• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

 

অ্যাটলেটিকোতে যোগ দেয়ার আনুষ্ঠানিকতা সারলেন সুয়ারেজ

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

বার্সেলোনা ছেড়ে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেয়ার আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন স্ট্রাইকার লুইস সুয়ারেজ। সুয়ারেজ বার্সেলোনার সাথে আলোচনার মাধ্যমে তাদের সাথে চুক্তি বাতিল করতে সমর্থ হওয়ায় তিনি বিনা ট্রান্সফার ফিতে অ্যাটলেটিকোতে যোগ দিতে পেরেছেন। আটলেটিকোকে তার জন্য ৬০ লক্ষ ব্যয় করেছে। অ্যাটলেটিকোর সাথে সুয়ারেজ প্রাথমিকভাবে দুই বছরের চুক্তি করেছেন। চুক্তি অনুযায়ী সুয়ারেজ পারিশ্রমিক হিসেবে পাবেন ৯০ লক্ষ ইউরো। তার কর দিবে ক্লাব।

এর আগে সুয়ারেজের জুভেন্টাসে যোগ দেয়ার কথা হচ্ছিল। কিন্তু জুভেন্টাস এক পর্যায়ে জানিয়ে দেয় তারা সুয়ারেজকে দলে নিতে আগ্রহী নয়। তারা দলে নেয় অ্যাটলেটিকো থেকে আলভারো মোরাতাকে। মোরাতাকে ধার দেয়ায় একজন স্ট্রাইকার দরকার হয় অ্যাটলেটিকোর। তখন তারা আলোচনা শুরু করে সুয়ারেজের সাথে। যদিও মাঝ খানে বার্সেলোনা বেকে বসেছিল যে সুয়ারেজকে অ্যাটলেটিকোতে গেলে বিনা ট্রান্সফার ফিতে ছাড়া হবেনা। পরে সুয়ারেজ আলোচনার মাধ্যমে বার্সেলোনার সাথে সমঝোতায় আসতে সমর্থ হন।

বার্সেলোনায় অত্যন্ত সফল ছিলেন সুয়ারেজ। ২০১৪ সালে লিভারপুল থেকে বার্সেলোনায় যোগ দেয়ার পর তিনি ২৮৩ ম্যাচ খেলে গোল করেন ১৯৮টি। বার্সেলোনার হয়ে তিনি চারবার লা লীগা, একবার চ্যাম্পিয়ন্স লীগ, চারবার কোপা দেল রে,একবার ইউরোপিয়ান সুপার কাপ, দুইবার স্পেনিশ সুপার কাপ এবং একবার বিশ^ ক্লাব কাপ জেতেন। ২০১৫ সালের চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে ওঠার পথে তিনি ম্যানচেস্টার সিটি ও প্যারিস সেন্ট জার্মেইর বিপক্ষে গোল করেন। নেইমার, মেসি এবং সুয়ারেজ মিলে বিশে^র সেরা আক্রমণভাগ গড়ে তুলেছিল বার্সেলোনা। সুয়ারেজের বয়স হয়ে গেছে ৩৩ এবং ইনজুরির কারণে গত মৌসুমে তিনি খুব একটা ভাল খেলতে পারেননি। বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লীগের বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে পরাজিত হওয়ার পর কোচ কিকে সেটিয়েনকে বরখাস্ত করা হয়। নতুন কোচ রোনাল্ড কোম্যান দায়িত্ব নিয়েই জানিয়ে দেন তিনি তার পরিকল্পনায় সুয়ারেজকে রাখছেন না। তখনই বিদায় ঘন্টা বাজে সুয়ারেজের। ওসমানে ডেম্বেলে, অ্যান্টনি গ্রিজম্যান এবং মেসিকে নিয়েই বার্সেলোনার আক্রমণভাগ গড়তে চান কোচ।

