• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ০১ জুন ২০২০

 

জুনের শুরুতে ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ১৮ মে ২০২০

সংবাদ :
  • ক্রীড়া ডেস্ক
image

ফাইল ছবি

ফুটবলের পর ক্রিকেট। করোনাকে বৃদ্ধাঙুলি দেখিয়ে জার্মানিতে শনিবার থেকে শুরু জয়েছে বুন্দেসলিগা। এবার ফুটবলের দেখাদেখি মাঠে ফিরতে চলেছে ক্রিকেট। নিয়ম বদলে অস্ট্রেলিয়ার ক্লাব ক্রিকেট শুরু হতে যাচ্ছে জুনের প্রথম দিকে।

ডারউইন অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট প্রতিযোগিতা শুরু হচ্ছে আগামী ৬ জুন থেকে। যা মূলতঃ একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। এর এক সপ্তাহ পর শুরু হবে ওয়ানডে টুর্নামেন্টও। ১৯ সেপ্টেম্বর হবে ফাইনাল।

বলে ঘাম বা থুতু ব্যবহার করা যাবে না, তা খেলোয়াড়দের জানিয়ে দিয়েছেন স্থানীয় টুর্নামেন্ট কর্তৃপক্ষ। মোমের সাহায্যে বলের উজ্জ্বলতা বজায় রাখা যায় কি না তা নিয়ে চিন্তা-ভাবনা করছে ডারউইন ক্রিকেট ম্যানেজমেন্ট গ্রুপ। সে ক্ষেত্রে আম্পায়ারদের নজরদারিতেই এটা করার নিয়ম করা হচ্ছে।

ডারউইনের ক্লাবগুলোকে বলা হয়েছে, করোনাভাইরাস থেকে বাচার জন্য সব ধরনের ব্যবস্থা নিতে। কারণ, সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনেই তবে মাঠে গড়াবে বল। স্বাস্থ্যবিধি মানার জন্য কী ব্যবস্থা নেওয়া হচ্ছে তা টুর্নামেন্ট শুরুর আগে নর্দার্ন টেরিটরি গভর্নমেন্টের কাছে জানাতে চাওয়া হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও (সিএ) দেখছে খুঁটিনাটি সবগুলো দিক।

গত ১৩ মার্চ সর্বশেষ কোনও আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল অস্ট্রেলিয়া। ওই ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার সঙ্গে নিউজিল্যান্ডের সেই একদিনের ম্যাচ সিডনিতে হয়েছিল দর্শকহীন ফাঁকা গ্যালারিতে। এরপরই দুই দেশের বোর্ড করোনাভাইরাসের কারণে সিরিজের বাকি দুই ওয়ানডে বাতিলের সিদ্ধান্ত নেয়।

তখন থেকেই লকডাউনের কারণে ক্রিকেটাররা রয়েছেন নিজ নিজ বাড়িতে। শুধু অস্ট্রেলিয়াই নয়, বিশ্বজুড়েই এখন বন্ধ রয়েছে ক্রিকেট। ডারউইন অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট প্রতিযোগিতা শুরুর সিদ্ধান্ত সে কারণেই সাড়া ফেলেছে। তবে ম্যাচগুলো ফাঁকা গ্যালারিতে নাকি ভরা গ্যালারিতে হবে, তা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

১৪ জুন মাঠে নামছে বার্সা ও রিয়াল

ক্রীড়া বার্তা পরিবেশক

image

মেসিরা মাঠে নামবেন বাংলাদেশ সময় ১৪ জুন, রাত দুইটায়। প্রথম ম্যাচে তাঁদের প্রতিপক্ষ লিগ টেবিলের ১৮তম স্থানে থেকে অবনমনের সঙ্গে লড়াই করা রিয়াল মায়োর্কা। তবে ম্যাচটা খেলতে মেসিদের মায়োর্কার মাঠ সন ময়েক্সে যেতে হবে। তবে তাঁর দুদিন পরেই মেসি-গ্রিজমানদের নিজেদের মাঠ ক্যাম্প ন্যু তে খেলতে দেখবেন বার্সার সমর্থকেরা। ১৭ তারিখ বাংলাদেশ সময় রাত । সেদিন মেসিদের প্রতিপক্ষ হিসেবে থাকবে লেগানেস।

ক্রিকেট শক্তিশালী হয়ে ফিরবে: সৌরভ

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

করোনাভাইরাসের আক্রমণে সম্পূর্ণ বিপর্যস্ত পৃথিবী। থেমে গিয়েছে ক্রীড়া জগৎ। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি

আবাসিক ক্যাম্প দিয়ে অনুশীলনে ফিরছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক

image

প্রতিবেশী দেশগুলোর মতো সেভাবে করোনা আঘাত হানতে পারেনি শ্রীলঙ্কায়। তাই অনুশীলন ক্যাম্পের প্রস্তুতি নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড

sangbad ad

বিশ্বকাপে পাকিস্তানকে বাংলাদেশের হারানোর দিন স্মরণ আইসিসি’র

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

প্রথমবারের মতো বিশ্বকাপে পা রেখেই বাজিমাত করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। হারিয়ে দিয়েছিল সেই সময়কার তুমুল শক্তিশালী পাকিস্তানকে

সকলের উপস্থিতিতে সুষ্ঠু-সুন্দর নির্বাচন চান রুহুল আমিন

ক্রীড়া বার্তা পরিবেশক

image

২০ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাফুফে নির্বাচন-২০২০। তবে করোনার ভয়াল থাবায় সেটা সম্ভবপর হয়নি। দেশে দু’মাসেরও বেশি সময় ধরে লকডাউন চলছে।

এবার পুত্র সন্তানের বাবা হলেন আশরাফুল

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

দ্বিতীয়বারের মতো সন্তানের বাবা হলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক

সর্বোচ্চ উপার্জনকারীদের তালিকায় ক্রিকেটার কোহলি

সংবাদ স্পোর্টস ডেস্ক

যুক্তরাষ্ট্রের অর্থবাণিজ্য বিষয়ক সাময়িকী ফোর্বস ২০২০ সালের সবচেয়ে বেশি আয় করা ১০০

করোনাকালে বিসিবির পাশে রইলেন ভেট্টরি

সংবাদ স্পোর্টস ডেস্ক

করোনা পরিস্থিতিতে বাংলাদেশের স্পিন বোলিং কোচ নিউজিল্যান্ডের সাবেক তারকা ড্যানিয়েল ভেট্টরি আর্থিকভাবে সহায়তা দেয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

জীবনের ময়দান ছেড়ে গেলে ‘আবাহনীর হেলাল’

সংবাদ অনলাইন ডেস্ক

জীবনের সঙ্গে লড়াই করে আর পেরে উঠলেন না এক সময়ের তুখোড় ফুটবলার গোলাম রব্বানী হেলাল। শনিবার দুপুরে (১২টার দিকে) সাবেক এই ফুটবলার ৬৩ বছর বয়সে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে।

sangbad ad