• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ২৮ ফেব্রুয়ারী ২০২১

 

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগ

শীর্ষে উঠেছে ম্যানসিটি : জিতেছে আর্সেনালও

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

গুন্ডোগান (বায়ে) একই করেছেন দুই গোল

ম্যানচেস্টার সিটি মঙ্গলবার ৫-০ গোলে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে পরাজিত করে চলতি মৌসুমে প্রথমবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে। একই দিন পিছিয়ে পড়েও সাউদাম্পটনকে ৩-১ গোলে পরাজিত করেছে আর্সেনাল।

ম্যানচেস্টার সিটির ইকে গুন্ডোগান একাই করেন দুই গোল। এছাড়া হোয়াও ক্যান্সেলো, রিয়াদ মাহরেজ এবং রাহিম স্টার্লিং একটি করে গোল করেন। এ ম্যাচে জয়ী হয়ে ম্যানচেস্টার সিটি পেছনে ফেলেছে শহরের অপর দল ম্যানচেস্টার ইউনাইটেডকে। অবশ্য বুধবার ম্যানইউ খেলবে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে। ম্যানইউ যদি এ ম্যাচে জিততে পারে তাহলে আবার তালিকার শীর্ষে উঠতে পারে। ম্যানসিটি এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় ১১টি ম্যাচে টানা জয়ী হলো। তিন বছরের মধ্যে এই প্রথম টানা ১১টি ম্যাচে জয়ী হয়েছে ম্যানসিটি। ম্যানসিটি বুঝিয়ে দিয়েছে তারা এবার সত্যিকার অর্থেই শিরোপার লড়াইয়ে নিজেদের যুক্ত করতে পেরেছে। অপর দিকে ওয়েস্ট ব্রম নিজেদের মাঠে শেষ ৫টি ম্যাচেই পরাজিত হয়েছে। ১৭ বছরের মধ্যে প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে এত খারাপ আর কোন দল করেনি। এ ৫ ম্যাচে তারা গোল খেয়েছে ২২টি। পয়েন্ট তালিকার নিচ থেকে দ্বিতীয় স্থানে থাকা ওয়েস্ট ব্রম সম্প্রতি কোচ পরিবর্তন করেছে। নতুন কোচ স্যাম অ্যালড্রিচের অধীনেও তাদের অবস্থার কোন পরিবর্তন হয়নি। তার অধীনে চার ম্যাচে তারা গোল খেয়েছে ১৭টি এবং এখন পর্যন্ত কোন গোল করতে পারেনি।

ম্যানসিটি এ ম্যাচে লিড নেয় ছয় মিনিটের মাথায়। গুন্ডোগান করেন গোলটি। তিনি ২০ গজ দূর থেকে দারুন শটে গোলটি করেন। এর পর গোল দাতার তালিকায় নাম লেখান ক্যান্সেলো এবং মাহরেজ। দ্বিতীয় গোলটি অবশ্য ছিল কিছুটা বিতর্কিত। বার্নার্ডো সিলভার পাস থেকে ক্যান্সেলো বল নিয়ন্ত্রনে নেয়ার সময়ে লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও রেফারি বাশি বাজাননি এবং ক্যান্সেলো গোল করেন। অফসাইডের পতাকা দেখে ওয়েস্ট ব্রমের রক্ষণভাগের খেলোয়াড়রা দাড়িয়ে গিয়েছিলেন। ফলে বিনা বাধায়ই গোলটি করতে পারেন ক্যান্সেলো। ভিএআর এ দেখা যায় লাইন্সম্যান ভুল করে অফসাইডের পতাকা উত্তোলন করেছিলেন। ৩০ মিনিটের সময়ে গুন্ডোগান করেন দলের তৃতীয় গোল। বিরতির আগেই গোলের হালি পূর্ণ করে তারা। ৫৭ মিনিটে রাহিম স্টার্লিং দলের ৫ম গোলটি করেন।

