• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৮ অক্টোবর ২০২০

 

পয়েন্ট হারিয়ে শুরু চ্যাম্পিয়ন রিয়ালের

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ পয়েন্ট হারানোর মাধ্যমে লা লীগার নতুন মৌসুম শুরু করেছে। রবিবার তারা রিয়ালে অ্যারেনায় রিয়াল সোসিদাদের সাথে গোলশূন্য ড্র করেছে। ম্যাচের বেশীরভাগ সময় ভাল খেলেও রিয়াল মাদ্রিদ কোন গোল করতে পারেনি। ফলে দুই পয়েন্ট হারিয়েই শুরু করতে হয়েছে তাদের লীগ শিরোপা অক্ষুণœ রাখার অভিযান। চ্যাম্পিয়ন্স লীগে খেলার কারণে রিয়াল মাদ্রিদ কয়েক দিন পরে তাদের লীগ শুরু করার সুযোগ পেয়েছে। যে কারণে অন্য দলগুলো আগে ম্যাচ খেললেও রিয়াল মাঠে নেমেছিল এদিনই প্রথম।

এ ম্যাচ দিয়েই মার্টিন ওডেগার্ড ২০১৫ সালের পর আবার রিয়াল মাদ্রিদের সিনিয়র দলের হয়ে মাঠে নামেন। মজার ব্যাপার হলো গত মওসুমে তিনি যে দলের হয়ে খেলেছিলেন সে দলের বিপক্ষেই তিনি নতুন মৌসুম শুরু করলেন। যদিও ম্যাচে উল্লেখ করার মতো কিছুই তিনি করতে পারেননি। ম্যাচে বেশীরভাগ সময় রিয়াল প্রাধান্য বিস্তার করে খেলতে পেরেছে। গোলের সুযোগও তারা তৈরী করেছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। ওডেগার্ড খেলেন মিডফিল্ডের কিছুটা উপরে। লুকা মড্রিচ এবং টনি ক্রুসের ঠিক সামনেই ছিলেন তিনি। করিম বেনজামার সাথে ছিলেন দুই ব্রাজিলিয়ান ভিনিসিয়ুস জুনিয়র এবং রড্রিগো গোয়েস।

প্রথমার্ধে অন্তত দুইবার গোলের সুযোগ পেয়েছিলেন বেনজামা। তার প্রথম শটে গতি বেশ না থাকায় অ্যালেক্স রেমিরোর ধরে নিতে সমস্যা হয়নি। দ্বিতীয়বার তিনি শট নেয়ার ঠিক আগ মুহূর্তে পড়ে যাওয়ায় শটটি পোস্টে যায়নি। প্রথমার্ধে রিয়াল একপি পেনাল্টি দাবী করেছিল। সার্জিও র‌্যামোসের শট গোলমুখে আইহেন মুনোজের হাতে লাগায় রিয়াল এ দাবী তোলে। কিন্তু রেফারি তাকে কর্নপাত করেননি। রিয়ালের দাপটের মধ্যেই প্রথমার্ধে লিড নেয়ার মতো পরিস্থিতি তৈরী করেছিল সোসিদাদ। মাইকেল ওইয়ারজাবালের শট গোলরক্ষক থিবো কর্তোয়া সামনে এগিয়ে গিয়ে পা দিয়ে বাচিয়ে দেন। এর পর তার আরেকটি শট অল্পের জন্য পোস্টে যায়নি। বিরতির পরও খেলায় একই ধারা বজায় থাকে। সোসিদাদের জমাট রক্ষণভাগের বিপক্ষে তেমন সুবিধা করতে পারেননি বেনজামা ও রড্রিগো। তবে ভিনিসিয়ুস তার গতি ও ড্রিবলিং দিয়ে স্বাগতিকদের বেশ কয়েকবার সমস্যায় ফেলেছিলেন। তিনি পেনাল্টি বক্সের মধ্যে বল জোগান দিলেও সেগুলোর কাছে ঠিক মতো পৌছাতে পারেননি বেনজামা কিংবা রড্রিগো। এছাড়া সোসিদাদের গোলরক্ষক রেমিরোও ছিলেন দুরন্ত। এ ম্যাচ দিয়েই আবার লা লীগায় ফেরেন ডেভিড সিলভা। ৩৪ বছর বয়সী এ খেলোয়াড় দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামেন। দশ বছর পর তিনি আবার খেললেন লা লীগায়। গোলের জন্য মরিয়া হয়ে রিয়ালের কোচ জিদান তিনটি পরিবর্তন আনেন দ্বিতীয়ার্ধে। ২০ বছর বয়সী মার্ভিন পার্ক এবং সার্জিও অ্যারিবাস রিয়ালের মূল দলের হয়ে মাঠে নামার সুযোগ পান। বদলি হিসেবে নামেন ক্যাসেমিরোও। কিন্তু কোন কিছুতেই কাজ হয়নি। ২০০৭-০৮ মওসুমের পর এই প্রথম রিয়াল মৌসুমের প্রথম ম্যাচে জিততে ব্যর্থ হলো। সোসিদাদ এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচ ড্র করলো। তারা গত সপ্তায় ভায়াদোলিদের সাথে ড্র করেছিল।

