• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৮ আগস্ট ২০২০

 

লিভারপুলকে গার্ড অব অনার এর পর চার গোল দিল ম্যানসিটি

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ০৩ জুলাই ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

ইংলিশ প্রিমিয়ার লীগের নতুন চ্যাম্পিয়ন লিভারপুলকে ম্যাচের আগে গার্ড অব দেয়া ম্যানচেস্টার সিটি খেলার মাঠে ৪ গোল দিয়েছে। ম্যানচেস্টার সিটি আগের ম্যাচে চেলসির কাছে হেরে গিয়ে শিরোপা উপহার দিয়েছিল লিভারপুলকে। লিভারপুল ৩০ বছর পর সাত ম্যাচ বাকি থাকতে সেদিনই নিশ্চিত করেছিল প্রিমিয়ার লীগের শিরোপা। শিরোপা জয়ের আনন্দ উদযাপনও করে লিভারপুলের সমর্থকরা। এরপর বৃহস্পতিবারই প্রথম মাঠে নামে ইয়োর্গেন ক্লপের দল।

চ্যাম্পিয়ন দল হিসেবে লিভারপুলকে ম্যাচের আগে গার্ড অব অনার দেয় ম্যানসিটি। কিন্তু খেলা শুরু হতেই দেখা যায় ভিন্ন চিত্র। চ্যাম্পিয়ন লিভারপুলকে মাঠে বলতে গেলে খুজেই পাওয়া যায়নি। তাদের খেলার অবস্থা দেখে মনে হয়েছে কেবল নিয়ম রক্ষার জন্যই তারা মাঠে নেমেছে। জয় পরাজয়ে কিছু যায় আসেনা। যদিও কোচ ক্লপ এমন অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন আমি খেলোয়াড়দের মধ্যে কোন শৈথিল্য দেখিনি। তারা সাধ্যমত চেষ্টা করেছে। তবে এটা ঠিক এক সপ্তাহ আগে চ্যাম্পিয়ন হওয়া দলের মতো আমরা খেলতে পারিনি। আমাদের খেলায় ঘাটতি ছিল। সমান সমান অবস্থায় তাদের সাথে আমরা পেরে উঠিনি। ম্যানসিটি খেলেছে অসাধারণ। আমি পুরো মওসুমই তাদের খেলা দেখেছি। তারা যে ম্যাচে হেরেছে সে ম্যাচেও খারাপ খেলেনি। তাদের খেলা গতি ছিল আমাদের চেয়ে বেশী।’

খেলা শুরু হওয়ার পর লিভারপুল শুরু করেছিল দারুনভাবে। চার মিনিটের মাথায়ই ম্যানসিটিকে রক্ষা করেন গোলরক্ষক এডারসন। মোহামেদ সালাহর শট তিনি রুখে দেন। এর পর রবার্তো ফিরমিনোর পাস থেকে পাওয়া বলে সালাহর শট প্রতিহত হয় পোস্টে লেগে। সম্ভবত লিভারপুল শুরুর দিকের এ অবস্থা দেখে মনে করেছিল ম্যানসিটি তাদেরকে তেমন বেগ দিতে পারবেনা। কিন্তু পরিস্থিতি হয়ে যায় সম্পূর্ণ ভিন্ন। ২৫ মিনিটের সময়ে পেনাল্টি বক্সের মধ্যে রাহিম স্টার্লিংকে রুখতে তাকে টেনে ধরেন জো গোমেজ। ফলে রেফারি পেনাল্টির বাশি বাজান এবং সেটি থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন কেভিন ডি ব্রুইন। এর দশ মিনিট পর স্কোর শিটে নিজের নাম লেখান স্টার্লিং।

ফিল ফোডেনের পাস থেকে বল পেয়ে গোমেজকে ডজ দিয়ে ব্যবধান দ্বিগুন করেন লিভারপুলের সাবেক এ খেলোয়াড়। কেভিন ডি ব্রুইনের পাস থেকে ব্যবধান ৩-০ করেন ২০ বছর বয়সী তরুন ফিল ফোডেন। দ্বিতীয়ার্ধে ম্যানসিটি তাদের কৌশল বদলে লম্বা পাসে খেলতে থাকে। রড্রির এমনই একটি লম্বা পাস থেকে বল পেয়ে কেভিন ডি ব্রুইন বক্সের মধ্যে দেন স্টার্লিংকে। তার শট প্রতিহত করতে গিয়ে অ্যালেক্স অক্সল্যাড চেম্বারলাইন নিজেদের জালেই বল জড়িয়ে দেন এবং ম্যানসিটির গোলের হালি পূর্ণ হয়।

