• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৫ নভেম্বর ২০২০

 

ইউরোপা লিগ

টটেনহ্যাম হারলেও জিতেছে এসি মিলান ও আর্সেনাল

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
  • download
image

ম্যাচ শেষে হতাশা নিয়ে মাঠ ছাড়ছেন টটেনহ্যামের খেলোয়াড়রা

বেলজিয়ামের দল অ্যান্টওয়ার্প বৃহস্পতিবার ইউরোপা লিগে নিজেদের মাঠে অন্যতম ফেবারিট টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে দিয়েছে। ইটালির এসি মিলান তাদের জয়ের ধারা বজায় রেখে ৩-০ গোলে পরাজিত করেছে স্পার্তা প্রাগকে। এছাড়া এদিন সহজ জয় পেয়েছে আর্সেনাল। তারা ৩-০ গোলে পরাজিত করেছে ডুন্ডালককে। অভিজ্ঞ খেলোয়াড় লিওর রেফায়লভের করা একমাত্র গোলে পূর্ণ পয়েন্ট পেয়েছে বেলজিয়াম লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা অ্যান্টওয়ার্প। জে গ্রুপে এটা ছিল তাদের টানা দ্বিতীয় হয়। দ্ইু ম্যাচ থেকে তারা সংগ্রহ করেছে ছয় পয়েন্ট। টটেনহ্যাম এবং লাস্কের সংগ্রহ তিন পয়েন্ট করে। অ্যান্টওয়ার্প প্রথমার্ধে প্রাধান্য বজায় রেখে খেলে এবং খেলার ৩০ মিনিটের ঠিক আগে গোল করে এগিয়ে যায়। ডিফেন্ডার বেন ডেভিসের ব্যর্থতায় মূলত গোলটি খায় টটেনহ্যাম। ডেভিসের ব্যর্থতায় বল কেড়ে নিয়ে ডিউমার্কি এমবোকানি সুযোগটি তৈরী করে দেন রেফায়লভকে। ইসরাইলি এ খেলোয়াড় সুযোগ কাজে লাগাতে ভুল করেননি।

বিরতির সময়ই চারজন খেলোয়াড় পরিবর্তন করেন টটেনহ্যাম কোচ হোসে মরিনহো। কিন্তু তাতে খুব একটা কাজ হয়নি। স্বাগতিকরাই বিপজ্জনক দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করে। দ্বিতীয়ার্ধের ১৩ মিনিটে গ্যারেথ বেলের পরিবর্তে হ্যারি কেইনকে মাঠে নামিয়েও কাজ হয়নি। স্বাগতিকদের রক্ষণভাগ দৃঢ়তার সাথে টটেনহ্যামে আক্রমন রুখে দেয়।

গ্রুপের অন্য ম্যাচে অস্ট্রিয়ার দল লাস্ক ৪-৩ গোলে পরাজিত করেছে বুলগেরিয়ার লুডোগোরেটসকে।

প্রতিযোগিতার অন্য এক ম্যাচে জøাতান ইব্রাহিমোভিচ পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেও এসি মিলানের জয়ে পথে তা বাধা হয়নি। তারা বরং দাপটের সাথে খেলেই পরাজিত করেছে স্পার্তা প্রাগকে। এর ফলে এইচ গ্রুপে দুই ম্যাচ খেলে দুটিতেই জয়ী হয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে তারা। স্কটল্যান্ডের দল সেল্টিক ২-০ গোলে এগিয়ে গিয়েও লিলি সাথে ড্র করেছে ২-২ গোলে।

বিরতির আগে ও পরে অল্প ব্যবধানে তিন গোল করে সহজেই জয়ী হয়েছে ইংলিশ দল আর্সেনাল। তারা ডুন্ডালককে হারিয়ে গোল ব্যবধানে মোল্ডেকে পেছনে ফেলে উঠেছে তালিকার শীর্ষে। মোল্ডে এদিন ১-০ গোলে র‌্যাপিড ভিয়েনাকে পরাজিত করে পূর্ণ তিন পয়েন্ট পেয়েছে।