এর আগে ক্যারিয়ারের শেষ দিকে বার্সেলোনা ছেড়ে অ্যাটলেটিকোতে যোগ দিয়েছিলেন ডেভিড ভিয়া। তিনি ২০১৩ সালে ২৪ লক্ষ ইউরোর বিনিময়ে যোগ দেন অ্যাটলেটিকোতে। অ্যাটলেটিকোতে মাত্র এক মৌসুমই তিনি খেলেন। তিনি ৪৭ ম্যাচ খেলে গোল করেছিলেন ১৫টি। তিনি অ্যাটলেটিকোর হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে মৌসুমের শেষ দিন। সেবার তারা লীগ শিরোপাও জিতেছিল।

পরাজয় দিয়ে চ্যাম্পিয়ন্স লীগ অভিযান শুরু রিয়াল মাদ্রিদের

স্পোর্টস ডেস্ক

image

রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ এবারের চ্যাম্পিয়ন্স লীগ জয়ের অভিযান শুরু

দাপুটে শুরু বায়ার্নের

স্পোর্টস ডেস্ক

image

দাপুটে পারফরম্যান্সে আতলেতিকো মাদ্রিদকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করল বায়ার্ন মিউনিখ। আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে ৪-০ গোলে জিতেছে বায়ার্ন। দুই অর্ধে দুটি করে গোল করে শিরোপাধারীরা।

টিভিতে আজকের খেলা

সংবাদ অনলাইন ডেস্ক

image

ক্রিকেট আইপিএল রাজস্থান রয়্যালস- সানরাইজার্স হায়দরাবাদ রাত ৮.০০টা সরাসরি গাজী টিভি, স্টার স্পোর্টস ১ ফুটবল ইউরোপা লিগ র্যা পিড ভিয়েনা-আর্সেনাল রাত ১০.৫৫ মিনিট সরাসরি টেন ২

sangbad ad

প্রেসিডেন্ট’স কাপ : ফাইনালে শান্ত আর রিয়াদের দল

সংবাদ অনলাইন ডেস্ক

image

পারলো না তামিম ইকবালের একাদশ। শেষ পর্যন্ত নাজমুল হোসেন শান্ত আর মাহমুদউল্লাহ রিয়াদের দলই পৌঁছে গেলো ফাইনালে। বৃষ্টির কারলে ডিএল মেথডে তামিম বাহিনীর টার্গেট ছিল ১৬১; কিন্তু ৪১ ওভারে ওই টার্গেটও ছুঁ’তে পারেনি তামিম একাদশ। ১৫৬ (৪০.৪ ওভারে) রানেই থেমে গেছে তারা।

ক্রিকেটার দম্পতির বিয়ের ফটোশুটের নমুনা

স্পোর্টস ডেস্ক

image

গায়ে হলুদের পোশাকে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সানজিদা ইসলামের হাস্যোজ্জ্বল কয়েকটি ছবি

জাগোনিউজ চ্যাম্পিয়ন

ক্রীড়া বার্তা পরিবেশক

image

ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে জাগোনিউজ২৪.কম। হ্যান্ডবল স্টেডিয়ামে

‘পূর্ণ শক্তির দলই থাকবে সাইফ’

ক্রীড়া বার্তা পরিবেশক

image

পূর্ণ শক্তির দল নিয়েই আসন্ন মৌসুমে মাঠে নামছে দেশের অন্যতম জনপ্রিয় ক্লাব

‘মাঠে ফুটবল ফেরানোটাই চ্যালেঞ্জিং’ নাবিল

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বাংলাদেশ জাতীয় ফুটবল দল সর্বশেষ ম্যাচ খেলেছিল ২৩শে জানুয়ারি। বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিতে

করোনায় আক্রান্ত মাশরাফির দুই সন্তান

ক্রীড়া বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসের সঙ্গে লম্বা সময় ধরে লড়াই করে আসছেন মাশরাফি বিন মর্তুজা। গত