• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

 

এ সপ্তায় মাঠে গড়াচ্ছে চ্যাম্পিয়ন্স লীগ

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

বিশ্ব মহামারী করোনা ভাইরাসের কারণে দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর আবার মাঠে গড়াচ্ছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লীগ এবং ইউরোপা লীগ। ম্যানচেস্টার সিটি এবং রিয়াল মাদ্রিদের মধ্যে শেষ ষোলর ফিরতি লেগের ম্যাচ দিয়ে ৭ আগস্ট শুক্রবার শুরু হবে চ্যাম্পিয়ন্স লীগ। করোনা ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ার কারণে মার্চ মাসে অন্যান্য প্রতিযোগিতার সাথে বন্ধ হয়ে যায় চ্যাম্পিয়ন্স লীগ ও ইউরোপা লীগ। ইউরোপিয়ান ফুটবল সংস্থা তাদের সবচেয়ে বড় প্রতিযোগিতা ইউরো ২০২০ পিছিয়ে দিয়েছে এক বছর। এখনও বোঝা যাচ্ছেনা কিভাবে তারা পরিস্থিতি সামাল দেবে। ক্লাব পর্যায়ের এ প্রতিযোগিতাটি সংক্ষিপ্ত করা হয়েছে। দ্বিতীয় রাউন্ডের বাকি ম্যাচগুলো হবে আগের নিয়মে। এর পর কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল হবে সিঙ্গেল লেগ ভিত্তিতে নিরপেক্ষ ভেন্যুতে। আগে এ দুটি ধাপও হতো হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে। প্রতিটি ম্যাচই হবে দর্শকবিহীন স্টেডিয়ামে। কোয়ার্টার ফাইনাল থেকে বাকি ম্যাচগুলো হবে পর্তুগালে। ১২ আগস্ট থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল। ২৩ আগস্ট ফাইনাল হবে প্রতিযোগিতার। ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনাল শুরু হবে ১০ আগস্ট এবং ফাইনাল হবে ২১ আগস্ট।

ইউইএফএ সভাপতি আলেকজান্ডার সেফেরিন সম্প্রতি জানিয়েছেন তিনি সব সময়ই আশাবাদী ছিলেন যে প্রতিযোগিতা শেষ করতে পারবেন। তিনি বলেন, ‘আমি প্রথম থেকেই এ ব্যাপারা আশাবাদী ছিলাম। আমাদের সব সময়ই ইতিবাচকভাবে সব কিছু দেখতে হবে। যদি এমন সমস্যার সৃষ্টি হয় তাহলে আমাদের বিকল্প চিন্তা করতেই হবে। এখনকার পরিস্থিতিতে আমরা দর্শকবিহীন অবস্থায় প্রতিযোগিতা আয়োজন করবো। আমরা কোন ধরনের ঝুকি নিতে পারিনা।’

সাম্প্রতিক সময়ে পর্তুগালে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় প্রতিযোগিতা ঠিক সময়ে হবে কিনা তা নিয়ে সংশয় দেখা দেয়। কিন্তু ইউইএফএ জানিয়েছে তারা পরিকল্পনা অনুযায়ীই প্রতিযোগিতা শেষ করতে চায়। এমনকি রিয়াল মাদ্রিদ এবং সেভিয়ার খেলোয়াড় নতুন করে করোনায় আক্রান্ত হলেও প্রতিযোগিতা বাতিল করার কোন পরিকল্পনা নেই। তাদের বক্তব্য হয় এখন না হলে কখনই নয়। শুক্রবার অন্য ম্যাচে মুখোমুখি হবে জুভেন্টাস এবং লিও। পরের দিন খেলবে বায়ার্ন মিউনিখ ও চেলসি এবং বার্সেলোনা-ন্যাপোলি। প্রথম লেগে ম্যানসিটি জিতেছে ২-১ গোলে এবং বায়ার্ন ৩-০ ব্যবধানে। ন্যাপোলি বার্সেলোনা করেছিল গোলশূন্য ড্র। জুভেন্টাস হেরেছিল ১-০ গোলে লিওর কাছে। ম্যানসিটি জিতেছিল রিয়ালের মাঠে এবং ফিরতি লেগ খেলবে নিজেদের মাঠে। তাই তারা মাঠে নামবে ফেবারিট হিসেবে। এ ম্যাচের বিজয়ী দল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে জুভেন্টাস ও লিওর মধ্যেকার ম্যাচের বিজয়ীর সাথে।

