• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

 

চট্ট. আবাহনী ও বসুন্ধরা কোয়ার্টারে

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২২ ডিসেম্বর ২০১৯

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

মৌসুমের অন্যতম বড় বাজেটের দল চট্টগ্রাম আবাহনী ফেডারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে ব্রাদার্স ইউনিয়নকে হারায়। এই জয়ে চট্টগ্রাম আবাহনীর পাশাপাশি বসুন্ধরারও কোয়ার্টার নিশ্চিত হয়েছে। ব্রাদার্স ইউনিয়ন দুই ম্যাচ হেরে বিদায় নিয়েছে। চট্টগ্রাম আবাহনী ও বসুন্ধরা উভয় দলের পয়েন্ট তিন। দুই দলের শেষ ম্যাচটি হবে ‘বি’ গ্রুপ সেরা নির্ধারণ হওয়ার। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ‘ডি’ গ্রুপ থেকে। চট্টগ্রাম আবাহনী দুই অর্ধে একটি করে গোল করে। ৩৪ মিনিটে ডান প্রান্ত থেকে রাকীব হোসেনের ক্রসে দারুণ প্লেসিং করেন ব্রাজিলিয়ান নিক্সন। বিরতির পর ব্রাদার্স ইউনিয়ন গোলের চেষ্টা করে ব্যর্থ হয়। ৮৩ মিনিটে ম্যাথু চিন্ডের গোলে চট্টগ্রাম আবাহনীর জয় নিশ্চিত হয়।

টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও ব্রাদার্সের কোচ মহিদুর রহমান মিরাজ সন্তুষ্ট, ‘আমরা মাত্র দশ দিনের অনুশীলনে দুই ম্যাচ খেললাম। লীগে আমরা ভালো খেলব আশা করি।’ চট্টগ্রাম আবাহনীর কোচ দেশের ফুটবলের অন্যতম সেরা কোচ মারুফুল হকের প্রতিক্রিয়া, ‘প্রথম ম্যাচে আমাদের লক্ষ্য ছিল কোয়ার্টার নিশ্চিত করা। এখন লক্ষ্য গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া।’ রহমতগঞ্জ-শেখ জামাল ম্যাচ ড্র : বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে শেখ জামাল ও রহমতগঞ্জের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিংকে রুখে দেয়া রহমতগঞ্জের সামনে সমীকরণটা ছিল এমন কোয়ার্টার ফাইনালের আশা টিকিয়ে রাখতে দ্বিতীয় ম্যাচে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হবে। নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে তিনবারের ফেডারেশন কাপের শিরোপাজয়ী শেখ জামালকেও রুখে দিয়ে দিয়েছে পুরান ঢাকার দলটি। শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে সাঈদ গোলাম জিলানীর শিষ্যরা। দুই ড্রয়ে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে রহতমগঞ্জের। অন্যদিকে প্রায় আড়াই মাসের প্রস্তুতি নিয়ে মাঠে নেমে প্রথম ম্যাচে হোঁচট খেলেও নক আউট পর্বে পা রাখার সুযোগ থাকছে শফিকুল ইসলাম মানিকের দল শেখ জামালেরও। এ জন্য অবশ্য পরের ম্যাচে তাদের হারাতে হবে সাইফকে। ম্যাচের ৬১ মিনিটে মিডফিল্ডার আরাফাতের শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে দেন জিয়া। সেই কর্নার থেকে গোল করে রহমতগঞ্জকে এগিয়ে দেন গিনির কামারা ইউনোসা (১-০)। পিছিয়ে পরে অবশ্য ম্যাচে ফিরতেও খুব দেরি করেনি শেখ জামাল। ৭২ মিনিটে বদলি হিসেবে নামা মোজাম্মেল হোসেইন নিরার পাস থেকে বল দারুণভাবে কাট করে বাঁ পায়ে বক্সের ভেতর থেকে জোরালো শটে বল মুহূর্তের মধ্যে জালে জড়ান নাইজেরিয়ান স্ট্রাইকার ওসাইগি মানডে (১-১)। আর কোন দল গোল না পাওয়ায় শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়ে দল দুটি। আজ খেলা নেই।

