• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

নতুন খেলা পেসাপালো

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

জাতীয় দল গঠনের লক্ষ্যে শনিবার থেকে শুরু হচ্ছে ওয়ালটন জাতীয় পুরুষ এবং মিশ্র পেসাপালো চ্যাম্পিয়নশিপের খেলা। পল্টনস্থ আউটার স্টেডিয়ামে দু’দিনব্যাপী প্রতিযোগিতায় অংশ নেয়া দলগুলো হলো- পুরুষ বিভাগে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, ঢাকা জেলা, স্যান্ড অ্যাঞ্জেল ক্লাব, সাভার কমিউনিটি ক্লাব ও জিসান স্পোর্টস ক্লাব এবং মিশ্র ইভেন্টে খেলবে পুলিশ, আনসার, সাভার কমিনিউটি ক্লাব ও জে স্পোর্টস একাডেমি। পুরুষ বিভাগের প্রত্যেক দলে ১২ জন পুরুষ খেললেও মিশ্র ইভেন্টে রয়েছেন পাঁচজন নারী ও সাতজন পুরুষ খেলোয়াড়।

বেসবলের ব্যাটের চেয়ে একটু বড়। বোলারের বল করার ধরনটা আলাদা। নতুন খেলা পেসাপালোর রয়েছে বিশ্বকাপ টুর্নামেন্টও। গত বছর ফিনল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। আর এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন লাল সবুজের দল। ২০২২ সালের বিশ্বকাপেও খেলবে তারা। বেসবলের সঙ্গে পেসাপালোর পার্থক্য হল বোলিং। পিচার ব্যাটারের সামনে থেকে পিচিং প্লেটের ওপর টার্গেট করে নিচ থেকে উপরের দিকে উলম্ব করে বল নিক্ষেপ করে। ফলে ব্যাটার খুব সহজেই দিক ও শক্তি নিয়ান্ত্রণ করে বলে আঘাত করতে পারে। এই আক্রমণাত্মক খেলা বেসবল চেয়ে অনেক বেশি ভিন্ন গতি এবং কৌশলগত মাত্রা দেয়। ফিল্ডিং দলকে প্রতিরক্ষামূলক পরিকল্পনা এবং প্রত্যাশার সঙ্গে ব্যাটসম্যানের পছন্দগুলো প্রতিহত করতে বাধ্য করা হয়। তখন খেলা একটি মানসিক চ্যালেঞ্জ হয়ে ওঠে। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন পেসাপালো অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালহা জুবায়ের। এ সময় ওয়ালটনের ইকবাল বিন আনোয়ার ও আজম আলী উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস : বেতন কমেছে রুট-মর্গ্যানদের

স্পোর্টস ডেস্ক

image

করোনাভাইরাসের কঠিন এই সময়ে আরও একবার বোর্ডের পাশে দাঁড়ালেন ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা। আগামী এক বছর ১৫ শতাংশ পারিশ্রমিক কাটার প্রস্তাবে সায় দিয়েছেন জো রুট, ওয়েন মর্গ্যানরা।

দুই ম্যাচের ব্রাজিল দল ঘোষণা কোচ তিতের

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০২২ সালের কাতার বিশ্বকাপে জায়গা পাওয়ার মিশনটা দারুণভাবে শুরু করেছে ব্রাজিল ফুটবল দল। তবে সামনের দুই ম্যাচে রয়েছে চ্যালেঞ্জ। আগামী ১৪ নভেম্বর ঘরের মাঠ ভেনেজুয়েলা এবং ১৭ নভেম্বর উরুগুয়ের মাঠে গিয়ে খেলতে হবে ব্রাজিলকে। শুক্রবার এ দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। যেখানে ফেরানো হয়েছে দলের এক নম্বর গোলরক্ষক অ্যালিসন বেকারকে।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

আইপিএল কলকাতা নাইট রাইডার্স-দিল্লি ক্যাপিটালস, বিকেল ৪:০০ কিংস ইলেভেন পাঞ্জাব-সানরাইজার্স হায়দরাবাদ, রাত ৮:০০ সরাসরি: স্টার স্পোর্টস ১ ও স্টার স্পোর্টস সিলেক্ট ১ লা লিগা বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ, রাত ৮:০০ সেভিয়া-এইবার, রাত ১০:৩০ ওসাসুনা-আথলেতিক বিলবাও, রাত ১০:৩০ আতলেতিকো মাদ্রিদ-রিয়াল বেতিস, রাত ১:০০

sangbad ad

আইপিএল : ফের শীর্ষে মুম্বাই

স্পোর্টস ডেস্ক

image

ধোনির চেন্নাই সুপার কিংসকে ১০ উইকেটে উড়িয়ে ফের শীর্ষে মুম্বাই ইন্ডিয়ান্স। আর এবারের আইপিএল থেকে চেন্নাইয়ের বিদায়ঘণ্টা প্রায় নিশ্চিত করে দিলো গত আসরের চ্যাম্পিয়নরা। মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের সামনে শুরুতে তাসের ঘরের মতো ভেঙে পড়ে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপ। ২০ ওভারে তিন বারের চ্যাম্পিয়নরা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করেছিল মাত্র ১১৪ রান।

বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন কপিল দেব

সংবাদ অনলাইন ডেস্ক

গুরুতর অসুস্থ হয়ে ভারতের রাজধানী দিল্লির ফর্টিস এস্কোর্ট হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হয়েছেন দেশটির প্রথম বিশ্বকাপজয়ী ক্রিকেট অধিনায়ক কপিল দেব।

ছুটিতে যাচ্ছেন ক্রিকেটাররা, দেশে ফিরছেন কোচরা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিসিবি প্রেসিডেন্টস কাপের পর ক্রিকেটারদের দুই সপ্তাহ বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ

ইউরোপা লীগে জিতেছে ইংল্যান্ডের তিনটি দলই

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইউরোপা লীগের অন্যতম ফেভারিট ইংল্যান্ডের টটেনহ্যাম হটস্পার, আর্সেনাল ও লিস্টার সিটিও

আইপিএল : রাজস্থানকে হারিয়ে টিকে রইলো হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক

image

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারিয়ে অবশেষে সানরাইজার্স হায়দরাবাদ আইপিএলে টিকে রইলো। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান আর হায়দরাবাদের লড়াইয়ের চেয়ে বড় বিষয় ছিল সাবেক দুই অসি অধিনায়ক ও সহ-অধিনায়কের লড়াই। স্মিথ যখন অসি অধিনায়ক ছিলেন, তখন সহ-অধিনায়ক ছিলেন ওয়ার্নার। দুই সতীর্থের লড়াইয়ে যে জিতে কে হারে সেটাই ছিল দেখার। অবশেষে স্মিথকে হারিয়ে দিলেন ওয়ার্নার।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

ক্রিকেট আইপিএল চেন্নাই সুপার কিংস-মুম্বাই ইন্ডিয়ানস রাত ৮.০০টা সরাসরি গাজী টিভি ফুটবল ইংলিশ প্রিমিয়ার লিগ অ্যাস্টন ভিলা-লিডস ইউনাইটেড রাত ১.০০টা সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ২