• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৫ নভেম্বর ২০২০

 

প্রেসিডেন্ট’স কাপ : ফাইনালে শান্ত আর রিয়াদের দল

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
  • download
image

পারলো না তামিম ইকবালের একাদশ। শেষ পর্যন্ত নাজমুল হোসেন শান্ত আর মাহমুদউল্লাহ রিয়াদের দলই পৌঁছে গেলো ফাইনালে।

বৃষ্টির কারলে ডিএল মেথডে তামিম বাহিনীর টার্গেট ছিল ১৬১; কিন্তু ৪১ ওভারে ওই টার্গেটও ছুঁ’তে পারেনি তামিম একাদশ। ১৫৬ (৪০.৪ ওভারে) রানেই থেমে গেছে তারা।

৭ রানে জিতে রাউন্ড রবিন লিগের চার (ডাবল লেগের) ম্যাচের তিনটিতে জিতে সবার ওপরে থেকে ফাইনালো উঠলো শান্তর দল। অন্যদিকে সমান খেলায় ২ জয়ে রিয়াদ বাহিনীরও ফাইনাল নিশ্চিত হলো। একমাত্র জয় নিয়ে বিদায় নিল তামিম একাদশ।

প্রতিপক্ষ শান্ত বাহিনী অলআউট হয়েছে ১৬৫ রানে। তবে বৃষ্টি আইন ডিএল মেথডে তামিম বাহিনীর টার্গেট দাঁড়ায় ৪১ ওভারে ১৬৪ রান।

৪১ ওভারে ওই লক্ষ্য মানে ওভার পিছু ৪ রানেরও কম। এই হিসাব-নিকাশ সামনে রেখে যেমন ব্যাটিং দরকার ছিল, তা পারেননি তামিম বাহিনীর ব্যাটসমানরা। অধিনায়ক তামিম প্রাণপন চেষ্টা করেছেন দলকে জেতাতে। কিন্তু পারেননি।

শুরুটাই ভাল হয়নি। ১০ রানে উদ্বোধনী জুটি ভাঙ্গার পর তরুণ মাহিদুল ইসলাম অংকনকে নিয়ে ভালই এগুচ্ছিলেন তামিম। আগের তিন ম্যাচে (২+৩৩+৯) রান পাননি। আজ তামিম চেষ্টা করেছেন দল জিতিয়ে মাঠ ছাড়তে।

কিন্তু শেষ রক্ষা হয়নি। ৮৫ বলে ৫৭ রানে তামিমকে ফিরিয়ে দিয়েছেন আবু জায়েদ রাহী। অফ স্ট্যাম্পের অনেক বাইরের বল মারতে গিয়ে কট বিহাইন্ড হয়েছেন তামিম।

কিন্তু অংকন (৪৫ বলে ২২) আর ইয়াসির আলী রাব্বি (৩৪ বলে ৬) বেশি স্লো ব্যাটিং করায় ওভার পিছু রানের গতি বেড়ে যায়। শেষ দিকে মিঠুন (৩২ বলে ২৯) আর সাইফউদ্দীন (৯ বলে ১০) প্রাণপন চেষ্টা করেও আর পারেননি।

ফিফা বর্ষসেরার লড়াইয়ে লেভানদোভস্কির সঙ্গে মেসি-রোনালদো

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

হয় লিওনেল মেসি নয়তো ক্রিশ্চিয়ানো রোনালদো থাকেন ফেভারিটের তালিকায় শীর্ষে। তবে এবারের পরিস্থিতি একেবারে অন্যরকম। সময়ের সেরা দুই তারকা প্রত্যাশামতোই আছেন ২০২০ সালের ফিফা বর্ষসেরার দৌড়ে। তবে বায়ার্ন মিউনিখের ত্রিমুকুট জয়ে সংক্ষিপ্ত তালিকা প্রকাশের আগে অনেকের বিবেচনায় পুরস্কারটির দাবিদার রবার্ত লেভানদোভস্কি।

জুভেন্টাস, চেলসি ও সেভিয়া নক আউট পর্বে

স্পোর্টস ডেস্ক

image

জুভেন্টাস, বার্সেলোনা, চেলসি এবং সেভিয়া দুই ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন্স লিগের নক

মেসিকে ছাড়াই নকআউট নিশ্চিত বার্সার

সংবাদ অনলাইন ডেস্ক

image

মেসিকে ছাড়াই ডায়নামো কিয়েভের মাঠ থেকে ৪-০ গোলের বড় ব্যবধানে জিতে ফিরেছে বার্সেলোনা। মাত্র ৪০ মিনিটের মধ্যে এই এক হালি গোল দিয়ে প্লে-অফের টিকিটও নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাবটি।

sangbad ad

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

লিভারপুল-আটালান্টা রাত ২.০০টা সরাসরি টেন ১

আইসিসির নতুন চেয়ারম্যান গ্রেগ বারক্লে

সংবাদ অনলাইন ডেস্ক

image

আইসিসির নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান গ্রেগ বারক্লে। চেয়ারম্যান নির্বাচনে ভোটিং হয়েছে দুইবার। প্রথমবার দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের ভোট পাননি বারক্লে। তবে দ্বিতীয়বার প্রোটিয়াদের মাধ্যমেই কাঙ্ক্ষিত ১১টি ভোট পূরণ হয়েছে বারক্লের।

বার্সায় যোগ না দেয়ায় গ্রিজম্যানের উপর ক্ষুব্ধ হয়েছিলেন মেসি

স্পোর্টস ডেস্ক

image

অ্যান্টনি গ্রিজম্যান অবশেষে স্বীকার করেছেন প্রথমে বার্সেলোনায় যোগ দেয়ার প্রস্তাব ফিরিয়ে দেয়ায়

জুভেন্টাসেই থাকছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

image

ক্রিস্টিয়ানো রোনালদো বর্তমান চুক্তির শেষ পর্যন্ত জুভেন্টাসেই থাকছেন। সম্প্রতি আন্তর্জাতিক বিরতির সময়ে

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরাসরি: টি-স্পোর্টস উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ রেন-চেলসি, রাত ১১:৫৫ ইউভেন্তুস-ফেরেন্সভারোস, রাত ২:০০ সরাসরি: সনি টেন ২ ক্রাসনোদার-সেভিয়া, রাত ১১:৫৫ ম্যানচেস্টার ইউনাইটেড-ইস্তানবুল বাসাকসেহির, রাত ২:০০

নিস্প্রভ মেসি বার্সেলোনার জন্য চিন্তার বড় কারণ!

স্পোর্টস ডেস্ক

image

শনিবার লা লিগায় আটলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলা ম্যাচে লিওনেল মেসি ছিলেন একেবারেই