• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৮ নভেম্বর ২০২০

 

প্রবাসী ডিফেন্ডার তারিক আবহাওয়ার পার্থক্যে ‘সমস্যা’ দেখছেন না

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
download
image

ইউরোপের শীতপ্রধান দেশ ফিনল্যান্ডের সঙ্গে বাংলাদেশের তাপমাত্রার পার্থক্য অনেক। কাজী তারিক রায়হানের জন্যও মানিয়ে নেয়া কষ্টকর। তবে ফিনল্যান্ড প্রবাসী এই ডিফেন্ডার তাপমাত্রার ভিন্নতায় সমস্যা দেখছেন না। দ্রুতই মানিয়ে নিতে পারবেন বলে আশাবাদী।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ৩৬ জনের প্রাথমিক দলে থাকা তারিক গত মঙ্গলবার দেশে এসে শুরু করেছেন অনুশীলন। পর্যবেক্ষণপর্ব শেষ করে গতকাল সতীর্থদের সঙ্গে প্রথম অনুশীলন করেন তারিক। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়ে রোমাঞ্চিত বসুন্ধরা কিংসের এই ডিফেন্ডার।

‘অবশ্যই এটা স্বপ্ন পূরণের মতো। মূল লক্ষ্য বাংলাদেশ দলের হয়ে খেলা। আমি ভালো অনুভব করছি। দুই দিন আগে বাংলাদেশে এসেছি। আজকের অনুশীলনে সতীর্থদের সংস্পর্শে এলাম। সতীর্থদের সম্পর্কে জানতে পারা ভালো আমার জন্য।’

‘দলে জায়গা পাওয়ার জন্য আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব। পরিশ্রম করব। দেখা যাক, কী হয়। সবে অনুশীলনে যোগ দিয়েছি। নেপাল ম্যাচ নিয়ে আমার পক্ষে এখনই বলা খুব দ্রুত হয়ে যায়। মূল লক্ষ্য হচ্ছে ম্যাচের আগে যতটা সম্ভব ফিটনেস ফিরে পাওয়ার জন্য কঠোর পরিশ্রম করা এবং এরপর অবশ্যই জয়ের জন্য খেলা।’

তাপমাত্রার পার্থক্যকে বড় সমস্যা মনে করছেন না তারিক। অনুশীলন শেষে ২০ বছর বয়সী এই ডিফেন্ডার জানালেন দ্রুতই মানিয়ে নেয়ার আশাবাদ।

‘ফিনল্যান্ডে তাপমাত্র মাইনাস ২ বা ৩। কিন্তু এখানে ৩৫ ডিগ্রি (বৃহস্পতিবার ৩১ ডিগ্রি সেলসিয়াস)। অবশ্যই পার্থক্য অনেক আমার জন্য। কয়েক সপ্তাহ কাটালে আর অনুশীলন সেশনগুলো করলে আমার জন্য মানিয়ে নেয়া বড় কোন সমস্যা হবে না।’

ফিঞ্চ-স্মিথের জোড়া সেঞ্চুরিতে বড় পরাজয় ভারতের

সংবাদ স্পোর্টস ডেস্ক

সংবাদ স্পোর্টস ডেস্ক : কভিড-১৯ পরবর্তী সময়ে ব্যাট হাতে নিজের চেনা ছন্দ

ফিফা র‍্যাংকিংয়ে ৩ ধাপ উন্নতি বাংলাদেশের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশের উন্নতি হয়েছে ফিফার র‍্যাংকিংয়ে। তিন ধাপ এগিয়ে লাল-সবুজের জার্সিধারীদের বর্তমান অবস্থান ১৮৪তম স্থানে। করোনা মহামারিতে ফুটবল লম্বা সময়ের জন্য বিরতিতে চলে যাওয়ার আগে র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ছিল ১৮৭তম স্থানে। তবে করোনা বিরতির পর আন্তর্জাতিক ফুটবল ফিরতেই জয়ের দেখা পায় জেমি ডের দল। পরের ম্যাচ করে ড্র। তারই প্রতিফলন ঘটল র‍্যাংকিংয়েও।

ভারতকে জয়ের জন্য ৩৭৫ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

সংবাদ অনলাইন রিপোর্ট, স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য ৩৭৫ রানের লক্ষ্যে লড়ছে ভারত

sangbad ad

ভিনিসিয়ুসের জোড়া গোলে টটেনহ্যাম পরের রাউন্ডের পথে

স্পোর্টস ডেস্ক

image

ব্রাজিলিয়ান স্ট্রাইকার কার্লোস ভিনিসিয়ুস জোড়া গোল দিয়ে টটেনহ্যাম হটস্পারে তার গোল অভিযান

মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা

সংবাদ অনলাইন ডেস্ক

image

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। বৃহস্পতিবার প্রেসিডেন্সিয়াল প্যালেসে দেশের সর্বোচ্চ মরণোত্তর সম্মান প্রদর্শনের পর স্থানীয় সময় সন্ধ্যার পর সমাহিত করা হয়েছে ম্যারাডোনার মরদেহ। খবর বিবিসির।

টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক

image

৮ মাস পর বাইশ গজে ফিরল টিম ইন্ডিয়া৷ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

লা লিগা রিয়াল ভায়াদোলিদ-লেভান্তে রাত ২.০০টা সরাসরি ফেসবুক লাইভ

সমাহিত হলেন কিংদন্তী ম্যারোডোনা

স্পোর্টস ডেস্ক

image

আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনাকে বৃৃহস্পতিবার সমাহিত করা হয়েছে। তার কফিন কবরস্থানে

ম্যারাডোনা: ফুটবলের মহাতারকা, বিতর্ক ছিল যার নিত্যসঙ্গী

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিশ্ব মাতালেও ম্যারাডোনার কীর্তি নিয়ে অস্বস্তি আছে ইংল্যান্ডে। থাকাটাই স্বাভাবিক। তার বড় কীর্তি দুয়েকটা তো তাদের বিরুদ্ধেই গড়া। এবং তা মোটেই স্বস্তিকর হওয়ার কথা নয়। ১৯৮৬র বিশ্বকাপে তার দেওয়া দুটো গোলেই কোয়ার্টার ফাইনাল থেকে বিদেয় নিতে হয়েছিল ইংল্যান্ডকে।