• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৮ আগস্ট ২০২০

 

ওয়েস্ট হ্যাম ৩-২ গোলে হারিয়ে দিয়েছে চেলসিকে

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

বদলি খেলোয়াড় আন্দ্রেই ইয়ারমোলেঙ্কোর করা শেষ সময়ের গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড বুধবার ইংলিশ প্রিমিয়ার লীগে নাটকীয়ভাবে চেলসিকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে। ইউক্রেনের এ খেলোয়াড় দীর্ঘ ছয় মাস পর কয়েকদিন আগে উলভসের বিপক্ষে ২-০ গোলে পরাজিত হওয়া ম্যাচে বদলি হিসেবে প্রথম মাঠে নেমেছিলেন।

এ ম্যাচেও তিনি বদলি হিসেবে মাঠে নামেন ৭৮ মিনিটে। তখন খেলা চলছিল ২-২ গোলে। ওয়েস্ট হ্যাম কাউন্টার অ্যাটাকে জয়সূচক গোলটি করে। নিজেদের সীমানায় বল দখলে নিয়ে পাবলো ফোরনালস অনেকটা সামনে এগিয়ে গিয়ে বল দেন ইয়ারমোলেঙ্কোকে। তিনি দ্রুত গতিতে বল নিয়ে অ্যান্টনিও রুডিগারকে কাটিয়ে প্লেসিং শটে পরাস্ত করেন গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে।

মাঠে দর্শক না থাকলেও খেলোয়াড়রা এ গোলের পর যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছেন তাতেই বোঝা গেছে জয়ের জন্য তারা কতটা মরিয়া হয়ে মাঠে নেমেছিলেন। ওয়েস্ট হ্যামের কোচ ডেভিড ময়েস বলেন, ‘আমি জানি ইয়ারমোলেঙ্কোর গোল করার সক্ষমতা আছে। তার রেকর্ডও ভাল। আমার কাছে মনে হয়েছে শেষ দিকে তাকে নামানোই হবে সঠিক কাজ। তখন আমরা ২-২ গোলে আটকে ছিলাম। কিন্তু খেলোয়াড়রা দারুনভাবে জয়টি নিজেদের করে নিয়েছেন।

প্রিমিয়ার লীগে টিকে থাকা নিশ্চিত করার জন্য দরকার ৪০ পয়েন্ট। আমাদের সে লক্ষ্যেই এগিয়ে যেতে হবে। যার অর্থ আমাদের আরও তিনটি ম্যাচ জিততে হবে।’ রেলিগেশনের শঙ্কায় থাকা দলগুলোর খারাপ ফর্মই ওয়েস্ট হ্যামকে ১৬তম স্থানে থাকতে সাহায্য করেছে। তা নাহলে শেষ তিন ম্যাচে কোন গোল করতে না পারা এবং সব কটিতেই পরাজিত হওয়া ওয়েস্ট হ্যামের আরও খারাপ অবস্থায় থাকার কথা ছিল।

পরাজিত হওয়ার জন্য চেলসি কেবল নিজেদেরই দায়ী করতে পারে। এ ম্যাচে জিততে পারলে তারা লেস্টার সিটিকে টপকে তৃতীয় স্থানে উঠে যেতো। কিন্তু এখন তাদের শীর্ষ চারএ থাকাই কঠিন হয়ে গেছে। দুরন্ত খেলতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড এবং উলভস তাদের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাড়াতে পারে। লন্ডন ডার্বিটা হয়েছিল বেশ উপভোগ্য। টমাস সুচেক ৩৪ মিনিটে গোল করেছিলেন।

কিন্তু রেফারি ভিএআর দেখে সেটি বাতিল করেন মাইকেল অ্যান্টনিও অফসাইড থাকায়। এর কয়েক মিনিট পরই ইসা ডিউপের চ্যালেঞ্জের মুখে পড়ে গিয়ে চেলসিকে পেনাল্টি পাইয়ে দেন ক্রিস্টিয়ান পলিসিচ। পেনাল্টি থেকে উইলিয়ান গোল করে এগিয়ে দেন চেলসিকে। বিরতির ঠিক আগে সুচেক সমতা ফেরান কর্নার কিক থেকে। খেলার ৫১ মিনিটে জ্যারড বোয়েনের নিচু ক্রস থেকে অ্যান্টনিও গোল করে ওয়েস্ট হ্যামকে এগিয়ে দেন। ৭২ মিনিটে ফ্রি কিক থেকে গোল করে সমতা ফেরান উইলিয়ান। কিন্তু শেষ দিকে ইয়ারমোলেঙ্কোর গোল চেলসির বিপক্ষে লীগে ২০০২-০৩ মওসুমের পর ডাবল জয়ের স্বাদ এনে দেয়। ওয়েবসাইট।

১৮ ফুটবলার করোনা আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্যাম্পে যোগ দেয়ার জন্য প্রথম দুই দিনে রিপোর্ট করা ২৪ ফুটবলারের মধ্যে ১১ জনের করোনা পজিটিভ হয়েছিল। তাদের বাদ দিয়ে ১৩ ফুটবলার এবং দুই স্থানীয় সহকারী কোচ, ফিজিওসহ ২২ জন উঠেছিলেন গাজীপুরের সারা রিসোর্টে।

জিদান : বেল মুখ দেখাদেখি বন্ধ

স্পোর্টস ডেস্ক

image

কোচ জিদেনিদ জিদানের সাথে তারকা খেলোয়াড় গ্যারেথ বেলের সম্পর্ক একেবারেই ভেঙ্গে পড়েছে।

ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে সেভিয়া ও লেভারকুজেন

স্পোর্টস ডেস্ক

image

পাঁচবারের চ্যাম্পিয়ন স্পেনের সেভিয়া অনেকটা সহজেই ২-০ গোলে ইটালির এএস রোমাকে পরাজিত করে ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে উঠেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচে সেভিয়া প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচ জিতে নেয়। কোভিড-১৯ এর কারণে দুই দলের মধ্যে দ্বিতীয় রাউন্ডের কোন ম্যাচ হতে পারেনি। তাই এটি হয়েছে নিরপেক্ষ ভেন্যুতে সিঙ্গেল লেগ ভিত্তিতে।

sangbad ad

টিভিতে আজকের খেলা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রিকেট ইংল্যান্ড-পাকিস্তান প্রথম টেস্ট, তৃতীয় দিন বিকাল ৪টা; সরাসরি— সনি সিক্স। ফুটবল উয়েফা চ্যাম্পিয়নস লিগ ম্যানসিটি-রিয়াল মাদ্রিদ রাত

চীনের ভিভো আইপিএল থেকে বাদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের আইপিএল থেকে টাইটেল স্পনসর চীনা স্মার্টফোন কোম্পানি ভিভোকে বাদ দিয়েছে

শেখ কামালের নামে যুব ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রীড়াঙ্গনে অসামান্য অবদান রেখে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ পূত্র শেখ কামাল। এবার তার নামে নামকরণ

বসুন্ধরায় রবিনহো হবেন বেশি বেতনের ফুটবলার

স্পোর্টস ডেস্ক

image

ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্স থেকে আনা উইঙ্গার রবিনহো’র (২৫) সঙ্গে এক বছরের চুক্তি

আকবরদরে উত্তরসূরি খোঁজার ক্যাম্প শুরু ২২ আগস্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিকেএসপিতে ক্যাম্প করার অনুমতি পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বসয়ভিত্তিক দল ও

ম্যানসিটির বিপক্ষে রিয়াল দল থেকে বাদ পড়লেন বেল

স্পোর্টস ডেস্ক

image

চ্যাম্পিয়ন্স লীগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলার জন্য রিয়াল মাদ্রিদের দলে জায়গা পাননি