• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

দুই টেস্টের প্রস্তাব, দল যাবে ২ অক্টোবর!

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

বাংলাদেশকে তিন টেস্টের পরিবর্তে দুইটি খেলার প্রস্তাব দিয়েছে ক্রিকেট শ্রীলঙ্কা। অক্টোবরে শুরু হওয়ার কথা থাকলেও সিরিজ চলে যাচ্ছে নভেম্বরে। ফলে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা যাওয়ার দিনও পিছিয়ে যাচ্ছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশেষ সূত্র থেকে এমনটি নিশ্চিত হওয়া গেছে। তবে বিষয়গুলো নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন সুজনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘এ মুহূর্তে কোনো কিছু চূড়ান্ত নয়। আমরা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেব।’

কোয়ারেন্টাইন জটিলতা নিয়ে ধোঁয়াশায় বাংলাদেশ ও শ্রীলঙ্কা সিরিজ। টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন টেস্ট হওয়ার কথা ছিল অক্টোবর ও নভেম্বরে। বিসিবি ও শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) সিরিজের সূচি চূড়ান্ত করলেও সফরসূচি নিয়ে হচ্ছিল আলোচনা। শ্রীলঙ্কা সরকার ও কোভিড টাস্ক ফোর্সের নিয়ম অনুযায়ী সেই দেশে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। এসএলসিও এ প্রস্তাব পাঠায় বিসিবিকে।

কিন্তু গত ১২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার দেওয়া কঠোর কোয়ারেন্টাইন শর্তে সফরে যেতে অনীহা প্রকাশ করে বাংলাদেশ। এরপর এসএলসি দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়, সেনাবাহিনী ও কোভিড টাস্কফোর্সের সঙ্গে কয়েক দফা বৈঠক করে। তবে সেসব আলোচনা ফলপ্রসূ না হওয়ায় টেস্ট সংখ্যা কমানোর প্রস্তাব দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের ক্রিকেটার ও কোচিং স্টাফদের কলম্বোতে পা রাখলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। প্রথম সাত দিন পুরোপুরি কোয়ারেন্টাইনে থাকতে হবে। পরের সাত দিন আইসোলেশনে থেকে শুরু করতে পাবে ট্রেনিং। পুরো প্রক্রিয়া হবে জৈব সুরক্ষা বলয়ে।

২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল। নভেম্বরে সিরিজ চলে যাওয়ায় বাংলাদেশও দ্বীপরাষ্ট্রে যাওয়ার দিনক্ষণ পিছিয়ে দিয়েছে। জানা গেছে, ২ অক্টোবর বিমানে চড়বেন ক্রিকেটাররা। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে শুরু হবে দুই সপ্তাহের প্রস্তুতি। এ সময়ে দুইটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলার সূচি হয়েছে। এরমধ্যে একটি খেলবে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে। এরপর নভেম্বরের প্রথম সপ্তাহে শুরু হবে টেস্ট।

কোয়ারেন্টাইন জটিলতায় লঙ্কা প্রিমিয়ার লিগ পিছিয়ে যাচ্ছে। দেশি ও বিদেশি ক্রিকেটার নিয়ে ছয় দলের টুর্নামেন্ট ১৫ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর আয়োজন করার ইচ্ছে ছিল শ্রীলঙ্কা ক্রিকেটের। কিন্তু বিদেশি খেলোয়াড়দের কোয়ারেন্টাইন জটিলতা, ছয় ফ্র্যাঞ্চাইজি চূড়ান্ত না হওয়ায় বাধ্য হয়ে লিগ পিছিয়ে জানুয়ারিতে নিচ্ছে আয়োজকরা। ফলে নভেম্বরে বাংলাদেশকে আতিথেয়তা দিতে কোনো বাধা থাকল না শ্রীলঙ্কার।

প্রস্তাবিত সকল বিষয় নিয়ে আলোচনা করছে দুই বোর্ড। আগামী সপ্তাহে দুই বোর্ড একসঙ্গে চূড়ান্ত ঘোষণা আসবে এমনটাই জানিয়েছে সংশ্লিষ্টরা। এদিকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আইসোলেশন আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে। শুক্রবার করোনা পরীক্ষা করানোর কথা থাকলেও তা পিছিয়ে দেয়া হয়েছে।

