• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৮ আগস্ট ২০২০

 

নাফিস ইকবালের করোনা জয়

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

করোনামুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল। শুধু নাফিসই নন, তার মা, দুই সন্তান ও বাসার গৃহকর্মী প্রত‌্যেকে করোনা জয় করেছেন।

বুধবার দ্বিতীয় দফার করোনা টেস্টের রিপোর্ট হাতে পান নাফিস ইকবাল। প্রত‌্যেকেরই ফল নেগেটিভ এসেছে। গত ১৩ জুন করোনা ধরে পড়ে নাফিস ইকবালের শরীরে। খবর ছড়ায়, শুধু নাফিসই নন বাসার আরও কয়েকজন করোনায় আক্রান্ত। এরপর প্রত‌্যেকেই আইসোলেশনে চলে যান।

ঘরের নিতে থাকেন চিকিৎসা। নিয়মিত কিছু ব‌্যায়াম করেছেন। খাওয়া-দাওয়া ছিল নিয়মিত। তাতেই করোনা জয় করেছেন নাফিস ইকবাল।

নাফিস বলেছেন,‘আমাদেরকে খুব বড় সমস‌্যায় পড়তে হয়নি। শুরুতে জ্বর ছিল। ঠান্ডা ছিল। হাঁচি, কাঁশি ছিল। ধীরে ধীরে জ্বর কমে আসে। আম্মাকে নিয়ে একটু চিন্তায় ছিলাম। উনার বয়সও হয়েছে। টুকটাক শারীরিক সমস‌্যাও ছিল। তবে এখন সবাই সুস্থ হয়ে উঠেছে। আমাদের সবার করোনা রেজাল্ট নেগেটিভ এসেছে। বাসাতেই ডাক্তারের প্রেসক্রিপশনে সুস্থ হয়ে উঠেছি।’

জাতীয় দলের হয়ে ১১ টেস্ট, ১৬ ওয়ানডে খেলেছেন নাফিস। সাদা পোশাকে ৫১৮ রান করেছেন। একটি সেঞ্চুরি ও দুইটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। এছাড়া ১৬ ওয়ানডেতে করেছেন ৩০৯ রান। কোনো সেঞ্চুরি না থাকলেও রয়েছে দুইটি হাফ সেঞ্চুরি।

২০০৫ সালে বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের ম্যাচের প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। আর দ্বিতীয় টেস্টে ঢাকায় তার ম্যাচ বাঁচানো সেঞ্চুরিতে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। ২০০৪ সালে ভারতকে ওয়ানডেতে প্রথমবারের মতো হারায় বাংলাদেশ। সেই ম্যাচে ইনিংসের সূচনা করেছেন তিনি।

জাতীয় দলের ক্যারিয়ার খুব একটা লম্বা না হলেও ঘরোয়া ক্রিকেট খেলেছেন দীর্ঘদিন। ২০১৭ সালে প্রথম শ্রেণির ক্রিকেট এবং পরের বছর লিস্ট ‘এ’ ম্যাচ থেকে অবসরে যান এ ওপেনার।

অবসরের পর টিম ম্যানেজমেন্ট হিসেবে ক্রিকেটের সঙ্গে যুক্ত হয়েছেন নাফিস। বিসিবি এ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন। বিপিএলের দল খুলনা টাইটান্সের ম্যানেজার ছিলেন। জাতীয় লিগে চট্টগ্রাম বিভাগের নির্বাচক ও ম্যানেজার হিসেবেও যুক্ত আছেন। ঢাকা লিগের দল খেলাঘরের ম্যানেজারও তিনি।

১৮ ফুটবলার করোনা আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্যাম্পে যোগ দেয়ার জন্য প্রথম দুই দিনে রিপোর্ট করা ২৪ ফুটবলারের মধ্যে ১১ জনের করোনা পজিটিভ হয়েছিল। তাদের বাদ দিয়ে ১৩ ফুটবলার এবং দুই স্থানীয় সহকারী কোচ, ফিজিওসহ ২২ জন উঠেছিলেন গাজীপুরের সারা রিসোর্টে।

জিদান : বেল মুখ দেখাদেখি বন্ধ

স্পোর্টস ডেস্ক

image

কোচ জিদেনিদ জিদানের সাথে তারকা খেলোয়াড় গ্যারেথ বেলের সম্পর্ক একেবারেই ভেঙ্গে পড়েছে।

ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে সেভিয়া ও লেভারকুজেন

স্পোর্টস ডেস্ক

image

পাঁচবারের চ্যাম্পিয়ন স্পেনের সেভিয়া অনেকটা সহজেই ২-০ গোলে ইটালির এএস রোমাকে পরাজিত করে ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে উঠেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচে সেভিয়া প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচ জিতে নেয়। কোভিড-১৯ এর কারণে দুই দলের মধ্যে দ্বিতীয় রাউন্ডের কোন ম্যাচ হতে পারেনি। তাই এটি হয়েছে নিরপেক্ষ ভেন্যুতে সিঙ্গেল লেগ ভিত্তিতে।

sangbad ad

টিভিতে আজকের খেলা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রিকেট ইংল্যান্ড-পাকিস্তান প্রথম টেস্ট, তৃতীয় দিন বিকাল ৪টা; সরাসরি— সনি সিক্স। ফুটবল উয়েফা চ্যাম্পিয়নস লিগ ম্যানসিটি-রিয়াল মাদ্রিদ রাত

চীনের ভিভো আইপিএল থেকে বাদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের আইপিএল থেকে টাইটেল স্পনসর চীনা স্মার্টফোন কোম্পানি ভিভোকে বাদ দিয়েছে

শেখ কামালের নামে যুব ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রীড়াঙ্গনে অসামান্য অবদান রেখে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ পূত্র শেখ কামাল। এবার তার নামে নামকরণ

বসুন্ধরায় রবিনহো হবেন বেশি বেতনের ফুটবলার

স্পোর্টস ডেস্ক

image

ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্স থেকে আনা উইঙ্গার রবিনহো’র (২৫) সঙ্গে এক বছরের চুক্তি

আকবরদরে উত্তরসূরি খোঁজার ক্যাম্প শুরু ২২ আগস্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিকেএসপিতে ক্যাম্প করার অনুমতি পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বসয়ভিত্তিক দল ও

ম্যানসিটির বিপক্ষে রিয়াল দল থেকে বাদ পড়লেন বেল

স্পোর্টস ডেস্ক

image

চ্যাম্পিয়ন্স লীগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলার জন্য রিয়াল মাদ্রিদের দলে জায়গা পাননি