• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৮ আগস্ট ২০২০

 

ক্রীড়া সাংবাদিকতা দিবসে সাংবাদিকদের ক্রীড়া প্রতিমন্ত্রীর শুভেচ্ছা

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

বিশ্বের ক্রীড়া সাংবাদিকদের এক কাতারে নিয়ে আসার লক্ষ্যে ১৯৯৫ সাল থেকে ২ জুলাই ইন্টারন্যাশনাল স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (এআইপিএস) জন্মদিনকে স্মরণ করে সারা বিশ্বে পালিত হয় বিশ্বক্রীড়া সাংবাদিক দিবস। বছর ঘুরে সেই দিনটি এসেছে আজ। কিন্তু এবার করোনার কারণে এ দিনটিকে ঘিরে নেই কোন অনুষ্ঠান। তবে বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস ২০২০ উপলক্ষে দেশের প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সকল ক্রীড়া সাংবাদিকদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

১৯২৪ সালের ২ জুলাই ফ্রান্সের রাজধানী প্যারিসে ইন্টারন্যাশনাল স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (এআইপিএস) যাত্রা শুরু হয়। বর্তমানে ১৬৭টি দেশ এই সংগঠনের সদস্য।

বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবসের এক শুভেচ্ছা বার্তায় ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘আধুনিক বিশ্বে ক্রীড়া সাংবাদিকতার ভূমিকা এবং গুরুত্ব অপরিসীম। ক্রীড়া সাংবাদিক এবং লেখকরা হলেন ক্রীড়াঙ্গনের চোখ, মানুষের শব্দ এবং কণ্ঠস্বর। ক্রীড়া সাংবাদিকতা আর ক্রীড়াঙ্গন অঙ্গাঙ্গিভাবে জড়িত। একটি বাদ দিয়ে অন্যটি ভাবা যায় না। আমি বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবসে দেশের সকল ক্রীড়া সাংবাদিকদের আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। ক্রীড়া সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের ক্রীড়া সাংবাদিকরা দেশের খেলাকে আরো উঁচুতে নিতে প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলেই আমি বিশ্বাস করি।

ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, ‘করোনা কালীন এ দুর্যোগের সময়েও ক্রীড়া সাংবাদিকরা তাদের সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে জীবনের ঝুকি নিয়ে দায়িত্ব পালন করছেন। দায়িত্ব পালন করতে গিয়ে ইতিমধ্যে বেশ কয়েকজন সাংবাদিক মৃত্যু বরণ করেছেন। আমি তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। একই সাথে যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অসুস্থ আছেন আমি তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

স্বাধীন বাংলাদেশের ক্রীড়ার উন্নয়নেও ক্রীড়া সাংবাদিকদের ধারাবাহিক অনন্য অবদানের কথা স্মরণ করে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের ক্রীড়া সাংবাদিকরা এখন দেশের সীমানা ছাড়িয়ে বিচরণ করছেন দেশের বাইরেও। বর্হিবিশ্বে তারা দেশের ক্রীড়াঙ্গনের দূত হিসেবে কাজ করছেন। আমি দেশের সকল ক্রীড়া সাংবাদিকের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি তাদের সার্বিক সাফল্য কামনা করছি।

১৮ ফুটবলার করোনা আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্যাম্পে যোগ দেয়ার জন্য প্রথম দুই দিনে রিপোর্ট করা ২৪ ফুটবলারের মধ্যে ১১ জনের করোনা পজিটিভ হয়েছিল। তাদের বাদ দিয়ে ১৩ ফুটবলার এবং দুই স্থানীয় সহকারী কোচ, ফিজিওসহ ২২ জন উঠেছিলেন গাজীপুরের সারা রিসোর্টে।

জিদান : বেল মুখ দেখাদেখি বন্ধ

স্পোর্টস ডেস্ক

image

কোচ জিদেনিদ জিদানের সাথে তারকা খেলোয়াড় গ্যারেথ বেলের সম্পর্ক একেবারেই ভেঙ্গে পড়েছে।

ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে সেভিয়া ও লেভারকুজেন

স্পোর্টস ডেস্ক

image

পাঁচবারের চ্যাম্পিয়ন স্পেনের সেভিয়া অনেকটা সহজেই ২-০ গোলে ইটালির এএস রোমাকে পরাজিত করে ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে উঠেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচে সেভিয়া প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচ জিতে নেয়। কোভিড-১৯ এর কারণে দুই দলের মধ্যে দ্বিতীয় রাউন্ডের কোন ম্যাচ হতে পারেনি। তাই এটি হয়েছে নিরপেক্ষ ভেন্যুতে সিঙ্গেল লেগ ভিত্তিতে।

sangbad ad

টিভিতে আজকের খেলা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রিকেট ইংল্যান্ড-পাকিস্তান প্রথম টেস্ট, তৃতীয় দিন বিকাল ৪টা; সরাসরি— সনি সিক্স। ফুটবল উয়েফা চ্যাম্পিয়নস লিগ ম্যানসিটি-রিয়াল মাদ্রিদ রাত

চীনের ভিভো আইপিএল থেকে বাদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের আইপিএল থেকে টাইটেল স্পনসর চীনা স্মার্টফোন কোম্পানি ভিভোকে বাদ দিয়েছে

শেখ কামালের নামে যুব ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রীড়াঙ্গনে অসামান্য অবদান রেখে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ পূত্র শেখ কামাল। এবার তার নামে নামকরণ

বসুন্ধরায় রবিনহো হবেন বেশি বেতনের ফুটবলার

স্পোর্টস ডেস্ক

image

ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্স থেকে আনা উইঙ্গার রবিনহো’র (২৫) সঙ্গে এক বছরের চুক্তি

আকবরদরে উত্তরসূরি খোঁজার ক্যাম্প শুরু ২২ আগস্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিকেএসপিতে ক্যাম্প করার অনুমতি পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বসয়ভিত্তিক দল ও

ম্যানসিটির বিপক্ষে রিয়াল দল থেকে বাদ পড়লেন বেল

স্পোর্টস ডেস্ক

image

চ্যাম্পিয়ন্স লীগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলার জন্য রিয়াল মাদ্রিদের দলে জায়গা পাননি