চ্যাম্পিয়ন লিভারপুলের জন্য পরিস্থিতি আরও খারাপ হতে পারতো যদি না ভিএআর রিয়াদ মাহরেজের গোল বাতিল না করতো। রিয়াদ মাহরেজ বল জালে পাঠালেও সেটি বাতিল হয় আক্রমনের শুরুতে ফোডেনের হ্যান্ডবল হওয়ায়। চ্যাম্পিয়ন হওয়ার পর ইংলিশ লীগে এটাই কোন দলের বড় পরাজয়। এর আগে ১৯৯৭-৯৮ মওসুমে চ্যাম্পিয়ন আর্সেনাল লিভারপুলের কাছে হেরেছিল ৪-০ গোলে।

১৮ ফুটবলার করোনা আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্যাম্পে যোগ দেয়ার জন্য প্রথম দুই দিনে রিপোর্ট করা ২৪ ফুটবলারের মধ্যে ১১ জনের করোনা পজিটিভ হয়েছিল। তাদের বাদ দিয়ে ১৩ ফুটবলার এবং দুই স্থানীয় সহকারী কোচ, ফিজিওসহ ২২ জন উঠেছিলেন গাজীপুরের সারা রিসোর্টে।

জিদান : বেল মুখ দেখাদেখি বন্ধ

স্পোর্টস ডেস্ক

image

কোচ জিদেনিদ জিদানের সাথে তারকা খেলোয়াড় গ্যারেথ বেলের সম্পর্ক একেবারেই ভেঙ্গে পড়েছে।

ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে সেভিয়া ও লেভারকুজেন

স্পোর্টস ডেস্ক

image

পাঁচবারের চ্যাম্পিয়ন স্পেনের সেভিয়া অনেকটা সহজেই ২-০ গোলে ইটালির এএস রোমাকে পরাজিত করে ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে উঠেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচে সেভিয়া প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচ জিতে নেয়। কোভিড-১৯ এর কারণে দুই দলের মধ্যে দ্বিতীয় রাউন্ডের কোন ম্যাচ হতে পারেনি। তাই এটি হয়েছে নিরপেক্ষ ভেন্যুতে সিঙ্গেল লেগ ভিত্তিতে।

sangbad ad

টিভিতে আজকের খেলা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রিকেট ইংল্যান্ড-পাকিস্তান প্রথম টেস্ট, তৃতীয় দিন বিকাল ৪টা; সরাসরি— সনি সিক্স। ফুটবল উয়েফা চ্যাম্পিয়নস লিগ ম্যানসিটি-রিয়াল মাদ্রিদ রাত

চীনের ভিভো আইপিএল থেকে বাদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের আইপিএল থেকে টাইটেল স্পনসর চীনা স্মার্টফোন কোম্পানি ভিভোকে বাদ দিয়েছে

শেখ কামালের নামে যুব ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রীড়াঙ্গনে অসামান্য অবদান রেখে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ পূত্র শেখ কামাল। এবার তার নামে নামকরণ

বসুন্ধরায় রবিনহো হবেন বেশি বেতনের ফুটবলার

স্পোর্টস ডেস্ক

image

ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্স থেকে আনা উইঙ্গার রবিনহো’র (২৫) সঙ্গে এক বছরের চুক্তি

আকবরদরে উত্তরসূরি খোঁজার ক্যাম্প শুরু ২২ আগস্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিকেএসপিতে ক্যাম্প করার অনুমতি পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বসয়ভিত্তিক দল ও

ম্যানসিটির বিপক্ষে রিয়াল দল থেকে বাদ পড়লেন বেল

স্পোর্টস ডেস্ক

image

চ্যাম্পিয়ন্স লীগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলার জন্য রিয়াল মাদ্রিদের দলে জায়গা পাননি