ছড়ালো তারা। শেষ পর্যন্ত অবশ্য ফেভারিটদের রুখতে পারেনি দলটি। দারুণ এক জয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে এক ধাপ এগিয়ে গেছে জিনেদিন জিদানের দল।

ক্রীড়া সাংবাদিকতা দিবসে সাংবাদিকদের ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিশ্বের ক্রীড়া সাংবাদিকদের এক কাতারে নিয়ে আসার লক্ষ্যে ১৯৯৫ সাল থেকে ২

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের জনক, কিংবদন্তি এভারটন উইকসের মৃত্যু

স্পোর্টস ডেস্ক

image

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জনক ও কিংবদন্তি ক্রিকেটার এভারটন উইকস আর নেই। বুধবার (১ জুলাই) রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯৫ বছর।সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্টে ইন্ডিজ ক্রিকেট।

টিভিতে আজকের খেলা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ফুটবল প্রিমিয়ার লিগ শেফিল্ড ইউনাইটেড-টটেনহাম সরাসরি, রাত ১১টা, স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

নাফিস ইকবালের করোনা জয়

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনামুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল। শুধু নাফিসই নন, তার মা, দুই সন্তান ও বাসার গৃহকর্মী প্রত‌্যেকে করোনা জয় করেছেন।

sangbad ad