• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ০৩ জুলাই ২০২০

 

দেশকে ক্ষুধামুক্ত করতে বিশ্ব খাদ্য সংস্থার সঙ্গে তামিম

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন স্পোর্টস ডেস্ক
image

বাংলাদেশকে ক্ষুধামুক্ত করতে অন্য রকম লড়াইয়ে নেমেছেন তামিম ইকবাল। জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) জাতীয় শুভেচ্ছা দূত হিসেবে বিবেচিত হয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

জাতীয় শুভেচ্ছা দূত হিসেবে তামিম ডব্লিউএফপির কাজগুলো খুব কাছ থেকে দেখার সুযোগ পাবেন। দেখতে পাবেন কীভাবে ডব্লিউএফপি সরকারের সহযোগিতায় ক্ষুধাশূন্যতা অর্জনের জন্য কাজ করছে। এছাড়া তামিম সচেতনতামূলক কর্মকান্ডের মাধ্যমে জনগণের কাছে তুলে ধরবেন ডব্লিউএফপি’র বিভিন্ন কার্যক্রম।

ডব্লিউএফপি দেশব্যাপী ৬৪টি জেলার স্কুলে খাদ্যপ্রদান, পুষ্টি ও জীবিকার পাশাপাশি কক্সবাজারে শরণার্থীদের নিয়ে অনেক ধরনের কাজ করে থাকে।

ডব্লিউএফপি’র শুভেচ্ছা দূত হয়ে তামিম বলেছেন, ‘আমি জাতিসংঘের সংস্থা ডব্লিউএফপির জাতীয় শুভেচ্ছা দূত হিসেবে বিবেচিত হতে পেরে সম্মানিত বোধ করছি। এই সংস্থাটি বাংলাদেশসহ সারা বিশ্বকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করে চলেছে।’

বিশ্ব খাদ্য সংস্থার এই লড়াইয়ে সঙ্গী হতে চান তামিম, যদিও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রশংসনীয় মাত্রায় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, তবুও দারিদ্র্যের হার এখনও প্রকট, বিশেষ করে গ্রামীণ অঞ্চলগুলোতে। চলমান কোভিড-১৯ মহামারী অনেকের জীবনকেই আরও বেশী সংকটময় করে তুলেছে। আমি সাধ্যমতো চেষ্টা করার আশা রাখি, যাতে ডব্লিউএফপি ক্ষুধার বিরুদ্ধে লড়াই করে সহযোগিতা প্রয়োজন এমন সব পরিবারের পাশে দাঁড়াতে পারে।

বাংলাদেশে ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর ও ডিরেক্টর রিচার্ড রাগান বলেছেন, ‘তামিম একজন সফল ক্রিকেটার, যে দেশে এবং বিদেশে অনেকের কাছেই সমানভাবে জনপ্রিয়। জনপ্রিয়তা ও নাগালের পাশাপাশি তামিমের রয়েছে কর্মক্ষেত্রে অবিশ্বাস্য রকমের নৈতিকতা, মানুষের প্রতি সমবেদনা ও জনহিতকর কাজের স্পৃহা। ডব্লিউএফপি পরিবারে তাকে পেয়ে আমরা ভীষণভাবে উচ্ছ্বসিত।’ ওয়েবসাইট।

লিভারপুলকে গার্ড অব অনার এর পর চার গোল দিল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক

image

ইংলিশ প্রিমিয়ার লীগের নতুন চ্যাম্পিয়ন লিভারপুলকে ম্যাচের আগে গার্ড অব দেয়া ম্যানচেস্টার সিটি খেলার মাঠে ৪ গোল দিয়েছে। ম্যানচেস্টার সিটি আগের ম্যাচে চেলসির কাছে হেরে গিয়ে শিরোপা উপহার দিয়েছিল লিভারপুলকে। লিভারপুল ৩০ বছর পর সাত ম্যাচ বাকি থাকতে সেদিনই নিশ্চিত করেছিল প্রিমিয়ার লীগের শিরোপা। শিরোপা জয়ের আনন্দ উদযাপনও করে লিভারপুলের সমর্থকরা। এরপর বৃহস্পতিবারই প্রথম মাঠে নামে ইয়োর্গেন ক্লপের দল।

