• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৪ জুলাই ২০২০

 

ক্যাসেমিরোর গোলে স্পানিয়লকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৯ জুন ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

করিম বেনজামার এক জাদুকরী স্পর্শে তৈরী হওয়া সুযোগ কাজে লাগিয়ে প্রথমার্ধের শেষ দিকে ক্যাসেমিরো গোল করে রিয়াল মাদ্রিদকে রবিবার রাতে স্পানিয়লের বিপক্ষে এক গুরুত্বপূর্ণ জয় এনে দিয়েছেন। এ জয়ের ফলে রিয়াল মাদ্রিদ দুই পয়েন্টের ব্যবধানে বার্সেলোনাকে পরাজিত করে লীগ শিরোপা জয়ের পথে বেশ খানিকটা সুবিধাজন অবস্থানে পৌছে গেছে। রিয়াল মাদ্রিদ ম্যাচে দাপটের সাথে খেললেও একটির বেশী গোল করতে তারা পারেনি। পয়েন্ট টেবিলের একেবারে নিচে থাকা স্পানিয়ল নিজেদের মাঠে লড়েছে জান-প্রাণ দিয়ে। কিন্তু তাতে শেষ রক্ষা হয়নি। একটি গোল হজম করতে হয়েছে তাদের। যেটি পূর্ণ তিন পয়েন্ট পাইয়ে দিয়েছে রিয়ালকে।

এ ম্যাচে দুটি পরিবর্তন ছিল রিয়ালের দলে বিশেষভাবে উল্লেখ যোগ্য। আগের ম্যাচ খেলতে না পারা ক্যাসেমিরো ফেরেন মিডফিল্ডে। এ ম্যাচে সাসপেন্ড থাকা ফারল্যান্ড মেন্ডির বদলে সুযোগ পান মার্সেলো। স্বাগতিক স্পানিয়ল শুরুটা করেছিল দারুন। অন্তত প্রথম দশ মিনিট তাদের খেলা দেখে কেউই বিশ^াস করতো না যে দলটি পয়েন্ট টেবিলে সবার নিচে অবস্থান করছে। তবে ধীরে ধীরে রিয়াল মাদ্রিদ খেলার নিয়ন্ত্রন নিয়ে নেয়। এর মধ্যে ক্যাসেমিরোর একটি শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে গেলে গোল পায়নি রিয়াল। এর কিছুক্ষণ পরই রাফায়েল ভারানের একটি ভুল পাস থেকে সুযোগ পেয়ে যায় স্পানিয়ল। উ লেই সে সুযোগটি কাজে লাগাতে পারেননি। তিনি বাইরে মেরে সুযোগটি হাতছাড়া করেন।

রিয়াল প্রাধান্য বিস্তার করলেও তাদের দলে খেলা সাবেক গোলরক্ষক দিয়েগো লোপেজকে পরাস্ত করা সম্ভব হচ্ছিলনা। বিরতির এক মিনিট আগে গোলের দেখা পায় রিয়াল। পেনাল্টি বক্সের মধ্যে করিম বেনজামা ব্যাক হিল করে ডিফেন্ডার বার্নার্ডোর দুই পায়ের মাঝ দিয়ে বল দেন ক্যাসেমিরোকে।

সেটি জালে পাঠাতে ভুল করেননি ব্রাজিলিয়ান খেলোয়াড় ক্যাসেমিরো। খেলা এক ঘন্টা হওয়ার পর কোচ জিদান প্রথম খেলোয়াড় পরিবর্তন করেন। ইসকো এবং ইডেন হ্যাজার্ডকে তুলে মাঠে নামান দুই ব্রাজিলিয়ান ভিনিসিয়ুস জুনিয়র এবং রড্রিগো গোয়েসকে। এর ফলে রিয়ালের প্রাধান্য বাড়ে। স্পানিয়ল বলতে গেলে রিয়ালের পেনাল্টি বক্সে বল নিয়ে প্রবেশই করতে পারেনি। এমন পরিস্থিতিতেও রিয়াল গোল ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করতে পারেনি। শেষ বাশি বাজলে স্বস্তি আসে রিয়ালের শিবিরে। জয়টি বড় না হলেও স্বস্তি এবং আনন্দ এনে দেয় রিয়ালকে। পুনরায় শুরু হওয়ার পর এ নিয়ে ৫টি ম্যাচ খেলে সব কটিতেই জয়ী হলো রিয়াল।

প্রস্তুতির লক্ষ্য হতে পারে এশিয়া কাপ : আকরাম

স্পোর্টস ডেস্ক

image

করোনা পরিস্থিতিতে বন্ধ রয়েছে দেশের সকল ক্রিকেটীয় ইভেন্ট। যদিও ক্রিকেট ফিরেছে আন্তর্জাতিক অঙ্গনে। তবে সহসাই বাংলাদেশের ক্রিকেট শুরু করার সম্ভাবনা দেখছেন না কেউই। কেননা প্রতিদিনই যেই হারে সংক্রমণ বাড়ছে তাতে শীঘ্রই ক্রিকেট ফেরার সম্ভাবনা নেই বললেই চলে।

তামিম, মুশফিকদের ফেরাতে প্রস্তুত হচ্ছে আট স্টেডিয়াম

ক্রীড়া বার্তা পরিবেশক

image

মহামারি করোনাভাইরাসের কারণে মধ্য মার্চ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) স্বাভাবিক পরিকল্পনা বাধাগ্রস্ত হয়ে আসছে। ঘরোয়া ঢাকা প্রিমিয়ার লিগ স্থগিত হওয়া ছাড়াও আন্তর্জাতিক সূচিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

উইজডেনের শতাব্দী সেরাদের তালিকায় সাকিব

ক্রীড়া বার্তা পরিবেশক

image

চলতি শতাব্দীর ২০ বছর কাটতে না কাটতেই শতাব্দীর সেরা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করলো বিখ্যাত ক্রিকেট সাময়িকী উইজডেন ক্রিকেট মান্থলি। ক্রিকেট পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ক্রিকভিজ এবং উইজডেন ক্রিকেট মান্থলির যৌথ প্রচেষ্টায় প্রকাশিত হল শতাব্দীর ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বা এমভিপি। যেখানে সেরাদের তালিকায় রয়েছেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

sangbad ad

টিভিতে আজকের খেলা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ফুটবল লা লিগা অ্যাতলেতিকো মাদ্রিদ-মায়োরকা সরাসরি, রাত ২টা, ফেসবুক প্রিমিয়ার লিগ প্রিমিয়ার লিগ ফ্যানজোন সরাসরি, রাত ৮টা স্টার

ক্রাইস্টচার্চের ‘সেই’ হামলার রায় আগস্টে

সংবাদ অনলাইন রিপোর্ট,

image

বাংলাদেশ ক্রিকেটের জন্য সবচেয়ে ভয়াবহ দিন ১৫ মার্চ, ২০১৯। এদিন মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছিলেন সেসময় নিউজিল্যান্ড সফরে যাওয়া টাইগার ক্রিকেটাররা। নিউজিল্যান্ড সফরে গিয়ে ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছিল বাংলাদেশ দল। যে সন্ত্রাসী হামলায় অর্ধশত মুসলিম প্রাণ হারিয়েছিল।

লন্ডনে অস্ত্রোপচারের অপেক্ষায় নাজমুল হাসান

ক্রীড়া বার্তা পরিবেশক

image

গুরুতর অসুস্থ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। প্রোস্টেটের সমস‌্যা চরম আকার ধারণ করায় তার অস্ত্রোপচার করাতে হবে। এজন‌্য লন্ডনে গিয়েছেন বিসিবি বস।

২০১১ বিশ্বকাপ ফাইনাল পাতানোর অভিযোগে সাঙ্গাকারাকে জিজ্ঞাসাবাদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০১১ সালের বিশ্বকাপে ফাইনালে পাতানো খেলার অভিযোগ নিয়ে এবার কুমার সাঙ্গাকারাকে জিজ্ঞাসাবাদ

লিভারপুলকে গার্ড অব অনার এর পর চার গোল দিল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক

image

ইংলিশ প্রিমিয়ার লীগের নতুন চ্যাম্পিয়ন লিভারপুলকে ম্যাচের আগে গার্ড অব দেয়া ম্যানচেস্টার সিটি খেলার মাঠে ৪ গোল দিয়েছে। ম্যানচেস্টার সিটি আগের ম্যাচে চেলসির কাছে হেরে গিয়ে শিরোপা উপহার দিয়েছিল লিভারপুলকে। লিভারপুল ৩০ বছর পর সাত ম্যাচ বাকি থাকতে সেদিনই নিশ্চিত করেছিল প্রিমিয়ার লীগের শিরোপা। শিরোপা জয়ের আনন্দ উদযাপনও করে লিভারপুলের সমর্থকরা। এরপর বৃহস্পতিবারই প্রথম মাঠে নামে ইয়োর্গেন ক্লপের দল।

২০১১ বিশ্বকাপ ফাইনাল ফিক্সিং অভিযোগ আইসিসিরই তদন্ত করা উচিত: বিসিসিআই

সংবাদ ডেস্ক

image

২০১১ বিশ্বকাপ ফাইনালে ম্যাচ গড়াপেটার অভিযোগ নিয়ে বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখার প্রধান অজিত সিংহ বলেছেন ভারতে ওই ম্যাচ নিয়ে কোনও প্রশ্ন ওঠেনি।

sangbad ad