করোনাভাইরাস : বেতন কমেছে রুট-মর্গ্যানদের

স্পোর্টস ডেস্ক

image

করোনাভাইরাসের কঠিন এই সময়ে আরও একবার বোর্ডের পাশে দাঁড়ালেন ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা। আগামী এক বছর ১৫ শতাংশ পারিশ্রমিক কাটার প্রস্তাবে সায় দিয়েছেন জো রুট, ওয়েন মর্গ্যানরা।

দুই ম্যাচের ব্রাজিল দল ঘোষণা কোচ তিতের

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০২২ সালের কাতার বিশ্বকাপে জায়গা পাওয়ার মিশনটা দারুণভাবে শুরু করেছে ব্রাজিল ফুটবল দল। তবে সামনের দুই ম্যাচে রয়েছে চ্যালেঞ্জ। আগামী ১৪ নভেম্বর ঘরের মাঠ ভেনেজুয়েলা এবং ১৭ নভেম্বর উরুগুয়ের মাঠে গিয়ে খেলতে হবে ব্রাজিলকে। শুক্রবার এ দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। যেখানে ফেরানো হয়েছে দলের এক নম্বর গোলরক্ষক অ্যালিসন বেকারকে।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

আইপিএল কলকাতা নাইট রাইডার্স-দিল্লি ক্যাপিটালস, বিকেল ৪:০০ কিংস ইলেভেন পাঞ্জাব-সানরাইজার্স হায়দরাবাদ, রাত ৮:০০ সরাসরি: স্টার স্পোর্টস ১ ও স্টার স্পোর্টস সিলেক্ট ১ লা লিগা বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ, রাত ৮:০০ সেভিয়া-এইবার, রাত ১০:৩০ ওসাসুনা-আথলেতিক বিলবাও, রাত ১০:৩০ আতলেতিকো মাদ্রিদ-রিয়াল বেতিস, রাত ১:০০

sangbad ad

আইপিএল : ফের শীর্ষে মুম্বাই

স্পোর্টস ডেস্ক

image

ধোনির চেন্নাই সুপার কিংসকে ১০ উইকেটে উড়িয়ে ফের শীর্ষে মুম্বাই ইন্ডিয়ান্স। আর এবারের আইপিএল থেকে চেন্নাইয়ের বিদায়ঘণ্টা প্রায় নিশ্চিত করে দিলো গত আসরের চ্যাম্পিয়নরা। মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের সামনে শুরুতে তাসের ঘরের মতো ভেঙে পড়ে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপ। ২০ ওভারে তিন বারের চ্যাম্পিয়নরা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করেছিল মাত্র ১১৪ রান।

বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন কপিল দেব

সংবাদ অনলাইন ডেস্ক

গুরুতর অসুস্থ হয়ে ভারতের রাজধানী দিল্লির ফর্টিস এস্কোর্ট হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হয়েছেন দেশটির প্রথম বিশ্বকাপজয়ী ক্রিকেট অধিনায়ক কপিল দেব।

ছুটিতে যাচ্ছেন ক্রিকেটাররা, দেশে ফিরছেন কোচরা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিসিবি প্রেসিডেন্টস কাপের পর ক্রিকেটারদের দুই সপ্তাহ বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ

ইউরোপা লীগে জিতেছে ইংল্যান্ডের তিনটি দলই

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইউরোপা লীগের অন্যতম ফেভারিট ইংল্যান্ডের টটেনহ্যাম হটস্পার, আর্সেনাল ও লিস্টার সিটিও

আইপিএল : রাজস্থানকে হারিয়ে টিকে রইলো হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক

image

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারিয়ে অবশেষে সানরাইজার্স হায়দরাবাদ আইপিএলে টিকে রইলো। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান আর হায়দরাবাদের লড়াইয়ের চেয়ে বড় বিষয় ছিল সাবেক দুই অসি অধিনায়ক ও সহ-অধিনায়কের লড়াই। স্মিথ যখন অসি অধিনায়ক ছিলেন, তখন সহ-অধিনায়ক ছিলেন ওয়ার্নার। দুই সতীর্থের লড়াইয়ে যে জিতে কে হারে সেটাই ছিল দেখার। অবশেষে স্মিথকে হারিয়ে দিলেন ওয়ার্নার।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

ক্রিকেট আইপিএল চেন্নাই সুপার কিংস-মুম্বাই ইন্ডিয়ানস রাত ৮.০০টা সরাসরি গাজী টিভি ফুটবল ইংলিশ প্রিমিয়ার লিগ অ্যাস্টন ভিলা-লিডস ইউনাইটেড রাত ১.০০টা সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ২