• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ০৮ আগস্ট ২০২০

 

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের জনক, কিংবদন্তি এভারটন উইকসের মৃত্যু

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জনক ও কিংবদন্তি ক্রিকেটার এভারটন উইকস আর নেই। বুধবার (১ জুলাই) রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯৫ বছর।সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্টে ইন্ডিজ ক্রিকেট।

ওয়েস্ট ইন্ডিজের বিখ্যাত ‘থ্রি-ডব্লিউএস’ এর শেষ সদস্য ছিলেন এভারটন। দ্বিতীয় বিশ্বযুদ্ধ পরবর্তী সময়ে ওয়েস্ট ইন্ডিজ দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন এভারটন, ক্লাইডি ওয়ালকট ও ফ্রাঙ্ক ওরেল। তারা তিনজন বার্বাাডোজের দেড় মাইলের মধ্যে ১৮ মাসের মধ্যে জন্মেছিলেন।

বিখ্যাত থ্রি-ডব্লিউএস এর সদস্য ওরেল ১৯৬৭ সালে মারা গিয়েছিলেন। ওয়ালটন মারা যান ২০০৬ সালে। একমাত্র জীবিত সদস্য এভারটনও বিদায় নিলেন।

কিংবদন্তি এই ক্রিকেটার ক্যারিবিয়ানদের হয়ে ৪৮টি টেস্ট খেলেছিলেন। রান করেছিলেন ৪ হাজার ৪৫৫টি। গড় ছিলো ৫৮.৬১। একমাত্র ক্রিকেটার হিসেবে টানা পাঁচ টেস্টে সেঞ্চুরি করার রেকর্ডটিও তার। টেস্টে তার সর্বোচ্চ ইনিংস ছিলো ২০৭ রানের।

তার মৃত্যুর বিষয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট এক টুইট বার্তায় লিখেছে, ‘আমাদের হৃদয় খুবই ভারাক্রান্ত। আমরা আমাদের একজন আইকনকে হারিয়েছি। একজন কিংবদন্তি, আমাদের হিরো, স্যার এভারটন উইকস। তার পরিবার-পরিজন, বন্ধু-বন্ধব ও বিশ্বব্যাপী অসংখ্য ভক্তদের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি।’

এভারটন উইকসকে ক্যারিবিয়ান ক্রিকেটের পথ প্রদর্শক হিসেবে উল্লেখ করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সভাপতি রিকি স্কেরিট বলেছেন, ‘তিনি আমাদের ক্রিকেটের সবচেয়ে সেরা পথ প্রদর্শক ছিলেন।’

১৮ ফুটবলার করোনা আক্রান্ত

নিজস্ব বার্তা পরিবেশক

image

ক্যাম্পে যোগ দেয়ার জন্য প্রথম দুই দিনে রিপোর্ট করা ২৪ ফুটবলারের মধ্যে ১১ জনের করোনা পজিটিভ হয়েছিল। তাদের বাদ দিয়ে ১৩ ফুটবলার এবং দুই স্থানীয় সহকারী কোচ, ফিজিওসহ ২২ জন উঠেছিলেন গাজীপুরের সারা রিসোর্টে।

জিদান : বেল মুখ দেখাদেখি বন্ধ

স্পোর্টস ডেস্ক

image

কোচ জিদেনিদ জিদানের সাথে তারকা খেলোয়াড় গ্যারেথ বেলের সম্পর্ক একেবারেই ভেঙ্গে পড়েছে।

ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে সেভিয়া ও লেভারকুজেন

স্পোর্টস ডেস্ক

image

পাঁচবারের চ্যাম্পিয়ন স্পেনের সেভিয়া অনেকটা সহজেই ২-০ গোলে ইটালির এএস রোমাকে পরাজিত করে ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে উঠেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচে সেভিয়া প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচ জিতে নেয়। কোভিড-১৯ এর কারণে দুই দলের মধ্যে দ্বিতীয় রাউন্ডের কোন ম্যাচ হতে পারেনি। তাই এটি হয়েছে নিরপেক্ষ ভেন্যুতে সিঙ্গেল লেগ ভিত্তিতে।

sangbad ad

টিভিতে আজকের খেলা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রিকেট ইংল্যান্ড-পাকিস্তান প্রথম টেস্ট, তৃতীয় দিন বিকাল ৪টা; সরাসরি— সনি সিক্স। ফুটবল উয়েফা চ্যাম্পিয়নস লিগ ম্যানসিটি-রিয়াল মাদ্রিদ রাত

চীনের ভিভো আইপিএল থেকে বাদ

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের আইপিএল থেকে টাইটেল স্পনসর চীনা স্মার্টফোন কোম্পানি ভিভোকে বাদ দিয়েছে

শেখ কামালের নামে যুব ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ক্রীড়াঙ্গনে অসামান্য অবদান রেখে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ পূত্র শেখ কামাল। এবার তার নামে নামকরণ

বসুন্ধরায় রবিনহো হবেন বেশি বেতনের ফুটবলার

স্পোর্টস ডেস্ক

image

ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্স থেকে আনা উইঙ্গার রবিনহো’র (২৫) সঙ্গে এক বছরের চুক্তি

আকবরদরে উত্তরসূরি খোঁজার ক্যাম্প শুরু ২২ আগস্ট

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিকেএসপিতে ক্যাম্প করার অনুমতি পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বসয়ভিত্তিক দল ও

ম্যানসিটির বিপক্ষে রিয়াল দল থেকে বাদ পড়লেন বেল

স্পোর্টস ডেস্ক

image

চ্যাম্পিয়ন্স লীগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলার জন্য রিয়াল মাদ্রিদের দলে জায়গা পাননি