• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৮ অক্টোবর ২০২০

 

নেপালের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলবে জামালরা

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ১৭ অক্টোবর ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

দুটি প্রীতি ম্যাচ খেলতে আগামীমাসে নেপাল ফুটবল দল আসছে বাংলাদেশে। র‌্যাংকিং বাড়াতে হলে আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভালো করার পাশাপাশি বেশি বেশি ফিফা প্রীতি ম্যাচ খেলে তাতেও ভালো করতে হবে। নেপালের ফিফা র‌্যাংকিং ১৭০। বাংলাদেশের ১৮৭। এই প্রীতি ম্যাচ দুটিতে ভালো করে র‌্যাংকিংয়ে উন্নতি করা একটা উদ্দেশ্য অবশ্যই।

নেপালের ফুটবল ওয়েবসাইট গোল নেপাল ডটকমও শুক্রবারের এক প্রতিবেদনে আনফার বরাতে বাংলাদেশের সঙ্গে নেপালের দুটি প্রীতি ম্যাচ খেলার বিষয়টি নিশ্চিত করেছে। গোল নেপাল জানিয়েছে, আগামী ২৬ অক্টোবর নেপালের বৃহত্তম উৎসব দশাইন উৎসবের (বিজয়া দশমী) পরেই নেপাল ফুটবল দল অনুশীলন শুরু করবে। এর আগে আনফা বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের জন্য অনুশীলন শুরু করতে চেয়েছিল আগস্ট মাসে। কিন্তু কোভিড-১৯-এর কারণে নেপাল সরকার অনুশীলনের অনুমতি দেয়নি।

করোনাভাইরাসের কারণে সেই মার্চ থেকে ঘরোয়া ও আন্তর্জাতিক ফুটবলের বাইরে থাকা বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়দের খেলায় ফিরিয়ে আনাও একটা লক্ষ্য। নেপাল জাতীয় দলকে বাংলাদেশে এসে দুটি প্রীতি ম্যাচ খেলতে আমন্ত্রণ জানানো হয়েছিল বেশ আগে। অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (আনফা) বাফুফের সেই আমন্ত্রণে সাড়া দিয়ে আগামী ১১-১৯ নভেম্বরের ফিফা উইন্ডোতে বাংলাদেশে এসে খেলতে সম্মতি জানিয়েছে। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ গতকাল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আগেই নেপালকে প্রীতি ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছিলাম আমরা। সেই প্রস্তাবে সম্মতি জানিয়ে ওরা নভেম্বরেই খেলতে আসবে বলে জানিয়েছে।’

চ্যাম্পিয়নস লিগ : লিভারপুল-ম্যানসিটির সহজ জয়

সংবাদ অনলাইন ডেস্ক

image

চ্যাম্পিয়নস লিগে সহজ জয় পেয়েছে ইংলিশ দুই ক্লাব লিভারপুল আর ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে লিভারপুল ২-০ গোলে হারিয়েছে মিউজিল্যান্ডকে। ৩-০ গোলে মার্শেইকে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি। ঘরের মাঠ অ্যানফিল্ডে শুরুর একাদশে মোহামেদ সালাহ, সাদিও মানে আর রবার্তো ফিরমিনোকে খেলাননি জার্গেন ক্লপ। প্রথমার্ধে লিভারপুলকে বেশ অচেনাই ঠেকেছে। গোলশূন্য বিরতিতে যায় দুই দল।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

ক্রিকেট আইপিএল ২০২০ মুম্বাই-ব্যাঙ্গালুরু সরাসরি, রাত ৮টা গাজী টিভি, স্টার স্পোর্টস ১ ফুটবল উয়েফা চ্যাম্পিয়নস লিগ চেলসি-ক্রাসান্দর সরাসরি, রাত ১১.৫৫ মিনিট জুভেন্টাস-বার্সেলোনা সরাসরি, রাত ২টা

করোনায় আক্রান্ত হলেন ফিফা প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক

image

করোনা আক্রান্ত হয়েছেন ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো। ফিফার পক্ষ থেকেই এ তথ্য জানানো হয়েছে। ফিফার পক্ষ থেকে এ নিয়ে একটি বিবৃতিও প্রকাশ করা হয়েছে। যেখানে লেখা হয়েছে, ৫০ বছর বয়সী ইনফ্যান্তিনোর শরীরে কিছু রক্ষ্মণ দেখা গেছে।

sangbad ad

পদত্যাগ করেছেন বার্সেলোনার সভাপতি বার্তোমিউ

স্পোর্টস ডেস্ক

image

বার্সেলোনা ক্লাবের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন জোসেপ মারিয়া বার্তোমিউ। মঙ্গলবার

নাটকীয়ভাবে পরাজয় এড়ালো রিয়াল

স্পোর্টস ডেস্ক

image

শেষ সময়ে দুই গোল করে রিয়াল মাদ্রিদ নাটকীয়ভাবে চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের দ্বিতীয়

খেলার মাঠেই বিদায় মোস্তাকের

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বঙ্গবন্ধু স্টেডিয়াম এলাকায় খুব পরিচিত মুখ মোস্তাক। প্রায় সব খেলা কাভার করতেন।

বিশ্রাম ভেঙে অনুশীলনে তামিম

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিসিবি প্রেসিডেন্স কাপ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। টানা অনুশীলন ও

উচ্চাশা নিয়ে এইচপি ক্যাম্পে আফিফ-সুমনরা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

২৬ ক্রিকেটার নিয়ে গতকাল থেকে শুরু হয়েছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের

আইসিসির সেরা অ-২১ বোলারের তালিকায় তিন বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক

image

বেশ কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে পারফর্ম করা ২১ বছরের কম বয়সি বোলারদের