• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

 

শ্রীলঙ্কা সফর চূড়ান্তের পর জাতীয় দলের ক্যাম্প

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১০ আগস্ট ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। দুই দলের টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন টেস্ট করোনার কারণে স্থগিত হয়েছে। স্থগিত হওয়া সিরিজ অক্টোবরে আয়োজনের কথা চলছে। এবার শুধু টেস্ট-ই না দুই দল খেলতে পারে তিনটি টি-২০ও। শ্রীলঙ্কা ক্রিকেট ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মধ্যে দীর্ঘদিন ধরেই চলছে আলোচনা। খুব শিগগিরই সফর চূড়ান্ত হবে। শ্রীলঙ্কা ক্রিকেট দল অনেক আগের থেকে মাঠে নামলেও করোনা পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেটাররা এখনও ফেরেননি।

বিসিবি জানিয়েছে, দুই দলের সিরিজ সিরিজ চূড়ান্ত হলে দেশের মাটিতে জাতীয় দলের ক্যাম্প আয়োজন করবে বোর্ড। এর আগে ক্রিকেটাররা ঐচ্ছিক অনুশীলন করবেন। সোমবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী এক ভিডিও বার্তায় বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ হচ্ছে। আমাদের প্রাথমিক যে আলোচনা ছিল, সেখানে তিন টেস্টের সিরিজ খেলার কথা। এরসঙ্গে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলার প্রস্তাব এসেছে। আমাদের সফরসূচি এখনো চূড়ান্ত করিনি। কোন কোন ফরম্যাটে খেলা হবে, সেটা নিশ্চিত হওয়ার পর আমরা সূচি চূড়ান্ত করবো। সূচি চূড়ান্ত করতে পারলে, জাতীয় দলের ক্যাম্পের সময়সূচিও ঠিক করবো। তবে আপাতত যে পরিকল্পনা আছে, যদি আমরা সেপ্টেম্বরের শেষের দিকে শ্রীলঙ্কায় সফর করি, তবে তার আগে দেশে আমরা কন্ডিশনিং ক্যাম্পের আয়োজন করবো।’

এদিকে গত শনিবার বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘দুই বোর্ড প্রাথমিক আলোচনায় সফর চূড়ান্ত করেছে। আমরা ২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবো। সেখানে কোয়ারেন্টাইন এবং প্রস্তুতি শেষ করে আমরা ম্যাচ খেলতে নামবো।’ বিসিবি সূত্র থেকে জানা গেছে, দুই দলের প্রথম টেস্ট শুরু হবে ১২ অক্টোবর। সফর নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও ভেতরে ভেতরে সব পরিকল্পনা তৈরি করে ফেলেছে বিসিবি। সেপ্টেম্বরের মাঝামাঝিতে ক্রিকেটারদের মাঠে ফেরানোর আগে বিসিবির ব্যবস্থাপনায় ১৪ দিনের আইসোলেশনে রাখা হবে। এ সময়ে তাদের তিনবার করোনা পরীক্ষা হবে।

মাঠে ফেরার পর শ্রীলঙ্কায় উড়াল দেওয়ার আগে একবার করোনা পরীক্ষা হবে। দ্বীপরাষ্ট্রে নেমেই হবে আরো একবার পরীক্ষা। শ্রীলঙ্কায় আইসোলেশন শেষে করোনা পরীক্ষার পর মাঠে নামার অনুমতি পাবেন ক্রিকেটাররা। সব মিলিয়ে জাতীয় দলের ক্রিকেটারদেরকে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি একাধিকবার করোনা টেস্ট করাতে হচ্ছে। এদিকে ক্রিকেটারদের নিয়মিত খোঁজ খবর রাখার জন্য বিসিবি কোভিড-১৯ বিং অ্যাপস ব্যবহার করছে। বিসিবির মেডিক্যাল বিভাগ অ্যাপসের মাধ্যমে সরাসরি ক্রিকেটারদের দেখভাল করছে।

প্রিমিয়ার হকি লীগ শুরুর উদ্যোগ

স্পোর্টস ডেস্ক

image

আগামী অক্টোবরে প্রিমিয়ার হকি লীগের দলবদল। খেলা টার্ফে গড়াবে নভেম্বরে। এমন পরিকল্পনা

কোহলি-আনুষ্কাকে নিয়ে গাভাস্কারের রুচিহীন মন্তব্য, কড়া জবাব অনুষ্কার

স্পোর্টস ডেস্ক

image

বয়স বাড়লে নাকি মানুষের ভীমরতি হয়, কখন কি বলে ফেলেন, তার ঠিক

বাংলাদেশকে সবুজ সংকেত দিল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক

image

আগামী বছরের শুরুতে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান দলের নিউজিল্যান্ড সফরের কথা

sangbad ad

চাল-ডাল বিক্রি করছেন সাকিব আল হাসান!

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ফেসবুকে একটি ছবি আপলোড করেছেন এক সময়ের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

‘লঙ্কান সরকারের নিয়ম মেনেই সফর করতে হবে বাংলাদেশকে’

স্পোর্টস ডেস্ক

image

করোনাভাইরাস নিয়ে সরকারের সব নিয়ম মেনেই শ্রীলঙ্কা সফর করতে হবে বাংলাদেশ ক্রিকেট

বার্সেলোনার উপর আবারও ক্ষোভ প্রকাশ করলেন মেসি

স্পোর্টস ডেস্ক

image

লিওনেল মেসি আরও একবার বার্সেলোনার উপর তার ক্ষোভ প্রকাশ করেছেন। এবার

জাতীয় দল থেকে বাদ পড়ে ক্ষুব্ধ ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক

image

জাতীয় দল থেকে বাদ পড়ায় প্রচন্ড ক্ষুব্ধ হয়েছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। বিশ^কাপ

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

ক্রিকেট আইপিএল ২০২০ চেন্নাই সুপার কিংস-দিল্লি ক্যাপিটালস সরাসরি, রাত ৮টা গাজী টিভি, স্টার স্পোর্টস সিলেক্ট ১

উয়েফা সুপার কাপ জিতল বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক

image

সেভিয়াকে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতল বায়ার্ন মিউনিখ। বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় বৃহস্পতিবার ২-১ গোলে জিতে শিরোপা উৎসব করে হান্স ফ্লিকের দল। প্রতিযোগিতায় জার্মান ক্লাবটির এটি দ্বিতীয় শিরোপা।