• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

 

ওয়েস্ট হ্যাম ৩-২ গোলে হারিয়ে দিয়েছে চেলসিকে

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

বদলি খেলোয়াড় আন্দ্রেই ইয়ারমোলেঙ্কোর করা শেষ সময়ের গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড বুধবার ইংলিশ প্রিমিয়ার লীগে নাটকীয়ভাবে চেলসিকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে। ইউক্রেনের এ খেলোয়াড় দীর্ঘ ছয় মাস পর কয়েকদিন আগে উলভসের বিপক্ষে ২-০ গোলে পরাজিত হওয়া ম্যাচে বদলি হিসেবে প্রথম মাঠে নেমেছিলেন।

এ ম্যাচেও তিনি বদলি হিসেবে মাঠে নামেন ৭৮ মিনিটে। তখন খেলা চলছিল ২-২ গোলে। ওয়েস্ট হ্যাম কাউন্টার অ্যাটাকে জয়সূচক গোলটি করে। নিজেদের সীমানায় বল দখলে নিয়ে পাবলো ফোরনালস অনেকটা সামনে এগিয়ে গিয়ে বল দেন ইয়ারমোলেঙ্কোকে। তিনি দ্রুত গতিতে বল নিয়ে অ্যান্টনিও রুডিগারকে কাটিয়ে প্লেসিং শটে পরাস্ত করেন গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে।

মাঠে দর্শক না থাকলেও খেলোয়াড়রা এ গোলের পর যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছেন তাতেই বোঝা গেছে জয়ের জন্য তারা কতটা মরিয়া হয়ে মাঠে নেমেছিলেন। ওয়েস্ট হ্যামের কোচ ডেভিড ময়েস বলেন, ‘আমি জানি ইয়ারমোলেঙ্কোর গোল করার সক্ষমতা আছে। তার রেকর্ডও ভাল। আমার কাছে মনে হয়েছে শেষ দিকে তাকে নামানোই হবে সঠিক কাজ। তখন আমরা ২-২ গোলে আটকে ছিলাম। কিন্তু খেলোয়াড়রা দারুনভাবে জয়টি নিজেদের করে নিয়েছেন।

প্রিমিয়ার লীগে টিকে থাকা নিশ্চিত করার জন্য দরকার ৪০ পয়েন্ট। আমাদের সে লক্ষ্যেই এগিয়ে যেতে হবে। যার অর্থ আমাদের আরও তিনটি ম্যাচ জিততে হবে।’ রেলিগেশনের শঙ্কায় থাকা দলগুলোর খারাপ ফর্মই ওয়েস্ট হ্যামকে ১৬তম স্থানে থাকতে সাহায্য করেছে। তা নাহলে শেষ তিন ম্যাচে কোন গোল করতে না পারা এবং সব কটিতেই পরাজিত হওয়া ওয়েস্ট হ্যামের আরও খারাপ অবস্থায় থাকার কথা ছিল।

পরাজিত হওয়ার জন্য চেলসি কেবল নিজেদেরই দায়ী করতে পারে। এ ম্যাচে জিততে পারলে তারা লেস্টার সিটিকে টপকে তৃতীয় স্থানে উঠে যেতো। কিন্তু এখন তাদের শীর্ষ চারএ থাকাই কঠিন হয়ে গেছে। দুরন্ত খেলতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড এবং উলভস তাদের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাড়াতে পারে। লন্ডন ডার্বিটা হয়েছিল বেশ উপভোগ্য। টমাস সুচেক ৩৪ মিনিটে গোল করেছিলেন।

কিন্তু রেফারি ভিএআর দেখে সেটি বাতিল করেন মাইকেল অ্যান্টনিও অফসাইড থাকায়। এর কয়েক মিনিট পরই ইসা ডিউপের চ্যালেঞ্জের মুখে পড়ে গিয়ে চেলসিকে পেনাল্টি পাইয়ে দেন ক্রিস্টিয়ান পলিসিচ। পেনাল্টি থেকে উইলিয়ান গোল করে এগিয়ে দেন চেলসিকে। বিরতির ঠিক আগে সুচেক সমতা ফেরান কর্নার কিক থেকে। খেলার ৫১ মিনিটে জ্যারড বোয়েনের নিচু ক্রস থেকে অ্যান্টনিও গোল করে ওয়েস্ট হ্যামকে এগিয়ে দেন। ৭২ মিনিটে ফ্রি কিক থেকে গোল করে সমতা ফেরান উইলিয়ান। কিন্তু শেষ দিকে ইয়ারমোলেঙ্কোর গোল চেলসির বিপক্ষে লীগে ২০০২-০৩ মওসুমের পর ডাবল জয়ের স্বাদ এনে দেয়। ওয়েবসাইট।

শেষ সময়ের গোলে জয়ী টটেনহ্যাম

স্পোর্টস ডেস্ক

image

শেষ পাঁচ মিনিটে তিন গোল করে টটেনহ্যাম হটস্পার ৪-১ গোলে উইকম্বেকে পরাজিত

পিএসজি বার্সেলোনা শিবিরে অস্থিতিশীলতা সৃষ্টি করছে : লাপোর্তা

স্পোর্টস ডেস্ক

image

লিওনেল মেসিকে দলে নেয়ার কথা জানিয়েছে প্যারিস সেন্ট জার্মেই বার্সেলোনা শিবিরে অস্থিতিশীল

হোয়াইটওয়াশ উইন্ডিজ

ক্রীড়া বার্তা পরিবেশক

image

উইন্ডিজকে তৃতীয়বারের মতো হোয়াইটওয়াশের স্বাদ দিল বাংলাদেশ। এর আগে ২০০৯ এবং ২০১৪

sangbad ad

বিশ্বের একমাত্র অলরাউন্ডার হিসেবে সাকিবের অনন্য রেকর্ড

সংবাদ অনলাইন ডেস্ক

image

আসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে নেমেই বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে নয়া নজির গড়লেন সাকিব আল হাসান। সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে-তেই নতুন রেকর্ডের মালিক হন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। ফের প্রমাণ করলেন কেন তিনি বিশ্বের সেরা অলরাউন্ডার।

বরখাস্ত হচ্ছেন চেলসির কোচ ল্যাম্পার্ড!

স্পোর্টস ডেস্ক

image

প্রিমিয়ার ফুটবল লিগে একের পর এক ম্যাচে ব্যর্থ হওয়ায় চেলসি তাদের কোচ

জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে ২৯৮ রানের বিশাল লক্ষ্য

সংবাদ অনলাইন ডেস্ক

image

ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচে ব্যাট হাতে দারুণ একটি দিন কাটল টাইগারদের। ব্যাট হাসালেন একে একে চার ব্যাটসম্যান। ওপেনার তামিম ইকবালের সঙ্গে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমদউল্লাহ রিয়াদ পেলেন হাফ-সেঞ্চুরির দেখা। তাদের ব্যাটিং দাপটে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের জন্য ২৯৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ।

হাফ সেঞ্চুরি করেই ফিরে গেলেন তামিম

সংবাদ অনলাইন ডেস্ক

image

ম্যাচ বাই ম্যাচ যেন উন্নতি হচ্ছে বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবালের। প্রথম

এলচেকে হারিয়ে তৃতীয় স্থানে উঠেছে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

image

মেসিকে ছাড়া খেলতে নেমে বার্সেলোনা কিছুটা বিবর্ন খেললেও স্পেনিশ লা লিগায় এলচেকে

ফার্নান্ডেজের দারুন গোলে লিভারপুলকে হারিয়েছে ম্যানইউ

স্পোর্টস ডেস্ক

image

ব্রুনো ফার্নান্ডেজের দুরন্ত এক ফ্রি কিকের গোলের সাহায্য ম্যানচেস্টার ইউনাইটেড রবিবার এফএ