• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০

 

আপাতত দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ভাবছি না : পাপন

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২১ মে ২০২০

সংবাদ :
  • ক্রীড়া বার্তা পরিবেশক
image

ফাইল ছবি : বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন

করোনার কারণে সব ধরনের ক্রিকেট বন্ধ প্রায় সবগুলো ক্রিকেট খেলুড়ে দেশেই। যদিও আইসিসির টেস্ট প্লেইং দেশগুলোর মধ্যে করোনাভাইরাস মোটামুটি নিয়ন্ত্রণে রাখতে পেরেছে শ্রীলঙ্কা। যে কারণে, আগামী জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজন করতে চায় বলে সম্প্রতি নিজেদের অবস্থান জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড চাইলেই কি আর সব হবে?

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও তো (বিসিবি) চাইতে হবে। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন গতকাল ২০ মে এক অনুষ্ঠানে এই মনোবাভাবই ব্যক্ত করেছেন। তিনি জানিয়ে দিয়েছেন, শ্রীলঙ্কা চাইলেই যে সিরিজটা অনুষ্ঠিত হয়ে যাবে, তার কোনো কারণ নেই।

করোনার কারণে অসহায় এবং দুঃস্থ ক্রীড়াবিদদের মাঝে সহযোগিতার চেক তুলে দেয়ার জন্য বুধবার জাতীয় ক্রীড়া পরিষদে আয়োজিত অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির সঙ্গে উপস্থিত ছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। সেখানেই তিনি, কবে আবার মাঠের খেলা শুরু হবে তা নিয়ে ঘোর অনিশ্চয়তার কথা জানান।

বিসিবি সভাপতি নাজমুল বলেন, দেখুন তারা (শ্রীলঙ্কা) আয়োজন করতে চাইলেই তো হলো না। আমরা পাঠাতে (দল) পারব কি-না, তাও তো দেখতে হবে। আমাদের খেলোয়াড়দের পাঠানো ঠিক হবে কি না এই মুহূর্তে, কোথায় থাকবে, কী করবে- এগুলো সহজ সিদ্ধান্ত নয়।’

আপাতত কোনো দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে কোনো উদ্যোগ না নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণে নজর দিবে বিসিবি। পাপন বলেন, আমরা অন্যদের পর্যবেক্ষণ করব। আইসিসি কী করে, এসিসি কী করে। অন্য দেশগুলো কী করছে। এখন পর্যন্ত কেউ নির্দিষ্ট তারিখ দিয়ে বলতে পারেনি খেলা কবে হবে। আমরাই এক্ষেত্রে প্রথম হব, এটা ভাবা ঠিক নয়।

একক অনুশীলন চেয়েছিলেন মুশফিক

সংবাদ অনলাইন ডেস্ক

image

কবে থেকে দলীয় অনুশীলন শুরু হবে বিসিবি’র পক্ষ থেকে এখনো তা নির্ধারিত হয়নি। তাই বর্তমান পরিস্থিতিতে মি. ডিপেন্ডবল মুশফিকুর রহিম চেয়েছিলেন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এককভাবে অনুশীলন শুরু করতে। তবে বিসিবির অপেক্ষা উপযুক্ত সময়ের। পরিস্থিতি অনুকূলে এলে নিরাপদ পরিবেশ সৃষ্টি করে তবেই সবাইকে অনুশীলনে চায় বোর্ড।

আম্ফানে বিধ্বস্ত ঘরবাড়ি পুনঃনির্মাণে এগিয়ে এলেন টাইগাররা

স্পোর্টস ডেস্ক

image

‘ফুটস্টেপস’; সমাজে ছোট ছোট পদক্ষেপের মাধ্যমে পরিবর্তন আনাই মূল লক্ষ্য তাদের। এবার ফুটস্টেপসের সঙ্গে যোগ দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। আম্ফানে বিধ্বস্ত ঘরবাড়িগুলো পুনঃনির্মাণে ফুটস্টেপসকে সাহায্য করেছেন মাশরাফি, তামিম, মুশফিকরা। বুধবার রাতে ফুটস্টেপসের পক্ষ থেকে জানানো হয়েছে এই খবর।

আরেকটি বছর ‘৫৩-তে’ই থাকতে চান আকরাম!

স্পোর্টস ডেস্ক

image

আরও একটা বছর তিপ্পান্নতেই আটকে থাকতে চান ওয়াসিম আকরাম। যে সমস্ত শুভানুধ্যায়ী ও ভক্ত তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, তাদের

sangbad ad

ক্রিকইনফো’র স্বপ্নের একাদশে সাকিব

সংবাদ অনলাইন স্পোর্টস ডেস্ক

image

বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানকে বাদ দিয়ে সমকালীন ক্রিকেটে সেরা একাদশ তৈরি

মাঞ্জরেকারের বিশ্বাস, দারুণ অধিনায়ক হবেন তামিম

সংবাদ অনলাইন স্পোর্টস ডেস্ক

তামিম ইকবালের সঙ্গে আধ ঘণ্টার আলোচনায় একটি স্থির সিদ্ধান্তে পৌঁছে গেছেন সঞ্জয়

ইনস্টাগ্রামে যুবরাজ সিংকে ট্রোল করলেন হরভজন সিং

নিজস্ব বার্তা পরিবেশক

হরভজন সিং নিয়মিত মজার সব পোস্ট সোশ্যাল মিডিয়ায় দেন তাঁর বিভিন্ন অ্যাকাউন্টে।

আরো দুই বছর মাঠে থাকছেন অ্যান্ডারসন

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনাভাইরাসের এ বিরতি টেস্ট ক্যারিয়ারের শেষ দিকে বাড়তি আরও দু-এক বছর যোগ করবে বলে জানিয়েছেন জেমস অ্যান্ডারসন। সাম্প্রতিক সময়ে চোট খুব ভোগাচ্ছিল ৫৮৪ টেস্ট উইকেট শিকারি পেসারকে। করোনাভাইরাসের কারণে পাওয়া লম্বা বিরতি তাই একরকম আশীর্বাদ হয়ে এসেছে টেস্ট ইতিহাসের

দেশকে ক্ষুধামুক্ত করতে বিশ্ব খাদ্য সংস্থার সঙ্গে তামিম

সংবাদ অনলাইন স্পোর্টস ডেস্ক

image

বাংলাদেশকে ক্ষুধামুক্ত করতে অন্য রকম লড়াইয়ে নেমেছেন তামিম ইকবাল। জাতিসংঘের বিশ্ব খাদ্য

বিশ্বকাপ না হলে আইপিএলে খেলতে ইচ্ছুক স্মিথ

সংবাদ অনলাইন স্পোর্টস ডেস্ক

image

নির্ধারিত সূচিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত না হলে সেই ফাঁকা সময়টাতে মাঠে গড়াতে

sangbad ad