দিনের অন্য ম্যাচে আর্সেনাল প্রথমে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৩-১ গোলে পরাজিত করেছে সাউদাম্পটনকে। গত শনিবার তারা এফএ কাপে পরাজিত হলেও এদিন ঠিকই দারুন খেলে জয়ী হয়ে পরাজয়ের প্রতিশোধ নেয়। যদিও সাউদাম্পটন তৃতীয় মিনিটে গোল করে এগিয়ে গিয়ে আরেকবার আর্সেনালকে পরাজিত করার সম্ভাবনা সৃষ্টি করেছিল। কিন্তু আর্সেনাল দারুনভাবে ঘুরে দাড়িয়ে বিরতির আগেই ২-১ গোলে এগিয়ে যায়। নিকোলাস পেপে এবং বুকায়ো সাকা গোল দুটি করেন। খেলার ৭২ মিনিটে আলেকজান্দ্রে ল্যাকাজেটি গোল করলে জয় নিশ্চিত হয় আর্সেনালের।

সেভিয়াকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

image

সেভিয়াকে ২-০ গোলে পরাজিত করে বার্সেলোনা আবার স্পেনিশ লা লিগার শিরোপার লড়াইয়ে

মেসির সামনে সব দরজাই খোলা

স্পোর্টস ডেস্ক

image

বার্সেলোনা ক্লাবের সভাপতি পদের নির্বাচন আগামী ৭ মার্চ। তিনজন প্রার্থী লড়ছেন সভাপতি

লিস্টারকে বিদায় করে শেষ ষোলতে স্লাভিয়া প্রাগ

স্পোর্টস ডেস্ক

image

নিজেদের মাঠে স্লাভিয়া প্রাগের কাছে ২-০ গোলে ইউরোপা লিগ থেকে বিদায় নিয়েছে

sangbad ad

দ্বিতীয় রাউন্ডে মিলান-ইউনাইটেড

সংবাদ অনলাইন ডেস্ক

image

নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ম্যান ইউ। তবে প্রথম লেগে সোসিয়েদাদের মাঠে ৪-০ গোলে জেতায় দুই লেগ মিলে এগিয়ে থাকায় তারা পেয়েছে পরের রাউন্ডের টিকিট।

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

ক্রিকেট সিএসএ টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কেপ কোবরাস-লায়ন্স দুপুর ২.০০ মিনিট সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ২

মেন্ডির গোলে কোয়ার্টার ফাইনালের পথে রিয়াল

স্পোর্টস ডেস্ক

image

ফারল্যান্ড মেন্ডির করা শেষ সময়ের গোলে রিয়াল মাদ্রিদ বুধবার রাতে বার্গামোতে আটালান্টাকে

স্ত্রীকে নিয়ে লাইভে এসে যা বললেন নাসির

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিয়ে নিয়ে বিতর্ক ইস্যুতে স্ত্রী তামিমা সুলতানা তাম্মীকে সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলন করেছেন ক্রিকেটার নাসির হোসেন। বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীতে এক সংবাদ সম্মেলনে তামিমা এবং নাসির নিজেদের নির্দোষ দাবি করে ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে সত্যটা জেনে খবর তুলে ধরার অনুরোধ জানান।

বদলে গেল বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের নাম

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারত-ইংল্যান্ড দিবারাত্রির টেস্টের মধ্য দিয়ে অভিষেক হলো বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের। তবে উদ্বোধনী দিনেই বদলে দেওয়া হলো এই স্টেডিয়ামের নাম। আহমেদাবাদের মোতেরায় এই স্টেডিয়ামের নাম ছিল সরদার প্যাটেল স্টেডিয়াম। খেলার আগে নাম বদলে করা হলো নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

এবার নাসির-তামিমার বিরুদ্ধে রাকিবের মামলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

অন্যের স্ত্রীকে ডিভোর্স পেপার ছাড়াই বিয়ে করার অভিযোগে টাইগার ক্রিকেটার নাসির হোসেনের