প্রতিযোগিতার আরেক ফেবারিট বায়ার লেভারকুজেন ১-০ গোলে হেরে গেছে স্লাভিয়া প্রাগের কাছে। একই ব্যবধানে নাইস হারিয়েছে হাপোয়েল বিয়ার শেভাকে। সি গ্রুপে সব দলের দুটি করে ম্যাচ শেষে তিন দলের পয়েন্ট সমান এবং গোল ব্যবধানও একই।

জি গ্রুপের ম্যাচে ইংলিশ দল লিস্টার সিটি ২-১ গোলে পরাজিত করেছে এইকে এথেন্সকে। এছাড়া এসসি ব্রাগা একই ব্যবধানে পরাজিত করেছে জর্জিয়ার দল জরিয়াকে। দুই ম্যাচ থেকে উভয় দল সংগ্রহ করেছে ছয় পয়েন্ট।

ফিফা বর্ষসেরার লড়াইয়ে লেভানদোভস্কির সঙ্গে মেসি-রোনালদো

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

হয় লিওনেল মেসি নয়তো ক্রিশ্চিয়ানো রোনালদো থাকেন ফেভারিটের তালিকায় শীর্ষে। তবে এবারের পরিস্থিতি একেবারে অন্যরকম। সময়ের সেরা দুই তারকা প্রত্যাশামতোই আছেন ২০২০ সালের ফিফা বর্ষসেরার দৌড়ে। তবে বায়ার্ন মিউনিখের ত্রিমুকুট জয়ে সংক্ষিপ্ত তালিকা প্রকাশের আগে অনেকের বিবেচনায় পুরস্কারটির দাবিদার রবার্ত লেভানদোভস্কি।

জুভেন্টাস, চেলসি ও সেভিয়া নক আউট পর্বে

স্পোর্টস ডেস্ক

image

জুভেন্টাস, বার্সেলোনা, চেলসি এবং সেভিয়া দুই ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন্স লিগের নক

মেসিকে ছাড়াই নকআউট নিশ্চিত বার্সার

সংবাদ অনলাইন ডেস্ক

image

মেসিকে ছাড়াই ডায়নামো কিয়েভের মাঠ থেকে ৪-০ গোলের বড় ব্যবধানে জিতে ফিরেছে বার্সেলোনা। মাত্র ৪০ মিনিটের মধ্যে এই এক হালি গোল দিয়ে প্লে-অফের টিকিটও নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাবটি।

sangbad ad

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

লিভারপুল-আটালান্টা রাত ২.০০টা সরাসরি টেন ১

আইসিসির নতুন চেয়ারম্যান গ্রেগ বারক্লে

সংবাদ অনলাইন ডেস্ক

image

আইসিসির নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান গ্রেগ বারক্লে। চেয়ারম্যান নির্বাচনে ভোটিং হয়েছে দুইবার। প্রথমবার দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের ভোট পাননি বারক্লে। তবে দ্বিতীয়বার প্রোটিয়াদের মাধ্যমেই কাঙ্ক্ষিত ১১টি ভোট পূরণ হয়েছে বারক্লের।

বার্সায় যোগ না দেয়ায় গ্রিজম্যানের উপর ক্ষুব্ধ হয়েছিলেন মেসি

স্পোর্টস ডেস্ক

image

অ্যান্টনি গ্রিজম্যান অবশেষে স্বীকার করেছেন প্রথমে বার্সেলোনায় যোগ দেয়ার প্রস্তাব ফিরিয়ে দেয়ায়

জুভেন্টাসেই থাকছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

image

ক্রিস্টিয়ানো রোনালদো বর্তমান চুক্তির শেষ পর্যন্ত জুভেন্টাসেই থাকছেন। সম্প্রতি আন্তর্জাতিক বিরতির সময়ে

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

সরাসরি: টি-স্পোর্টস উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ রেন-চেলসি, রাত ১১:৫৫ ইউভেন্তুস-ফেরেন্সভারোস, রাত ২:০০ সরাসরি: সনি টেন ২ ক্রাসনোদার-সেভিয়া, রাত ১১:৫৫ ম্যানচেস্টার ইউনাইটেড-ইস্তানবুল বাসাকসেহির, রাত ২:০০

নিস্প্রভ মেসি বার্সেলোনার জন্য চিন্তার বড় কারণ!

স্পোর্টস ডেস্ক

image

শনিবার লা লিগায় আটলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলা ম্যাচে লিওনেল মেসি ছিলেন একেবারেই