ইউরোপা লীগের শেষ ষোলর বাকি ম্যাচ হবে বুধ ও বৃহস্পতিবার। ইউরোপা লীগের ফেবারিট ম্যানচেস্টার ইউনাইটেড। করোনা বিরতির পর থেকেই দুরন্ত খেলছে দলটি। ইংলিশ লীগের শেষ দিন তারা লিস্টার সিটিকে পরাজিত করে আগামী মওসুমে চ্যাম্পিয়ন্স লীগে খেলার যোগ্যতা অর্জন করে। সেদিন দলের খেলোয়াড় ব্রুনো ফার্নান্ডেজ বলেছিলেন. ‘আমাদের এখনকার লক্ষ্য ইউরোপা লীগ। কারণ এটা দারুন একটি ট্রফি এবং আমরা তা জিততে চাই। আমি ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছি ট্রফি জেতার জন্যই। আমাদের প্রতিটি ম্যাচেই জিততে হবে। আমরা জানি প্রতিটি ম্যাচ জিততে পারলে আমরা চ্যাম্পিয়ন হবো।’ ওয়েবসাইট।

৮ গোলের জয় দিয়ে বায়ার্নের নতুন মৌসুম শুরু

স্পোর্টস ডেস্ক

image

ট্রেবল বিজয়ী বায়ার্ন মিউনিখ বিশাল জয় দিয়ে বুন্দেস লীগার নতুন মৌসুম শুরু

এবার নিজেই সরে যাওয়ার ঘোষণা বাদলের

ক্রীড়া বার্তা পরিবেশক

image

মোহামেডান ক্লাবে বসে মাস ছয়েক আগে ঘোষণা দিয়েছিলেন বাফুফের সভাপতি পদে নির্বাচন

৫৩ জনের করোনা পরীক্ষা সম্পন্ন

ক্রীড়া বার্তা পরিবেশক

image

শ্রীলঙ্কা সফরের আগে চারবার করোনা পরীক্ষা করা হবে বাংলাদেশ দলের ক্রিকেটার এবং

sangbad ad

এলপিএলের নিলামের মারকুই তালিকায় সাকিব-তামিম-মুশফিক

স্পোর্টস ডেস্ক

image

আগামী ১৪ নভেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার

শ্রীলঙ্কা দেরি করলে ‘ভিন্ন চিন্তা’ করবে বিসিবি

স্পোর্টস ডেস্ক

image

বৃহস্পতিবার জানা গিয়েছিল, শর্ত শিথিল করছে শ্রীলংকা। বাংলাদেশের আসন্ন শ্রীলংকা সফরকে ঘিরে

পিরলোকে কোচের দায়িত্ব দিয়ে বড় ঝুঁকি নিয়েছে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক

image

সাম্প্রতিক বছরগুলোর মধ্যে এবারই ইটালিয়ান সিরি এ লীগে সবচেয়ে বেশী প্রতিদ্বন্দ্বিতার আভাস

বার্সেলোনার বিপক্ষে মামলা করবেন সেটিয়েন

স্পোর্টস ডেস্ক

image

সাবেক কোচ কিকে সেটিয়েন এবং তার তিন সহকারী ক্ষতিপূরন না পাওয়ায় বার্সেলোনার

সাত বছর পর বেল আবার টটেনহ্যামে

স্পোর্টস ডেস্ক

image

কোচ হোসে মরিনহোর উদ্যোগে রিয়াল মাদ্রিদ ছেড়ে সাবেক দল টটেনহ্যাম হটস্পারে যোগ

অবশেষে জয়ের দেখা পেয়েছে পিএসজি

স্পোর্টস ডেস্ক

image

তৃতীয় ম্যাচে এসে অবশেষে ফরাসী লীগ-১ এ জয়ের দেখা পেয়েছে চ্যাম্পিয়ন প্যারিস