ডার্বি জিতে ব্যবধান কমাল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

image

পা হড়কালেই হতে পারতো বিপদ, আরও ফিকে হয়ে যেত শিরোপা স্বপ্ন। এস্পানিওলের ছুড়ে দেওয়া চ্যালেঞ্জে শঙ্কাও জেগেছিল; তবে শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত জয় তুলে নিয়েছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান ১ পয়েন্টে নামিয়ে এনেছে কিকে সেতিয়েনের দল। কাম্প নউয়ে বুধবার রাতে লা লিগায় ১-০ গোলে জিতেছে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শুরুতে দুই লাল কার্ডের নাটকীয়তার পরপরই গোলটি করেন লুইস সুয়ারেস। নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে বার্সেলোনার এটি শততম জয়।

৮৫ বছর বয়সে করোনা জয়ী সাবেক ফুটবলার দুলাল

প্রতিনিধি, মির্জাপুর (টাঙ্গাইল)

image

টাঙ্গাইলের মির্জাপুরে সাবেক কৃতি ফুটবলার ও বর্তমানে উপজেলা আওয়ামী

বিশ্বকাপ টুর্নামেন্টে ভালো খেলে পাকিস্তানকে হারায় ভারত : ওয়াকার

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

ওডিআই বিশ্বকাপ এবং টি-২০ বিশ্বকাপে বহুবার ভারতের মুখোমুখি হয়েছে পাকিস্তান

sangbad ad

বেরসিক বৃষ্টির কবলে সাউদাম্পটন টেস্ট

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

কোভিড-১৯ মহামারীতে ১১৭ দিন বন্ধ থাকার পর ক্রিকেট ফিরে আসার দিনটাতে বাগড়া দিয়েছে বৃষ্টি। সাউদাম্পটনে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ

করোনায় আক্রান্ত বাফুফের বাবুল

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও গ্রাউন্ডস

বিসিবির কাছে ক্রিকেটারদের দুই চাওয়া

ক্রীড়া বার্তা পরিবেশক

image

গত ১৫ মার্চ শুরু হয়েছিল ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। কিন্তু মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রকট আকারে দেখা দেওয়ায় লিগ শুরুর দুইদিনের মাথায় এক রাউন্ড শেষেই তা বন্ধ হয়ে যায়। শুরুতে লকডাউন। এরপর দফায় দফায় বাড়তে থাকে ছুটি।

নেইমারের অর্থ লোভের সমালোচনায় জুনিনহো

স্পোর্টস ডেস্ক

image

ব্রাজিলের সাবেক খেলোয়াড় জুনিনহো স্বদেশীদের অর্থের প্রতি অতিরিক্ত আসক্তির সমালোচনা করেছেন। উদাহরণ হিসেবে তিনি নেইমারের বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মেই যোগ দেওয়ার বিষয়টি উল্লেখ করেন। লিওর সাবেক মিডফিল্ডার বিষয়টি ব্যাখ্যা করে জানান ব্রাজিলের খেলোয়াড়দের মানসিকভাবে এমনভাবে গড়ে তোলা হয় যেন তারা যেখানে বেশি অর্থ পাওয়া যাবে সেখানেই খেলেন।

টিভিতে আজকের খেলা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রিকেট ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট, প্রথম দিন সরাসরি, বিকেল ৪টা, সনি সিক্স ফুটবল প্রিমিয়ার লিগ ম্যানসিটি-নিউক্যাসল স্টার স্পোর্টস

সেল্টার সাথে পয়েন্ট ভাগ করেছে অ্যাটলেটিকো

স্পোর্টস ডেস্ক

image

অ্যাটলেটিকো মাদ্রিদ স্পেনিশ লা লীগায় আবাও পয়েন্ট হারিয়েছে। এবার তারা ড্র করেছে

sangbad ad