চ্যাম্পিয়নস লিগ : লিভারপুল-ম্যানসিটির সহজ জয়

সংবাদ অনলাইন ডেস্ক

image

চ্যাম্পিয়নস লিগে সহজ জয় পেয়েছে ইংলিশ দুই ক্লাব লিভারপুল আর ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে লিভারপুল ২-০ গোলে হারিয়েছে মিউজিল্যান্ডকে। ৩-০ গোলে মার্শেইকে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি। ঘরের মাঠ অ্যানফিল্ডে শুরুর একাদশে মোহামেদ সালাহ, সাদিও মানে আর রবার্তো ফিরমিনোকে খেলাননি জার্গেন ক্লপ। প্রথমার্ধে লিভারপুলকে বেশ অচেনাই ঠেকেছে। গোলশূন্য বিরতিতে যায় দুই দল।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

ক্রিকেট আইপিএল ২০২০ মুম্বাই-ব্যাঙ্গালুরু সরাসরি, রাত ৮টা গাজী টিভি, স্টার স্পোর্টস ১ ফুটবল উয়েফা চ্যাম্পিয়নস লিগ চেলসি-ক্রাসান্দর সরাসরি, রাত ১১.৫৫ মিনিট জুভেন্টাস-বার্সেলোনা সরাসরি, রাত ২টা

করোনায় আক্রান্ত হলেন ফিফা প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক

image

করোনা আক্রান্ত হয়েছেন ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো। ফিফার পক্ষ থেকেই এ তথ্য জানানো হয়েছে। ফিফার পক্ষ থেকে এ নিয়ে একটি বিবৃতিও প্রকাশ করা হয়েছে। যেখানে লেখা হয়েছে, ৫০ বছর বয়সী ইনফ্যান্তিনোর শরীরে কিছু রক্ষ্মণ দেখা গেছে।

sangbad ad

পদত্যাগ করেছেন বার্সেলোনার সভাপতি বার্তোমিউ

স্পোর্টস ডেস্ক

image

বার্সেলোনা ক্লাবের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন জোসেপ মারিয়া বার্তোমিউ। মঙ্গলবার

নাটকীয়ভাবে পরাজয় এড়ালো রিয়াল

স্পোর্টস ডেস্ক

image

শেষ সময়ে দুই গোল করে রিয়াল মাদ্রিদ নাটকীয়ভাবে চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের দ্বিতীয়

খেলার মাঠেই বিদায় মোস্তাকের

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বঙ্গবন্ধু স্টেডিয়াম এলাকায় খুব পরিচিত মুখ মোস্তাক। প্রায় সব খেলা কাভার করতেন।

বিশ্রাম ভেঙে অনুশীলনে তামিম

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিসিবি প্রেসিডেন্স কাপ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। টানা অনুশীলন ও

উচ্চাশা নিয়ে এইচপি ক্যাম্পে আফিফ-সুমনরা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

২৬ ক্রিকেটার নিয়ে গতকাল থেকে শুরু হয়েছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের

আইসিসির সেরা অ-২১ বোলারের তালিকায় তিন বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক

image

বেশ কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে পারফর্ম করা ২১ বছরের কম বয়সি বোলারদের