• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , রোববার, ৩১ মে ২০২০

 

আকরাম খানকে ‘দেখে নেওয়ার’ হুমকি দিয়েছিলেন ওয়াসিম!

নিউজ আপলোড : ঢাকা , বুধবার, ২০ মে ২০২০

সংবাদ :
  • সংবাদ স্পোর্টস ডেস্ক
image

২৫ বছর আগের ঘটনা। ওয়াসিম আকরামের তাই মনেই পড়ছিল না। মজার সে স্মৃতি মনে করিয়ে দেওয়ার দায়িত্ব নিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক আকরাম খান। সেবার সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে যে আকরাম খানকে ‘দেখে নেওয়ার’ হুমকি দিয়েছিলেন ওয়াসিম আকরাম।

দুজনের নামই আকরাম। দুজন তখন দুই দেশের অধিনায়ক। শারজাহ এশিয়া কাপের আসরে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ। সেই ম্যাচের দিন ঘটে এক মজার ঘটনা।

মঙ্গলবার তামিম ইকবালের নিয়মিত অনলাইন আড্ডায় আসা ওয়াসিমকে ২৫ বছর আগের ঘটনায় টোকা দেন আকরাম, ওয়াসিম, তোমার কি শারজায় ১৯৯৫ এশিয়া কাপের কথা মনে আছে।

ওয়াসিম যেন স্মৃতি হাতড়ে বেড়ালেন কয়েক মুহূর্ত, না, মনে করতে পারছি না।

মজার এক ঘটনার স্মৃতি তাই মনে করানোর দায়িত্ব নিলেন আকরামই, সেবার খুব গরম ছিল। তুমি আগের ম্যাচে শচীনকে বাউন্সারে কাবু করেছিলে। আমাদের বিপক্ষে ম্যাচের আগে তুমি আমাকে জিজ্ঞেস করেছিলে, আকরাম, টস জিতলে কি করবে? আমি বলেছিলাম ফিল্ডিং নিবো। তুমি জিজ্ঞেস করেছিলে, নিশ্চিত করে বলছ? আমি বলেছিলাম পরিকল্পনা এরকমই আছে। তুমি তখন বলেছিলেন, অনেক গরম পড়েছে, ওয়ার্ম আপের জন্য যাচ্ছি না। তো আমি চলে এলাম।

তখন নান্নু ভাই আমাকে বলেন, তুমি ফিল্ডিং নিতে যাচ্ছ কেন? ওরা তো আগে ব্যাট করলে তিনশো ছাড়িয়ে যাবে, তখন? টস জিতলে ব্যাটিং নিও। পরে আমি ব্যাটিং নেই। তুমি তখন আমাদের ড্রেসিং রুমে এসে আমাকে ডেকে বলছ, এই আকরাম, এদিকে আসো, তোমাকে দেখে নিবো

সেই ম্যাচে আগে ব্যাট করে কেবল দাবদাহ থেকে খানিকক্ষণ নিজেদের বাঁচাতে পেরেছিল বাংলাদেশ। বড় কোন রান করতে পারেনি। ৫০ ওভার খেলে ৮ উইকেটে বাংলাদেশ করে ১৫১ রান। দলের হয়ে ৮২ বলে সর্বোচ্চ ৪৪ করেছিলেন অধিনায়ক আকরাম। আর তেতে থাকা ওয়াসিম নিয়েছিলেন ২৫ রানে ২ উইকেট। ম্যাচটা পরে ৬ উইকেটে সহজে জিতেছিল পাকিস্তান। ওয়েবসাইট।

এবার পুত্র সন্তানের বাবা হলেন আশরাফুল

সংবাদ স্পোর্টস ডেস্ক

image

দ্বিতীয়বারের মতো সন্তানের বাবা হলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক

সর্বোচ্চ উপার্জনকারীদের তালিকায় ক্রিকেটার কোহলি

সংবাদ স্পোর্টস ডেস্ক

যুক্তরাষ্ট্রের অর্থবাণিজ্য বিষয়ক সাময়িকী ফোর্বস ২০২০ সালের সবচেয়ে বেশি আয় করা ১০০

করোনাকালে বিসিবির পাশে রইলেন ভেট্টরি

সংবাদ স্পোর্টস ডেস্ক

করোনা পরিস্থিতিতে বাংলাদেশের স্পিন বোলিং কোচ নিউজিল্যান্ডের সাবেক তারকা ড্যানিয়েল ভেট্টরি আর্থিকভাবে সহায়তা দেয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

sangbad ad

জীবনের ময়দান ছেড়ে গেলে ‘আবাহনীর হেলাল’

