• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বুধবার, ২৭ মে ২০২০

 

আবাহনীর সহজ জয়

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

সংবাদ :
  • সংবাদ স্পোর্টস ডেস্ক
image

ঢাকা প্রিমিয়ার লীগের মঙ্গলবারের ম্যাচে সহজে জিতেছে আবাহনী লিমিটেড। শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে মোসাদ্দেক হোসেনের দল।

ফতুল্লার খানসাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ২০৩ রান করে শাইনপুকুর। এ মামুলি স্কোর সহজেই টপকে যায় আবাহনী। শাইনপুকুরের দেয়া ২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আবাহনীর দুই ওপেনার সৌম্য সরকার ও ওয়াসিম জাফর দারুণ শুরু করে ৬২ রানের জুটি গড়েন। ৩৩ রানে সৌম্য আউট হন। ওয়ানডাউনে নামা নাজমুল হোসেন শান্তকে (৪২) সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে নিয়ে যান সাবেক ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর। ইনিংসের সর্বোচ্চ ৭৬ রান আসে জাফরের ব্যাট থেকেই। শেষে সাব্বির রহমান (১৩) ও মুনির শাহরিয়ার (২১) রানে অপরাজিত থেকে নয় বল বাকি থাকতে পাঁচ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে আবাহনী। ম্যাচসেরা হন ওয়াসিম জাফর। এর আগে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় আবাহনী। মাত্র ৪০ রানের মধ্যে জাতীয় দলের ওপেনার সাদমান ইসলামসহ তিন উইকেট নেন আবাহনীর বোলাররা। এরপর মিডলঅর্ডারের তৌহিদ হৃদয় (৩৯) ও আফিফ হোসেনের (৪৮) ব্যাটে রান বাড়ানোর চেষ্টা করেও আবাহনীর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশি দূর এগোতে পারেনি শাইনপুকুর। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২০৩ রানে থামে তাদের ইনিংস। আবাহনীর হয়ে মোসাদ্দেক ৩ টি ও নাজমুল ইসলাম দুটি উইকেট নেন। এছাড়া পেসার রুবেল হোসেন নেন দুটি উইকেট। ওয়েবসাইট।

সংক্ষিপ্ত স্কোর :

শাইনপুকুর ক্রিকেট ক্লাব : ৫০ ওভারে ২০৩/৯ (সাদমান ১৬, সাব্বির ১০, উদয় ০, হৃদয় ৩৯, আফিফ ৪৮, শুভাগত ১২, ধীমান ২২, শুভ ২৪*, দেলোয়ার ২, টিপু ৫, শরিফুল ৭*; মাশরাফি ০/১৪, রুবেল ২/২৮, সৌম্য ০/২৭, নাজমুল ২/৪১, সানজামুল ১/৪২, মোসাদ্দেক ৩/৪১, শান্ত ০/১)।

আবাহনী : ৪৮.৩ ওভারে ২০৬/৫ (জাফর ৭৬, সৌম্য ৩৩, শান্ত ৪২, মিঠুন ১৫, মোসাদ্দেক ২, সাব্বির ১৩*, মুনিম ২১*; দেলোয়ার ০/২৬, শুভাগত ১/২৭, টিপু ০/৩৪, শরিফুল ৩/৪৪, শুভ ০/৪৭, আফিফ ০/১৭, সাব্বির ০/৯)।

ব্রেসলেটের ৪২ লাখ টাকায় যাদের সহায়তা করবেন মাশরাফি

ক্রীড়া বার্তা পরিবেশক

image

দেড় যুগের সঙ্গী ব্রেসলেট নিলামে তুলে যে ৪২ লাখ টাকা এসেছে, সেটিকে উপযুক্ত জায়গায় কাজে লাগানোর পরিকল্পনা চূড়ান্ত করেছেন মাশরাফি বিন মুর্তজা। বড় একটি অংশ খরচ করা হবে তার নিজ জেলা নড়াইলে। এছাড়া ঢাকার ৮০ জন ক্রিকেট কোচকে, ডাকসু ও রক্তদাতাদের সংগঠনে দেওয়া হবে কিছু অংশ। ফেইসবুক লাইভে শনিবার রাতে তামিম ইকবালের সঙ্গে আলাপচারিতায় এসব তথ্য জানান মাশরাফি।

