• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

 

ভায়াদোলিদকে হারিয়ে শিরোপার লড়াইয়ে টিকে রইলো বার্সেলোনা

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ১২ জুলাই ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

বার্সেলোনা আরও একবার সমর্থকদের হতাশ করার মতো খেলা সত্ত্বেও মেসির তৈরী করা সুযোগ কাজে লাগিয়ে রিয়াল ভায়াদোলিদকে পরাজিত করে লা লীগার শিরোপার লড়াইয়ে নিজেদের টিকিয়ে রেখেছে। শনিবার ভায়াদোলিদের মাঠে খেলার ১৫ মিনিটের সময়ে একমাত্র গোলটি করেন আর্তুরো ভিদাল।

এ জয়ের ফলে এক ম্যাচ বেশী খেলে তালিকার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সাথে ব্যবধান কমিয়ে ১ করতে সক্ষম হয়েছে কিকে সেটিয়েনের দল। লীগে তাদের খেলা বাকি আছে আর দুটি। রিয়ালের আছে তিনটি। লীগ শিরোপা নিশ্চিত করতে রিয়ালের দরকার তিন ম্যাচ থেকে ৫ পয়েন্ট। অপর দিকে বার্সেলোনা বাকি দুই ম্যাচ জিতলেও তাকিয়ে থাকতে হবে রিয়ালের ব্যর্থতার দিকে। এমনকি দুই দলের পয়েন্ট যদি সমানও হয় তাহলে হেড টু হেড এ এগিয়ে থাকায় শিরোপা জিততে রিয়াল মাদ্রিদই।

বার্সেলোনা শুরু থেকে অপেক্ষাকৃত ভাল খেলে গোলটি করতে সক্ষম হয়। মেসির পাস থেকে বল পেয়ে ভিদাল দ্রুত গতিতে ঘুরে প্লেসিং শটে গোলটি করেন। মেসি এ ম্যাচে কোন গোল করতে না পারায় লীগে তার গোল সংখ্যা আগের ২২টিই রইলো। তবে তার গোলে সাহায্য করার সংখ্যা বেড়ে হয়েছে ২০টি।

বার্সেলোনা ম্যাচের প্রথম দিকে লিড নিলেও বাকি সময়ে আর কোন গোল করতে পারেনি। উল্টো ভায়াদোলিদ চেষ্টা করেছিল সমতা ফেরানোর। সুযোগও তারা পেয়েছিল, যদিও সেগুলো কাজে লাগাতে পারেনি। যেহেতু তাদের মাত্র এক গোলের অগ্রগামীতা ছিল, তাই তাদেরকে পুরো ম্যাচেই থাকতে হয়েছে চাপের মধ্যে। ৩৬ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৭৯ পয়েন্ট। ৩৫ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৮০। তারা সোমবার খেলবে গ্রানাডার সাথে। সে ম্যাচ জিততে পারলে ব্যবধান বেড়ে হবে চার।

সেটা হলে ২০১৭ সালের পর আবার লীগ শিরোপা জেতা রিয়ালের হয়ে যাবে কেবল আনুষ্ঠানিকতা। ভায়াদোলিদ ৩৯ পয়েন্ট নিয়ে আছে ১৪তম স্থানে। তাদের রেলিগেশনের কোন ঝুকি নেই। ম্যাচ শেষে গোলদাতা ভিদাল বলেন, ‘ভায়াদোলিদের বিপক্ষে খেলা খুবই কঠিন কাজ। তারা জানে কিভাবে ভাল খেলতে হয় এবং আজ তারা তা করে দেখিয়েছে। তাছাড়া গরমও আমাদের জন্য সমস্যা সৃষ্টি করেছিল। শেষ পর্যন্ত ম্যাচটি জিততে পারায় আমি খুশী। আমরা জানতাম আমাদের এ ম্যাচে কঠিন পরিশ্রম করতে হবে এবং গতি পুরো ম্যাচে ধরে রাখা যাবেনা। আমরা আরও জানতাম শিরোপার লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখতে হলে আমাদের অবশ্যই এ ম্যাচে জিততে হবে।’

