• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৮ নভেম্বর ২০২০

 

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
download
image

আগামী মাসে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার সাম্প্রতিক প্রতিদ্বন্দ্বিতা পেয়েছে অন্য মাত্রা। বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজ ছাড়াও ওয়ানডে, টি-টোয়েন্টিতেও লড়াই হয় জমজমাট। এবারের সফরেও যে ছেড়ে কথা বলবে না ভারত, তা জানা আছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)। তাই ভারতের বিপক্ষে লড়তে ওয়ানডে, টি-টোয়েন্টির জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে তারা।

চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরের দলে খুব একটা পরিবর্তন আনা হয়নি। বাদ পড়েছেন শুধু রিলে মেরেডিথ, গোড়ালির ইনজুরির কারণে নেই পেস বোলিং অলরাউন্ডার মিচেল মার্শ। আরও একবার সীমিত ওভারের ক্রিকেট থেকে বঞ্চিত হচ্ছেন নাথান লায়ন। তার বদলে স্পিন ডিপার্টমেন্টে রাখা হয়েছে অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পাকে।

এদিকে প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন ২১ বছর বয়সী তরুণ প্রতিভা ক্যামেরন গ্রিন। চলতি শেফিল্ড শিল্ড ক্রিকেটে ১৫৮* ও ১৯৭ রানের দুইটি ইনিংস খেলে সবাইকে মুগ্ধ করেছেন গ্রিন। এখনই আন্তর্জাতিক মঞ্চে অভিষেকের নিশ্চয়তা না থাকলেও, দেশের সেরা ক্রিকেটারদের কাছাকাছি রাখতেই তাকে দলে নিয়েছেন নির্বাচকরা।

এছাড়া প্রায় তিন বছর পর জাতীয় দলে ফিরেছেন মিডিয়াম পেস বোলিং অলরাউন্ডার ময়সেস হেনরিকস। সবশেষ ২০১৭ সালে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছিলেন ৩৩ বছর বয়সী এ অলরাউন্ডার। বিগ ব্যাশের ২০১৯ সালের সিডনি সিক্সার্সকে শিরোপা জিতিয়েছেন তিনি। চলতি শেফিল্ড শিল্ডেও দিয়েছেন ফর্মের জানান। তাই মিচেল মার্শের অভাবপূরণে ঢাকা হয়েছে হেনরিকসকে।

ভারতীয় ক্রিকেট দলের প্রায় আড়াই মাসব্যাপী অস্ট্রেলিয়া সফরের মাঠের খেলা শুরু হবে ওয়ানডে সিরিজ দিয়ে। আগামী ২৭ নভেম্বর মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। পরে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৪ ডিসেম্বর থেকে। সিডনি ক্রিকেট গ্রাউন্ড ও ক্যানবেরা মিলিয়ে হবে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো।

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ময়সেস হেনরিকস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

ফিঞ্চ-স্মিথের জোড়া সেঞ্চুরিতে বড় পরাজয় ভারতের

সংবাদ স্পোর্টস ডেস্ক

সংবাদ স্পোর্টস ডেস্ক : কভিড-১৯ পরবর্তী সময়ে ব্যাট হাতে নিজের চেনা ছন্দ

ফিফা র‍্যাংকিংয়ে ৩ ধাপ উন্নতি বাংলাদেশের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশের উন্নতি হয়েছে ফিফার র‍্যাংকিংয়ে। তিন ধাপ এগিয়ে লাল-সবুজের জার্সিধারীদের বর্তমান অবস্থান ১৮৪তম স্থানে। করোনা মহামারিতে ফুটবল লম্বা সময়ের জন্য বিরতিতে চলে যাওয়ার আগে র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ছিল ১৮৭তম স্থানে। তবে করোনা বিরতির পর আন্তর্জাতিক ফুটবল ফিরতেই জয়ের দেখা পায় জেমি ডের দল। পরের ম্যাচ করে ড্র। তারই প্রতিফলন ঘটল র‍্যাংকিংয়েও।

ভারতকে জয়ের জন্য ৩৭৫ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

সংবাদ অনলাইন রিপোর্ট, স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য ৩৭৫ রানের লক্ষ্যে লড়ছে ভারত

sangbad ad

ভিনিসিয়ুসের জোড়া গোলে টটেনহ্যাম পরের রাউন্ডের পথে

স্পোর্টস ডেস্ক

image

ব্রাজিলিয়ান স্ট্রাইকার কার্লোস ভিনিসিয়ুস জোড়া গোল দিয়ে টটেনহ্যাম হটস্পারে তার গোল অভিযান

মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা

সংবাদ অনলাইন ডেস্ক

image

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। বৃহস্পতিবার প্রেসিডেন্সিয়াল প্যালেসে দেশের সর্বোচ্চ মরণোত্তর সম্মান প্রদর্শনের পর স্থানীয় সময় সন্ধ্যার পর সমাহিত করা হয়েছে ম্যারাডোনার মরদেহ। খবর বিবিসির।

টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক

image

৮ মাস পর বাইশ গজে ফিরল টিম ইন্ডিয়া৷ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

লা লিগা রিয়াল ভায়াদোলিদ-লেভান্তে রাত ২.০০টা সরাসরি ফেসবুক লাইভ

সমাহিত হলেন কিংদন্তী ম্যারোডোনা

স্পোর্টস ডেস্ক

image

আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনাকে বৃৃহস্পতিবার সমাহিত করা হয়েছে। তার কফিন কবরস্থানে

ম্যারাডোনা: ফুটবলের মহাতারকা, বিতর্ক ছিল যার নিত্যসঙ্গী

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিশ্ব মাতালেও ম্যারাডোনার কীর্তি নিয়ে অস্বস্তি আছে ইংল্যান্ডে। থাকাটাই স্বাভাবিক। তার বড় কীর্তি দুয়েকটা তো তাদের বিরুদ্ধেই গড়া। এবং তা মোটেই স্বস্তিকর হওয়ার কথা নয়। ১৯৮৬র বিশ্বকাপে তার দেওয়া দুটো গোলেই কোয়ার্টার ফাইনাল থেকে বিদেয় নিতে হয়েছিল ইংল্যান্ডকে।