৮ জুন লা লিগা মাঠে ফিরবে

স্পোর্টস ডেস্ক

image

আগামী ৮ জুন থেকে লা লিগা ফেরার অনুমতি দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেস। স্পেনের শীষ লিগের প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস অবশ্য এর আগে ১২ জুন লিগ শুরুর সম্ভাব্য তারিখের কথা বলেছিলেন। লিগ কর্তৃপক্ষের পক্ষ থেকে অবশ্য এখন পর্যন্ত চূড়ান্ত দিনক্ষণ জানানো হয়নি। শনিবার দেশের শীর্ষ ফুটবল প্রতিযোগিতা ফেরার সম্ভাব্য তারিখ ঘোষণা করেন সানচেস।

সেরেনাকে ছাড়িয়ে ওসাকার রেকর্ড আয়

স্পোর্টস ডেস্ক

image

আয়ের দিক থেকে মার্কিন তারকা সেরেনা উইলিয়ামসকে পেছনে ফেলেছেন নাওমি ওসাকা। ফোর্বস সাময়িকীর হিসেবে ২০২০ সালে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা নারী অ্যাথলেট জাপানের এই টেনিস খেলোয়াড়। ফোর্বস সাময়িকী জানায়, দুটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ২২ বছর বয়সী ওসাকা গত ১২ মাসে প্রাইজমানি ও স্পন্সর চুক্তি থেকে আয় করেছেন তিন কোটি সাত লাখ পাউন্ড। ৩৮ বছর বয়সী সেরেনার চেয়ে যা সাড়ে ১১ লাখ পাউন্ড বেশি।

sangbad ad

সঞ্চালক গাফফার

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ফুটবলার ও সংগঠক হিসেবে পরিচিতি আবদুল গাফফারের। ক্রীড়াবিদ

আজ ফেসবুক আড্ডায় আসছেন জামাল ভূঁইয়া

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনাকালীন সময়ে বেশ জমে উঠেছে ক্রীড়া তারকাদের অনলাইন আড্ডা। ক্রিকেটার থেকে শুরু করে ফুটলাররাও এই আড্ডাতে নিজেদের গল্পের ঝাঁপি খুলে দিচ্ছেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তেমনই এক আয়োজনে নিজেদের ফেসবুক পেজে উপস্থিত করতে যাচ্ছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়াকে।আজ ২২ মে শুক্রবার বিকাল ৪ টায় শুরু হবে এই আড্ডা।

শ্রীলঙ্কা ক্রিকেট দল অনুশীলনে নামছে ১ জুন!

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

শ্রীলঙ্কায় শুরু থেকেই করোনাভাইরাস পরিস্থিতি ছিল দারুণ নিয়ন্ত্রণের মধ্যে। সেই পরিস্থিতি ক্রমশ উন্নতি হওয়ায় স্বাভাবিক জীবন

আজ বিকালে তা‍মিম আড্ডায় উইলিয়ামসন

ক্রীড়া বার্তা পরিবেশক

image

আজ বৃহস্পতিবার ২১ মে লাইভ সেশনের একাদশ পর্বে উইলিয়ামসনকে আনছেন তামিম। প্রথম ১০ পর্ব রাতের বেলা করলেও সময়জনিত পার্থক্যের কারণে এবারের আয়োজনটি হবে বাংলাদেশ সময় দুপুর ৩ টায়।

আপাতত দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ভাবছি না : পাপন

ক্রীড়া বার্তা পরিবেশক

image

আপাতত কোনো দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে কোনো উদ্যোগ না নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণে নজর দিবে বিসিবি। পাপন বলেন, আমরা অন্যদের পর্যবেক্ষণ করব। আইসিসি কী করে, এসিসি কী করে। অন্য দেশগুলো কী করছে। এখন পর্যন্ত কেউ নির্দিষ্ট তারিখ দিয়ে বলতে পারেনি খেলা কবে হবে। আমরাই এক্ষেত্রে প্রথম হব, এটা ভাবা ঠিক নয়।

আকরাম খানকে ‘দেখে নেওয়ার’ হুমকি দিয়েছিলেন ওয়াসিম!

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে যে আকরাম খানকে ‘দেখে নেওয়ার’ হুমকি দিয়েছিলেন ওয়াসিম আকরাম।

sangbad ad