সংবাদ অনলাইন ডেস্ক

জীবনের সঙ্গে লড়াই করে আর পেরে উঠলেন না এক সময়ের তুখোড় ফুটবলার গোলাম রব্বানী হেলাল। শনিবার দুপুরে (১২টার দিকে) সাবেক এই ফুটবলার ৬৩ বছর বয়সে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে।

অগাস্টে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনাভাইরাস পরিস্থিতিতে বন্ধ হয়ে যাওয়ার পর আগামী অগাস্টে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ান ক্রিকেটের গ্রীষ্ম মৌসুম। ক্রিকেট অস্ট্রেলিয়া বৃহস্পতিবার পুরুষ ও নারীদের ২০২০-২১ মৌসুমে আন্তর্জাতিক ক্রিকেটের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে। তবে কোভিড-১৯ পরিস্থিতি সাপেক্ষে সূচি পরিবর্তন হতে পারে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

বিশ্বকাপ পিছিয়ে অক্টোবরে হতে পারে আইপিএল

সংবাদ ডেস্ক

image

টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে অক্টোবরে হতে পারে আইপিএল এমন আভাস পাওয়া যাচ্ছে। কাল আইসিসির সদস্যদেশগুলোর টেলিকনফারেন্সে টুর্নামেন্টের ভাগ্য নির্ধারিত হবে। নির্ধারিত হবে আইপিএলের ভাগ্যও। তবে টেলিকনফারেন্স একদিন পরে হলেও কী কী সিদ্ধান্ত আসতে যাচ্ছে, তার একটা ধারণা এখনই পাওয়া যাচ্ছে। ভারতের সংবাদসংস্থা পিটিআইকে আইসিসির এক কর্মকর্তা জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ এ বছরের অক্টোবর-নভেম্বর থেকে পিছিয়ে হতে পারে ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে।

ব্রেসলেটের ৪২ লাখ টাকায় যাদের সহায়তা করবেন মাশরাফি

ক্রীড়া বার্তা পরিবেশক

image

দেড় যুগের সঙ্গী ব্রেসলেট নিলামে তুলে যে ৪২ লাখ টাকা এসেছে, সেটিকে উপযুক্ত জায়গায় কাজে লাগানোর পরিকল্পনা চূড়ান্ত করেছেন মাশরাফি বিন মুর্তজা। বড় একটি অংশ খরচ করা হবে তার নিজ জেলা নড়াইলে। এছাড়া ঢাকার ৮০ জন ক্রিকেট কোচকে, ডাকসু ও রক্তদাতাদের সংগঠনে দেওয়া হবে কিছু অংশ। ফেইসবুক লাইভে শনিবার রাতে তামিম ইকবালের সঙ্গে আলাপচারিতায় এসব তথ্য জানান মাশরাফি।

৮ জুন লা লিগা মাঠে ফিরবে

স্পোর্টস ডেস্ক

image

আগামী ৮ জুন থেকে লা লিগা ফেরার অনুমতি দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেস। স্পেনের শীষ লিগের প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস অবশ্য এর আগে ১২ জুন লিগ শুরুর সম্ভাব্য তারিখের কথা বলেছিলেন। লিগ কর্তৃপক্ষের পক্ষ থেকে অবশ্য এখন পর্যন্ত চূড়ান্ত দিনক্ষণ জানানো হয়নি। শনিবার দেশের শীর্ষ ফুটবল প্রতিযোগিতা ফেরার সম্ভাব্য তারিখ ঘোষণা করেন সানচেস।

সেরেনাকে ছাড়িয়ে ওসাকার রেকর্ড আয়

স্পোর্টস ডেস্ক

image

আয়ের দিক থেকে মার্কিন তারকা সেরেনা উইলিয়ামসকে পেছনে ফেলেছেন নাওমি ওসাকা। ফোর্বস সাময়িকীর হিসেবে ২০২০ সালে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা নারী অ্যাথলেট জাপানের এই টেনিস খেলোয়াড়। ফোর্বস সাময়িকী জানায়, দুটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ২২ বছর বয়সী ওসাকা গত ১২ মাসে প্রাইজমানি ও স্পন্সর চুক্তি থেকে আয় করেছেন তিন কোটি সাত লাখ পাউন্ড। ৩৮ বছর বয়সী সেরেনার চেয়ে যা সাড়ে ১১ লাখ পাউন্ড বেশি।

sangbad ad