• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১

 

কোপা দেল রে

রিয়ালের বিদায়ে অনিশ্চিত জিদানের ভবিষ্যত

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

ছয়দিনের মধ্যে দুটি প্রতিযোগিতা থেকে বিদায় নেয়ায় রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদানের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে। স্পেনিশ সুপার কাপের সেমিফাইনালে বিলবাওয়ের কাছে হারার পর বুধবার রিয়াল মাদ্রিদ হেরে যায় কোপা দেল রে’র ম্যাচে। দ্বিতীয় বিভাগের দল অ্যালকোয়ানোর কাছে পরাজয়টাকে মনে করা হচ্ছে রিয়ালের একটি বড় বিপর্যয়। দ্বিতীয় বিভাগের দলটির কাছে অতিরিক্ত সময়ের গোলে রিয়াল মাদ্রিদ হারে ২-১ গোলের ব্যবধানে। রিয়ালের হয়ে এ ম্যাচে খেলেছেন ফেডে ভালভার্দে, টনি ক্রুস, ক্যাসেমিরো, ইডেন হ্যাজার্ড, মার্কো অ্যাসেনসিও এবং করিম বেনজামার মতো খেলোয়াড়রা। পর পর দুটি প্রতিযোগিতা থেকে বিদায় নেয়ায় চলতি মৌসুমে তাদের সামনে বাকি আছে আর মাত্র দুটি ট্রফি জয়ের সুযোগ। সে দুটি আরও বেশী কঠিন। স্পেনিশ লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ। লা লিগায় ইতোমধ্যেই তারা বেশ খানিকটা পিছিয়ে পড়েছে। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ের খেলায় ছিল ধারাবাহিকতার অভাব। তাই এ দুটি প্রতিযোগিতায় তারা জিততে পারবে এমন আশা করাও কঠিন। ২০০৯-১০ মৌসুমে রিয়াল মাদ্রিদ কোপা দেল রের শেষ ৩২ এর লড়াইয়ে বিদায় নিয়েছিল দ্বিতীয় বিভাগের দল আলকোরকোনাজোর কাছে ৪-০ গোলে হেরে। তখন কোচ ছিলেন ম্যানুয়েল পেলেগ্রিনি। ঐ পরাজয়ই নিশ্চিত করে দিয়েছিল কোচের ভাগ্য। মৌসুম শেষে তাকে বরখাস্ত করেছিল রিয়াল মাদ্রিদ। একই ভাগ্য বরণ করা লাগতে পারে জিদানকেও। কারণ দলের খেলোয়াড় ম্যানেজমেন্ট নিয়েও তার সাথে বিরোধ আছে কর্তৃপক্ষের। ভাল খেলতে না পারলেও তিনি কয়েকজন খেলোয়াড়কে নিয়মিত সুযোগ দিয়ে যাচ্ছেন। কিন্তু ফল পাচ্ছেন না। ভুগতে হচ্ছে দলকে এবং এ কারণে অসন্তোষও বাড়ছে। চলতি মৌসুমেই আরেকবার এমন পরিস্থিতিতে পড়েছিলেন জিদান। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই তাদের বিদায় নেয়ার উপক্রম হয়েছিল। শেষ ম্যাচ জিতে তারা নক আউট পর্বে খেলার যোগ্যতা অর্জণ করে। ফলে রক্ষা পায় জিদানের চাকুরি। তখনকার চেয়ে দলের বর্তমান অবস্থা খারাপ হয়েছে। দলের কোন খেলোয়াড়ই এখন প্রত্যাশা অনুযায়ী খেলতে পারছেন না। অনেকেই খেলার সুযোগ না পেয়ে দল ছাড়ার আগ্রহ প্রকাশ করেছেন। বিপুল অর্থ ব্যয় করেও জিদান একটি নিয়মিত দল গঠন করতে পারেননি। এমনটি অদল বদল করে খেলিয়েও তিনি সফল হতে পারেননি। লুকা জোভিচ তার অধীনে ব্যর্থ হয়েছিলেন। দল ছাড়ার পরই তিনি গোলের মুখ দেখেছেন। মার্টিন ওডেগার্ড ধারে গিয়ে দারুন খেলেছেন। তার খেলা দেখে ফিরিয়ে আনা হয়েছিল রিয়ালে। কিন্তু তাকে সুযোগই দেয়া হচ্ছে না। ফলে তিনি আবার দল ছাড়ার ইচ্ছা ব্যক্ত করেছেন প্রকাশ্যেই। সব মিলিয়ে কোন কিছুই জিদানের পক্ষে নেই। এখন দেখার বিষয় রিয়াল কর্তৃপক্ষ কি সিদ্ধান্ত নেয়।

মেসির সামনে সব দরজাই খোলা

স্পোর্টস ডেস্ক

image

বার্সেলোনা ক্লাবের সভাপতি পদের নির্বাচন আগামী ৭ মার্চ। তিনজন প্রার্থী লড়ছেন সভাপতি

লিস্টারকে বিদায় করে শেষ ষোলতে স্লাভিয়া প্রাগ

স্পোর্টস ডেস্ক

image

নিজেদের মাঠে স্লাভিয়া প্রাগের কাছে ২-০ গোলে ইউরোপা লিগ থেকে বিদায় নিয়েছে

দ্বিতীয় রাউন্ডে মিলান-ইউনাইটেড

সংবাদ অনলাইন ডেস্ক

image

নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ম্যান ইউ। তবে প্রথম লেগে সোসিয়েদাদের মাঠে ৪-০ গোলে জেতায় দুই লেগ মিলে এগিয়ে থাকায় তারা পেয়েছে পরের রাউন্ডের টিকিট।

sangbad ad

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

ক্রিকেট সিএসএ টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কেপ কোবরাস-লায়ন্স দুপুর ২.০০ মিনিট সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ২

মেন্ডির গোলে কোয়ার্টার ফাইনালের পথে রিয়াল

স্পোর্টস ডেস্ক

image

ফারল্যান্ড মেন্ডির করা শেষ সময়ের গোলে রিয়াল মাদ্রিদ বুধবার রাতে বার্গামোতে আটালান্টাকে

স্ত্রীকে নিয়ে লাইভে এসে যা বললেন নাসির

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিয়ে নিয়ে বিতর্ক ইস্যুতে স্ত্রী তামিমা সুলতানা তাম্মীকে সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলন করেছেন ক্রিকেটার নাসির হোসেন। বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীতে এক সংবাদ সম্মেলনে তামিমা এবং নাসির নিজেদের নির্দোষ দাবি করে ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে সত্যটা জেনে খবর তুলে ধরার অনুরোধ জানান।

বদলে গেল বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের নাম

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারত-ইংল্যান্ড দিবারাত্রির টেস্টের মধ্য দিয়ে অভিষেক হলো বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের। তবে উদ্বোধনী দিনেই বদলে দেওয়া হলো এই স্টেডিয়ামের নাম। আহমেদাবাদের মোতেরায় এই স্টেডিয়ামের নাম ছিল সরদার প্যাটেল স্টেডিয়াম। খেলার আগে নাম বদলে করা হলো নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

এবার নাসির-তামিমার বিরুদ্ধে রাকিবের মামলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

অন্যের স্ত্রীকে ডিভোর্স পেপার ছাড়াই বিয়ে করার অভিযোগে টাইগার ক্রিকেটার নাসির হোসেনের

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছেছে টাইগাররা

সংবাদ অনলাইন ডেস্ক

image

তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মঙ্গলবার বিকাল চারটার দিকে সিঙ্গাপুর