• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৮ নভেম্বর ২০২০

 

ক্রিকেট খেলার জন্য মুক্ত হলেন সাকিব আল হাসান

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
download
image

ফিক্সিংজনিত ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে এক বছরের জন্য সবধরনের ক্রিকেট খেলা থেকে নিষিদ্ধ করে আইসিসি। যা শেষ হলো ২০২০ সালের ২৮ অক্টোবর পেরিয়ে ২৯ অক্টোবর আসতেই।

অর্থাৎ এক বছরের শাস্তি ভোগ করে এখন সবধরনের ক্রিকেট খেলার জন্য মুক্ত বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আবার তিনি ২৯ অক্টোবর ২০১৯ তারিখের আগের মতো করেই মিশতে পারেন সবার সঙ্গে, খেলতে পারবেন যেকোনো ধরনের ক্রিকেট।

নিষেধাজ্ঞার এ সময়টাতে আন্তর্জাতিক ক্রিকেটে সবমিলিয়ে ১৪টি ম্যাচ খেলতে পারেননি সাকিব। যেখানে ছিল ৪ টেস্ট, ৩ ওয়ানডে ও ৭ টি-টোয়েন্টি ম্যাচ। এই মিস করা ম্যাচের সংখ্যা হতো অন্তত ত্রিশ। তবে করোনাভাইরাসের কারণে বাতিল ও স্থগিত হয়েছে অনেক সিরিজ। ফলে ১৪টির বেশি ম্যাচ মিস করতে হয়নি তাকে।

আর এখন থেকে বাংলাদেশ দল যত ম্যাচ খেলবে, সবগুলোতেই থাকতে পারবেন সাকিব। শুধু আন্তর্জাতিক নয়, যেকোনো ঘরোয়া ক্রিকেটেও খেলতে পারবেন তিনি। যার শুরুটা হয়তো হতে পারে, আগামী মাসের ১৫ তারিখ থেকে শুরু হতে যাওয়া বিসিবি পরিকল্পিত পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, এই টুর্নামেন্টে খেলবেন সাকিব। তবে এখনও আসেনি স্কোয়াড বা প্লেয়ার্স ড্রাফটের তালিকা। এখনও পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রেই অবস্থান করছেন সাকিব। কবে দেশে ফিরবেন, এ বিষয়ে নেই কোনো আনুষ্ঠানিক তথ্য।

তবে তিনি যদি টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলার কথা ভেবে থাকেন, তাহলে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন মাথায় রেখে হয়তো নতুন মাসের ১ তারিখের মধ্যেই দেশে ফিরে আসতে হবে। কেননা এর বেশি দেরি হলে কোয়ারেন্টাইন কাটিয়ে মাঠে ফিরতে আরও সময় লেগে যাবে তার।

ফিঞ্চ-স্মিথের জোড়া সেঞ্চুরিতে বড় পরাজয় ভারতের

সংবাদ স্পোর্টস ডেস্ক

সংবাদ স্পোর্টস ডেস্ক : কভিড-১৯ পরবর্তী সময়ে ব্যাট হাতে নিজের চেনা ছন্দ

ফিফা র‍্যাংকিংয়ে ৩ ধাপ উন্নতি বাংলাদেশের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বাংলাদেশের উন্নতি হয়েছে ফিফার র‍্যাংকিংয়ে। তিন ধাপ এগিয়ে লাল-সবুজের জার্সিধারীদের বর্তমান অবস্থান ১৮৪তম স্থানে। করোনা মহামারিতে ফুটবল লম্বা সময়ের জন্য বিরতিতে চলে যাওয়ার আগে র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ছিল ১৮৭তম স্থানে। তবে করোনা বিরতির পর আন্তর্জাতিক ফুটবল ফিরতেই জয়ের দেখা পায় জেমি ডের দল। পরের ম্যাচ করে ড্র। তারই প্রতিফলন ঘটল র‍্যাংকিংয়েও।

ভারতকে জয়ের জন্য ৩৭৫ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

সংবাদ অনলাইন রিপোর্ট, স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য ৩৭৫ রানের লক্ষ্যে লড়ছে ভারত

sangbad ad

ভিনিসিয়ুসের জোড়া গোলে টটেনহ্যাম পরের রাউন্ডের পথে

স্পোর্টস ডেস্ক

image

ব্রাজিলিয়ান স্ট্রাইকার কার্লোস ভিনিসিয়ুস জোড়া গোল দিয়ে টটেনহ্যাম হটস্পারে তার গোল অভিযান

মা-বাবার পাশে চিরনিদ্রায় শায়িত কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা

সংবাদ অনলাইন ডেস্ক

image

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। বৃহস্পতিবার প্রেসিডেন্সিয়াল প্যালেসে দেশের সর্বোচ্চ মরণোত্তর সম্মান প্রদর্শনের পর স্থানীয় সময় সন্ধ্যার পর সমাহিত করা হয়েছে ম্যারাডোনার মরদেহ। খবর বিবিসির।

টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক

image

৮ মাস পর বাইশ গজে ফিরল টিম ইন্ডিয়া৷ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

লা লিগা রিয়াল ভায়াদোলিদ-লেভান্তে রাত ২.০০টা সরাসরি ফেসবুক লাইভ

সমাহিত হলেন কিংদন্তী ম্যারোডোনা

স্পোর্টস ডেস্ক

image

আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনাকে বৃৃহস্পতিবার সমাহিত করা হয়েছে। তার কফিন কবরস্থানে

ম্যারাডোনা: ফুটবলের মহাতারকা, বিতর্ক ছিল যার নিত্যসঙ্গী

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিশ্ব মাতালেও ম্যারাডোনার কীর্তি নিয়ে অস্বস্তি আছে ইংল্যান্ডে। থাকাটাই স্বাভাবিক। তার বড় কীর্তি দুয়েকটা তো তাদের বিরুদ্ধেই গড়া। এবং তা মোটেই স্বস্তিকর হওয়ার কথা নয়। ১৯৮৬র বিশ্বকাপে তার দেওয়া দুটো গোলেই কোয়ার্টার ফাইনাল থেকে বিদেয় নিতে হয়েছিল ইংল্যান্ডকে।