• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

প্রথম ম্যাচেই হেরে গেছে ম্যানইউ : জিতেছে আর্সেনাল ও এভারটন

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

ম্যানচেস্টার ইউনাইটেড ইংলিশ প্রিমিয়ার লীগে নিজেদের প্রথম ম্যাচেই হেরে গেছে। নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে তারা ১-৩ গোলে হেরে যায় ক্রিস্টাল প্যালেসের কাছে ম্যানইউর সাবেক খেলোয়াড় উইলফ্রেইড জাহা জোড়া গোল করে নিজের সাবেক দলের পরাজয় নিশ্চিত করেন। দিনের অন্য ম্যাচে নিজ নিজ লড়াইয়ে জিতেছে আর্সেনাল এবং এভারটন।

ম্যানচেস্টার ইউনাইটেড এ মৌসুম নিয়ে মাত্র তৃতীয়বার লীগের প্রথম ম্যাচে পরাজিত হলো। এ ম্যাচে পরাজিত হওয়ার জন্য ম্যানইউ কেবল নিজেদেরই দায়ী করতে পারে। যদিও প্যালেস তাদের দ্বিতীয় গোলটি করেছে পেনাল্টি থেকে এবং সেটি মারা হয়েছে দুইবার। অ্যান্ড্রস টাওসেন্ড শুরুর দিকেই গোল করে প্যালেসকে এগিয়ে দেন। জাহা ৭৪ মিনিটে পেনাল্টি থেকে করেন দ্বিতীয় গোল। গোলরক্ষক ডেভিড ডি গিয়া অবশ্য প্রথম বার মারা পেনাল্টিটি বাচিয়ে দিয়েছিলেন। কিন্তু রিপ্লেতে দেখা যায় জর্ডান অ্যাউইর পেনাল্টি মারা ঠিক আগে গোল লাইন থেকে সরে গিয়েছিলেন ডি গিয়া। রেফারি মার্টিন অ্যাটকিনসন পেনাল্টির নির্দেশ দিয়েছিলেন মাঠের পাশে থাকা টিভির মনিটরে রিপ্লে দেখে। রিপ্লে অনুযায়ী পেনাল্টি বক্সের মধ্যে একটি ক্রস প্রতিহত করতে গিয়ে হ্যান্ডবল করেন ভিক্টর লিন্ডেলফ। ইউনাইটেডের পক্ষে ডনি ফন ডি বিকের অভিষেক ঘটে এ ম্যাচ দিয়েই। তিনি বদলি হিসেবে নেমে একটি গোল পরিশোধ করেন। কিন্তু জাহা ৮৫ মিনিটে ্আরেকটি গোল করলে প্যালেসের জয় নিশ্চিত হয়ে যায়।

ম্যাচ শেষে ইউনাইটেডের কোচ ওলে গার্নার সোলসার বলেন, ‘আজ আমার দল যে রকম খেলেছে তা খুব একটা দেখতে পাওয়া যাবেনা। আমাদেরকে এখন আয়নায় দেখতে হবে। সবাই জানে যে আমরা এর চেয়ে অনেক ভাল খেলতে পারি।’ গত সপ্তায় প্রিমিয়ার লীগ শুরু হলেও ম্যানইউর কোন খেলা ছিল না। ক্রিস্টাল প্যালেস এ নিয়ে পর পর দুইবার লীগ ম্যাচে ম্যানইউকে পরাজিত করলো। এর আগে তারা লীগের প্রথম ম্যাচে তারা সাউদাম্পটনকে পরাজিত করেছে। পর পর দুই ম্যাচ জিতে তারা পূর্ণ ৬ পয়েন্ট অর্জন করেছে। ম্যানেজার রয় হডসন বলেন, ‘বল পায়ে পেলে আমরা বিপজ্জনক হয়ে উঠতে পেরেছি। কাজেই তিন গোল করতে পারাটাকে বিস্ময়ের সাথে দেখার কোন কারণ নেই।’

টানা দ্বিতীয় ম্যাচ জিতেছে আর্সেনাল এবং এভারটন। আর্সেনাল অনেক কষ্টে ২-১ গোলে পরাজিত করেছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে। আর্সেনাল জিতলেও অপেক্ষাকৃত ভাল খেলেছে ওয়েস্ট হ্যামই। এডি এনকেটিয়াহ খেলার ধারা বিপরীতে গোল করে প্রতিপক্ষকে টানা দ্বিতীয় ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ দেন। মাইকেল অ্যান্টনিও প্রথমার্ধে গোল করে ওয়েস্ট হ্যামকে এগিয়ে দেন। কিন্তু অ্যালেকজান্দ্রে ল্যাকাজেটির গোলে সমতায় ফেরায় গানার্সরা। ম্যাচ শেষে কোচ মিকেল আর্টিটা বলেন, ‘তিন পয়েন্ট পাওয়ায় আমি উচ্ছসিত। আমি ম্যাচের আগেই খেলোয়াড়দের জানিয়েছিলাম এটা খুবই কঠিন হবে।’

দিনের আরেক ম্যাচে এভারটন প্রথমে গোল খেয়েও ৫-২ গোলে পরাজিত করেছে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে পরাজিত করেছে। এভারটনের পক্ষে হ্যাটট্রিক করেন ডোমিনিক কালভার্ট লেউইন এবং এভারটনের জার্সিতে প্রথম গোল করেন হামেস রড্রিগেজ। ওয়েস্ট ব্রমের কেইরান গিবস লাল কার্ড দেখলে তাদের লড়াই করার সম্ভাবনা শেষ হয়ে যায়। রড্রিগেজ গোল করে এভারটনকে এগিয়ে দেয়ার কিছুক্ষণ পর তাকে ধাক্কা মেরে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন গিবস।

