• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

 

স্পেনিশ লা লিগা

এলচেকে হারিয়ে তৃতীয় স্থানে উঠেছে বার্সেলোনা

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ২৫ জানুয়ারী ২০২১

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

মেসিকে ছাড়া খেলতে নেমে বার্সেলোনা কিছুটা বিবর্ন খেললেও স্পেনিশ লা লিগায় এলচেকে পরাজিত করতে তাদের খুব একটা সমস্যা হয়নি। ফ্রাঙ্কি ডি ইয়ং এবং রিকি পুজের গোলে তারা জয়ী হয়ে উঠেছে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে। বার্সেলোনা আগের দুটি ম্যাচই খেলেছে ১২০ মিনিট করে। ফলে খেলোয়াড়রা ছিল বেশ ক্লান্ত। তার পরেও আগে থেকেই প্রতিপক্ষকে বিশেষ সুবিধা দেয়া এলচেকে হারাতে সক্ষম হয়েছে বার্সেলোনা। এলচে দল গঠন করেছে ৪-৫-১ ফর্মেশনে। অর্থাৎ তারা মূলত রক্ষণাত্মক কৌশলই বেছে নিয়েছিল।

ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের গোলটি বলতে গেলে গ্রিজম্যানের কাছ থেকে ছিনিয়ে নেয়া। একটি সম্মিলিত আক্রমণ থেকে গ্রিজম্যানের প্লেসিং শট গোললাইন অতিক্রম করে পোস্টে যাওয়ার ঠিক আগ মুহূর্তে পা লাগান ইয়ং। ফলে গোলটির কৃতিত্ব চলে যায় তার কাছে। দ্বিতীয়ার্ধের শেষ সময়ে বদলি খেলোয়াড় পুজ গোল করলে পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত হয় বার্সেলোনার।

বার্সেলোনার জয়ে বিশেষ ভুমিকা ছিল গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগেনেরও। তিনি পয়েন্ট ব্ল্যাঙ্ক পজিশন থেকে একটি গোল বাচিয়ে দেন। রক্ষণভাগের ভুলে সুযোগটি পেয়েছিলেন এলচের রিগোনি। মেসির অবর্তমানে গ্রিজম্যান, ডেম্বেলে এবং ব্রেথওয়েটকে নিয়ে গড়া হয় বার্সেলোনার আক্রমনভাগ। ডিফেন্সে অনেক দিন পর সুযোগ পান স্যামুয়েল উমতিতি। উভয় দলই ম্যাচ শুরু করে সাবধানতা অবলম্বন করে। ফলে খেলা ছিল ধীর গতির। তাদের কৌশল ছিল নিজেদের মধ্যে বল দেয়া নেয়া করে হঠাৎ করেই গতি বাড়িয়ে আক্রমণ রচনা করা। এমন একটি আক্রমণ থেকেই প্রথম গোলটি করে বার্সেলোনা। দিয়েগো গঞ্জালো বল নিজের নিয়ন্ত্রনে নিতে ব্যর্থ হলে সেটি পোস্টে মারেন গ্রিজম্যান এবং বল জালে যাওয়ার ঠিক আগে ডি ইয়ং লাথি মেরে গোলটি নিজের করে নেন। দ্বিতীয়ার্ধে সমতা ফেরানোর সুবর্ন সুযোগ পেয়েছিল এলচে। অস্কার মিনগেজার কাছ থেকে বল কেড়ে নিয়ে বিপজ্জনকভাবে ঢুকে পড়েন এমিলিয়ানো রিগোনি। তিনি গোলরক্ষককে একা পেয়ে গোল করতে ব্যর্থ হন। টার স্টেগেন সেটি বাচিয়ে দেন। বার্সেলোনার খেলোয়াড়দের খেলায় ক্লান্তির ছাপ থাকলেও কোচ রোনাল্ড কোম্যান ৭০ মিনিটের আগে খেলোয়াড় পরিবর্তন করেননি। এর পর তিনি খেলোয়াড় পরিবর্তন করলে খেলায় নতুন করে গতি আসে। তারই ধারাবাহিকতায় গোল করেন পুজ এবং তারা জয়ী হয় ২-০ গোলে।

জামিন পেয়েছেন বার্তোমিউ

স্পোর্টস ডেস্ক

image

বার্সেলোনা ক্লাবের সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউ এবং তার উপদেষ্টা জাওমি মাশফেরার

মাদ্রিদ ডার্বির আগে হোচট খেলো রিয়াল

স্পোর্টস ডেস্ক

image

বদলি খেলোয়াড় ভিনিসিয়ুস জুনিয়রের শেষ দিকের গোলের সাহায্যে রিয়াল মাদ্রিদ সোমবার রাতে

ইনস্টাগ্রামে রেকর্ড গড়লেন বিরাট কোহলি

সংবাদ অনলাইন ডেস্ক

image

ভারতের প্রথম তারকা হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে রেকর্ড গড়লেন বিরাট কোহলি। ভারতীয় অধিনায়কের ইনস্টাগ্রামে এখন ফলোয়ারের সংখ্যা ১০০ মিলিয়ন (১০ কোটি), যা কিনা দেশের সেলেব্রিটিদের মধ্যে সবচেয়ে বেশি

sangbad ad

ভিনিসিয়াসের গোলে হার এড়াল রিয়াল

সংবাদ অনলাইন ডেস্ক

image

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে সোমবার রাতে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। দ্বিতীয়ার্ধের শুরুতে পোর্তুর গোলে পিছিয়ে পড়া রিয়াল বড় বাঁচা বেঁচেছে ভিনিসিয়াস জুনিয়রের শেষের ঝলকে।

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যানসিটি-উলভস সরাসরি, রাত ২টা স্টার স্পোর্টস সিলেক্ট ১

বার্সেলোনার সাবেক সভাপতি বার্তোমিউ গ্রেফতার

স্পোর্টস ডেস্ক

image

বার্সেলোনার সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউকে স্পেনের পুলিশ গ্রেফতার করেছে। ক্লাবের সভাপতি

জিতেছে টটেনহম্যান আর্সেনাল ও লিভারপুল : ড্র করেছে চেলসি ও ম্যানইউ

স্পোর্টস ডেস্ক

image

মওসুমের শেষ দিকে এসে গ্যারেথ বেল টটেনহ্যামের হয়ে ক্রমশ উজ্জ্বল হচ্ছেন। তার

ভিয়ারিয়ালকে হারিয়ে পয়েন্টের ব্যবধান বাড়িয়েছে অ্যাটলেটিকো

স্পোর্টস ডেস্ক

image

অ্যাটলেটিকো মাদ্রিদ রবিবার বার ২-০ গোলে ভিয়ারিয়ালকে তাদের মাটিতে পরাজিত করে স্পেনিশ

টানা ২০ ম্যাচ জেতার কৃতিত্ব অর্জন করলো ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক

image

ম্যাচচেস্টার সিটি তাদের জয়ের ধারা বজায় রেখেছে। শনিবার তারা ২-১ গোলে পরাজিত