২০১১ বিশ্বকাপ ফাইনাল ফিক্সিং অভিযোগ আইসিসিরই তদন্ত করা উচিত: বিসিসিআই

সংবাদ ডেস্ক

image

২০১১ বিশ্বকাপ ফাইনালে ম্যাচ গড়াপেটার অভিযোগ নিয়ে বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখার প্রধান অজিত সিংহ বলেছেন ভারতে ওই ম্যাচ নিয়ে কোনও প্রশ্ন ওঠেনি।

গেতাফেকে হারিয়ে শীর্ষস্থান মজবুত রিয়ালের

স্পোর্টস ডেস্ক

image

শিরোপা প্রত্যাশী রিয়াল মাদ্রিদের কঠিন পরীক্ষা নিল ইউরোপের মঞ্চে জায়গা করে নেওয়ার লড়াইয়ে থাকা গেতাফে। অনেকটা সময় রক্ষণ জমাট রেখে পাল্টা আক্রমণে ভীতি ছড়ালো তারা। শেষ পর্যন্ত অবশ্য ফেভারিটদের রুখতে পারেনি দলটি। দারুণ এক জয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে এক ধাপ এগিয়ে গেছে জিনেদিন জিদানের দল।

sangbad ad

ক্রীড়া সাংবাদিকতা দিবসে সাংবাদিকদের ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিশ্বের ক্রীড়া সাংবাদিকদের এক কাতারে নিয়ে আসার লক্ষ্যে ১৯৯৫ সাল থেকে ২

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের জনক, কিংবদন্তি এভারটন উইকসের মৃত্যু

স্পোর্টস ডেস্ক

image

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জনক ও কিংবদন্তি ক্রিকেটার এভারটন উইকস আর নেই। বুধবার (১ জুলাই) রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯৫ বছর।সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্টে ইন্ডিজ ক্রিকেট।

টিভিতে আজকের খেলা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ফুটবল প্রিমিয়ার লিগ শেফিল্ড ইউনাইটেড-টটেনহাম সরাসরি, রাত ১১টা, স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

নাফিস ইকবালের করোনা জয়

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনামুক্ত হয়েছেন জাতীয় দলের সাবেক ওপেনার নাফিস ইকবাল। শুধু নাফিসই নন, তার মা, দুই সন্তান ও বাসার গৃহকর্মী প্রত‌্যেকে করোনা জয় করেছেন।

ওয়েস্ট হ্যাম ৩-২ গোলে হারিয়ে দিয়েছে চেলসিকে

স্পোর্টস ডেস্ক

image

বদলি খেলোয়াড় আন্দ্রেই ইয়ারমোলেঙ্কোর করা শেষ সময়ের গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড বুধবার ইংলিশ প্রিমিয়ার লীগে নাটকীয়ভাবে চেলসিকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে। ইউক্রেনের এ খেলোয়াড় দীর্ঘ ছয় মাস পর কয়েকদিন আগে উলভসের বিপক্ষে ২-০ গোলে পরাজিত হওয়া ম্যাচে বদলি হিসেবে প্রথম মাঠে নেমেছিলেন।

মহিলা দল গঠন করছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক

image

স্পেনিশ ফুটবল জায়ান্ট রিয়াল মাদ্রিদ মহিলাদের ফুটবলে অংশ নেয়ার জন্যও দল গঠন করেছে। ক্লাবটি বুধবার এক বিবৃতিতে জানিয়েছে স্পেনিশ ফুটবল ফেডারেশন প্রথম বিভাগরে দল সিডি ট্যাকন-কে রিয়ালের দল হিসেবে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছে।

sangbad ad