১৬ বছর পর প্রিমিয়ার লীগে খেলার সুযোগ অর্জন করা লিডস ইউনাইটেড প্রথম জয়ের দেখা পেয়েছে। তারা প্রথম ম্যাচে তীব্র লড়াইয়ের পর ৪-৩ গোলে হেরেছিল লিভারপুলের কাছে। শনিবার তারা একই ব্যবধানে হারিয়েছে ফুলহ্যামকে। ২০০৪ সালের এপ্রিলের পর প্রিমিয়ার লীগে এটা লিডসের প্রথম জয়। হেল্ডার কস্টা উভয় অর্ধে একটি করে গোল করেন। এছাড়া ম্যাটেউজ ক্লিচ এবং প্যাট্রিক বামফোর্ড একটি করে গোল করেন। লিডস এক পর্যায়ে ৪-১ গোলে এগিয়ে ছিল। কিন্তু শেষ দিকে ফুলহ্যাম দুটি গোল করে ম্যাচে উত্তেজনা ফিরিয়ে আনে। কিন্তু তাদের শেষ রক্ষা হয়নি।

করোনাভাইরাস : বেতন কমেছে রুট-মর্গ্যানদের

স্পোর্টস ডেস্ক

image

করোনাভাইরাসের কঠিন এই সময়ে আরও একবার বোর্ডের পাশে দাঁড়ালেন ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা। আগামী এক বছর ১৫ শতাংশ পারিশ্রমিক কাটার প্রস্তাবে সায় দিয়েছেন জো রুট, ওয়েন মর্গ্যানরা।

দুই ম্যাচের ব্রাজিল দল ঘোষণা কোচ তিতের

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০২২ সালের কাতার বিশ্বকাপে জায়গা পাওয়ার মিশনটা দারুণভাবে শুরু করেছে ব্রাজিল ফুটবল দল। তবে সামনের দুই ম্যাচে রয়েছে চ্যালেঞ্জ। আগামী ১৪ নভেম্বর ঘরের মাঠ ভেনেজুয়েলা এবং ১৭ নভেম্বর উরুগুয়ের মাঠে গিয়ে খেলতে হবে ব্রাজিলকে। শুক্রবার এ দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। যেখানে ফেরানো হয়েছে দলের এক নম্বর গোলরক্ষক অ্যালিসন বেকারকে।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

আইপিএল কলকাতা নাইট রাইডার্স-দিল্লি ক্যাপিটালস, বিকেল ৪:০০ কিংস ইলেভেন পাঞ্জাব-সানরাইজার্স হায়দরাবাদ, রাত ৮:০০ সরাসরি: স্টার স্পোর্টস ১ ও স্টার স্পোর্টস সিলেক্ট ১ লা লিগা বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ, রাত ৮:০০ সেভিয়া-এইবার, রাত ১০:৩০ ওসাসুনা-আথলেতিক বিলবাও, রাত ১০:৩০ আতলেতিকো মাদ্রিদ-রিয়াল বেতিস, রাত ১:০০

sangbad ad

আইপিএল : ফের শীর্ষে মুম্বাই

স্পোর্টস ডেস্ক

image

ধোনির চেন্নাই সুপার কিংসকে ১০ উইকেটে উড়িয়ে ফের শীর্ষে মুম্বাই ইন্ডিয়ান্স। আর এবারের আইপিএল থেকে চেন্নাইয়ের বিদায়ঘণ্টা প্রায় নিশ্চিত করে দিলো গত আসরের চ্যাম্পিয়নরা। মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের সামনে শুরুতে তাসের ঘরের মতো ভেঙে পড়ে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপ। ২০ ওভারে তিন বারের চ্যাম্পিয়নরা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করেছিল মাত্র ১১৪ রান।

বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন কপিল দেব

সংবাদ অনলাইন ডেস্ক

গুরুতর অসুস্থ হয়ে ভারতের রাজধানী দিল্লির ফর্টিস এস্কোর্ট হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হয়েছেন দেশটির প্রথম বিশ্বকাপজয়ী ক্রিকেট অধিনায়ক কপিল দেব।

ছুটিতে যাচ্ছেন ক্রিকেটাররা, দেশে ফিরছেন কোচরা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিসিবি প্রেসিডেন্টস কাপের পর ক্রিকেটারদের দুই সপ্তাহ বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ

ইউরোপা লীগে জিতেছে ইংল্যান্ডের তিনটি দলই

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইউরোপা লীগের অন্যতম ফেভারিট ইংল্যান্ডের টটেনহ্যাম হটস্পার, আর্সেনাল ও লিস্টার সিটিও

আইপিএল : রাজস্থানকে হারিয়ে টিকে রইলো হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক

image

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারিয়ে অবশেষে সানরাইজার্স হায়দরাবাদ আইপিএলে টিকে রইলো। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান আর হায়দরাবাদের লড়াইয়ের চেয়ে বড় বিষয় ছিল সাবেক দুই অসি অধিনায়ক ও সহ-অধিনায়কের লড়াই। স্মিথ যখন অসি অধিনায়ক ছিলেন, তখন সহ-অধিনায়ক ছিলেন ওয়ার্নার। দুই সতীর্থের লড়াইয়ে যে জিতে কে হারে সেটাই ছিল দেখার। অবশেষে স্মিথকে হারিয়ে দিলেন ওয়ার্নার।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

ক্রিকেট আইপিএল চেন্নাই সুপার কিংস-মুম্বাই ইন্ডিয়ানস রাত ৮.০০টা সরাসরি গাজী টিভি ফুটবল ইংলিশ প্রিমিয়ার লিগ অ্যাস্টন ভিলা-লিডস ইউনাইটেড রাত ১.০০টা সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ২