• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

 

রোনালদোর জোড়া পেনাল্টি গোলে পরাজয় এড়ালো জুভেন্টাস

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ১২ জুলাই ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

ক্রিশ্চিয়ানো রোনালদো পেনাল্টি থেকে জোড়া গোল করে তার দলকে ইটালি সিরি এ লীগে পরাজয় থেকে রক্ষা করেছেন। শনিবার তিনি শেষ মিনিটে পেনাল্টি থেকে দ্বিতীয় গোল করলে জুভেন্টাস ২-২ গোলে ড্র করে আটালান্টার সাথে।

এ ম্যাচে পরাজয় এড়াতে সক্ষম হওয়া জুভেন্টাস টানা নবম লীগ শিরোপা জয়ের আরও একধাপ কাছে পৌছেছে। দুইবার জুভেন্টাস পেনাল্টি পায় হ্যান্ডবলের কারণে। এ ম্যাচে দুই গোল করায় চলতি মওসুমে সিরি এ লীগে রোনালদোর গোল সংখ্যা বেড়ে হয়েছে ২৮টি। লীগে তাদের ম্যাচ বাকি আছে আরও ছয়টি। তারা দ্বিতীয় স্থানে থাকা ল্যাতসিয়োর চেয়ে আট পয়েন্টে এগিয়ে গেছে।

আটালান্টা আছে তৃতীয় স্থানে। তারা ল্যাতসিয়োর চেয়ে এক পয়েন্টে পিছিয়ে আছে। এ ম্যাচটি ড্র করায় আটালান্টা টানা দশম জয় থেকে বঞ্চিত হলো। জুভেন্টাস যে দুটি পেনাল্টি পেয়েছে তা হয়েছে হ্যান্ডবল থেকে। দুটি হ্যান্ডবলই ছিল অনিচ্ছাকৃত। কিন্তু নতুন নিয়মের কারণে রেফারি পিয়েরো গিয়াকোমেলি পেনাল্টি দিতে বাধ্য হন। তাই বলা যায় আটালান্টা পেয়েছে কঠিন সাজা। তারা গোল করার দিক থেকে সবার চেয়ে এগিয়ে আছে চলতি মওসুমে। এ ম্যাচে জিততে পারলে তারা ল্যাতসিয়োকে পেছনে ফেলে উঠে যেতো দ্বিতীয় স্থানে।

তখন জুভেন্টাসের সাথে তাদের ব্যবধান থাকতো ছয়। জুভেন্টাস আগের ম্যাচে এসি মিলানের কাছে ৪-২ গোলে হেরে যাওয়ায় আটালান্টার সামনে এসেছিল ব্যবধান কমানোর সুযোগ। এ ম্যাচে জুভেন্টাসের একাদশ থেকে বাদ পড়েন মিরালেম পিয়ানিচ। খেলা শুরুর পর পরই উজ্জীবিত আটালান্টার কাছ থেকে চাপ সৃষ্টি হলে কোন ঠাসা হয়ে পড়ে জুভেন্টাস। ১৬ মিনিটে তারা লিড নিতেও সক্ষম হয়। আলেজান্দ্রো গোমেসের পাস থেকে গোল করেন ডুভান জাপাটা। আক্রমণের চাপে কিছুটা দিশেহারা হয়েই প্রথম গোলটি খায় জুভেন্টাসের রক্ষণভাগ। প্রথমার্ধে বেশীরভাগ সময় খেলা হয় জুভেন্টাসের অর্ধেই। আটালান্টা বদ দখল থেকে শুরু করে এগিয়ে থাকে সব

পরিসংখ্যানেই। প্রথমার্ধে তারা গোল লক্ষ্য করে শট নিতে সক্ষম হয় ৫বার। বল দখলে ছিল তাদের ৫৮% সময়। বিরতি পর্যন্ত তারা ১-০ গোলে এগিয়ে ছিল। বিরতির দশ মিনিট পর প্রথম পেনাল্টি পায় জুভেন্টাস। পাওলো দিবালার ক্রস মার্টিন ডি রুনের কনুইয়ে লাগলে পেনাল্টি পায় জুভেন্টাস। পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। এটা ছিল তার টানা ষষ্ঠ ম্যাচে গোল।

খেলায় সমতা ফেরার পর আবার প্রাধান্য স্থাপন করে আটালান্টা। তারা ৮১ মিনিটে আবার গোল করে এগিয়ে যায়। লুইস মুরিয়েলের ক্রস থেকে বল পেয়ে গোল করেন রুসলান ম্যালিনোভস্কি। কিন্তু শেষ দিকে আবারও আটালান্টাকে দুর্ভাগ্যের শিকার হতে হয়। কর্নার কিক থেকে পেনাল্টি বক্সের মধ্যে বল পেয়ে শট নেন গঞ্জালো হিগুয়াইন। সেটি গিয়ে লাগে মুরিয়েলের হাতে। যার অর্থ আবারও পেনাল্টি।

মরিয়েল হাত সরিয়ে নেয়ার সময় পাননি। হ্যান্ডবলের ঘটনা ইচ্ছাকৃতও ছিলনা। কিন্তু নিয়মানুযায়ী রেফারি পেনাল্টির নির্দেশ দেন এবং যথারীতি রোনালদো ৯০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দ্বিতীয়বার সমতা ফেরান। শেষ পর্যন্ত এ গোলেই তারা পরাজয় এড়িয়ে এক পয়েন্ট পায়।

অতিরিক্ত সময়ে কোপেনহেগেনকে হারিয়ে ম্যানইউ সেমিতে

স্পোর্টস ডেস্ক

image

অতিরিক্ত সময়ে ব্রুনো ফার্নান্ডেজের পেনাল্টি থেকে করা গোলে ম্যানচেস্টার ইউনাইটেড ডেনমার্কের

জাতীয় দলের সব ফুটবলারের নমুনা সংগ্রহ

ক্রীড়া বার্তা পরিবেশক

image

২০২২ কাতার বিশ^কাপ ও ২০২৩ সালের এশিয়া কাপের বাছাই শুরু হবে আগামী

সীমিত আকারে খেলাধুলা আয়োজনের অনুমতি

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনা সংক্রমণ রোধে গত ১৫ মার্চ সব ধরনের ঘরোয়া খেলাধুলা স্থগিত করে

sangbad ad

র‌্যাংকিংএ উন্নতি মাসুদ-ওকস-বাটলারদের

স্পোর্টস ডেস্ক

image

ওল্ড ট্রাফোর্ডে শেষ প্রথম টেস্টে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। ম্যাচে উল্লেখযোগ্য

এখনো টেস্ট ম্যাচের ‘ক্ষুধা’ রয়েছে এন্ডারসনের

স্পোর্টস ডেস্ক

image

ইংল্যান্ড ক্রিকেট দলের সর্বকালের সেরা উইকেট শিকারী পেস বোলার জেমস এন্ডারসনের বয়স

নিজেকে প্রস্তুত রাখছেন নাহিদা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের সংক্রমণের ফলে লম্বা সময় মাঠের বাইরে ছিলেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। সোমবার

দ্রুতই আগের রূপে ফিরে যেতে চান নাঈম

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রিকেটারদের দ্বিতীয় পর্বের একক অনুশীলন শুর হয়েছে শনিবার থেকে। দ্বিতীয় পর্বে এসে

এক সপ্তাহ বিশ্রাম শেষে অনুশীলনে ফিরেছি : জাহানারা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনার প্রাদুর্ভাবে সেই মধ্য মার্চ থেকে ক্রিকেট এবং ক্রিকেটার কিছুই নেই মাঠে।

শ্রীলঙ্কা সফর চূড়ান্তের পর জাতীয় দলের ক্যাম্প

ক্রীড়া বার্তা পরিবেশক

image

জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। দুই দলের টেস্ট