প্রথমার্ধে এন্স উনাল একবার গোলরক্ষককে একা পেয়েও সমতা ফেরাতে ব্যর্থ হন। দ্বিতীয়ার্ধে তার প্রচেষ্টা রুখে দেন বার্সেলোনার গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগেন। কিকে পেরেজ পেনাল্টি বক্সের ভেতরে বল পেয়েও তা পোস্টে রাখতে ব্যর্থ হন। শেষ দিকে বেশ চাপ সৃষ্টি করে ভায়াদোলিদ। বার্সেলোনার সাবেক খেলোয়াড় স্যান্ড্রো রেমিরেজ ইনজুরি টাইমে দারুন শট নিয়েছিলেন। কিন্তু সেটি বাচিয়ে দেন টার স্টেগেন।

এ ম্যাচে অনেক কষ্টে জয়ী হলেও বার্সেলোনা জিতলো টানা তিন ম্যাচ। ভিয়ারিয়ালকে ৪-১ গোলে পরাজিত করার পর আগের ম্যাচে তারা ১-০ গোলে হারিয়েছিল দ্বিতীয় বিভাগে নেমে যাওয়া স্পানিয়লকে। বার্সেলোনা তাদের শেষ দুই ম্যাচে খেলবে ওসাসুনা এবং অ্যালাভেজের সাথে। অপর দিকে রিয়ালের তিন ম্যাচ বাকি গ্রানাডা, ভিয়ারিয়াল এবং লেগানেসের বিপক্ষে। ওয়েবসাইট।

জাতীয় দলের সব ফুটবলারের নমুনা সংগ্রহ

ক্রীড়া বার্তা পরিবেশক

image

২০২২ কাতার বিশ^কাপ ও ২০২৩ সালের এশিয়া কাপের বাছাই শুরু হবে আগামী

সীমিত আকারে খেলাধুলা আয়োজনের অনুমতি

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনা সংক্রমণ রোধে গত ১৫ মার্চ সব ধরনের ঘরোয়া খেলাধুলা স্থগিত করে

র‌্যাংকিংএ উন্নতি মাসুদ-ওকস-বাটলারদের

স্পোর্টস ডেস্ক

image

ওল্ড ট্রাফোর্ডে শেষ প্রথম টেস্টে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। ম্যাচে উল্লেখযোগ্য

sangbad ad

এখনো টেস্ট ম্যাচের ‘ক্ষুধা’ রয়েছে এন্ডারসনের

স্পোর্টস ডেস্ক

image

ইংল্যান্ড ক্রিকেট দলের সর্বকালের সেরা উইকেট শিকারী পেস বোলার জেমস এন্ডারসনের বয়স

নিজেকে প্রস্তুত রাখছেন নাহিদা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের সংক্রমণের ফলে লম্বা সময় মাঠের বাইরে ছিলেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। সোমবার

দ্রুতই আগের রূপে ফিরে যেতে চান নাঈম

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রিকেটারদের দ্বিতীয় পর্বের একক অনুশীলন শুর হয়েছে শনিবার থেকে। দ্বিতীয় পর্বে এসে

এক সপ্তাহ বিশ্রাম শেষে অনুশীলনে ফিরেছি : জাহানারা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনার প্রাদুর্ভাবে সেই মধ্য মার্চ থেকে ক্রিকেট এবং ক্রিকেটার কিছুই নেই মাঠে।

শ্রীলঙ্কা সফর চূড়ান্তের পর জাতীয় দলের ক্যাম্প

ক্রীড়া বার্তা পরিবেশক

image

জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। দুই দলের টেস্ট

১২ মাস পেছাল নারীদের বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক

image

করোনার ধাক্কায় এবার স্থগিত হলো নারীদের ওয়ানডে বিশ্বকাপ। প্রস্তুতির যথেষ্ট সময় না