• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

 

অজি ও ইংলিশ ক্রিকেটারদের জন্য তিনদিনের কোয়ারেন্টিনের আবেদন

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

কোভিড-১৯ মহামারীর কারণে স্থগিত থাকা ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। বিপুল অর্থ সমৃদ্ধ ভারতের এই ঘরোয়া টি-২০ লীগে অংশ নেয় পাকিস্তান ছাড়া বিশ্বের সবকটি টেস্ট খেলুড়ে দেশের তারকা ক্রিকেটাররা। কোভিড-১৯ এর প্রটোকল অনুযায়ী বিশ্বের প্রতিটা দেশেই কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। আইপিএল-এর দলগুলোতে অংশ নিতে যাওয়া অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারদের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টিনের সময়সীমা ছিল ছয়দিন কিন্তু ওই দুটো দেশের ক্রিকেটাররা কোয়ারেন্টিনের মেয়াদ তিনদিন করার জন্য আবেদন জানিয়েছেন। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)-এর সভাপতি সৌরভ গাঙ্গুলির হাতে সেই আবেদন পৌঁছেছে বলেও জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

ফ্র্যাঞ্চাইজসমূহের সঙ্গে টুর্নামেন্টের শুরু থেকেই ম্যাচে অংশগ্রহণের স্বার্থে কোয়ারেন্টিনের মেয়াদ কমানোর দাবি জানানো হয়েছে বলে খবর প্রকাশ করেছে ভারতের সংবাদ মাধ্যম।

আইপিএল-এ অংশ নিতে যাওয়া ফ্র্যাঞ্চাইজিগুলোতে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ২১ জন ক্রিকেটার রয়েছেন। এদের বেশিরভাগই এখন ইংল্যান্ডে। সেখানে ওডিআই সিরিজ খেলছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। দুই দলের সাদা বলের সিরিজ শেষ হওয়ার পর ভাড়া করা বিমানে তারা আগামী ২৩ সেপ্টেম্বর পৌঁছাবেন সংযুক্ত আরব আমিরাতে। আর আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে চলছে।

একটি খেলাও মিস করতে চান না এমন এক বিগ হিটিং স্টার দুই দেশের ক্রিকেটারদের পক্ষ থেকে বিসিসিআই সভাপতিকে কোয়ারেন্টিনের মেয়াদ কমানোর অনুরোধ জানিয়ে পত্র লেখার খবর ইতোমধ্যে চাউর হলেও টুর্নামেন্টের প্রস্তুতি তদারকির জন্য সংযুক্ত আরব আমিরাতে থাকা সৌরভ গাঙ্গুলি বা বিসিসিআই’র কোন কর্মকর্তা সরাসরি এ ব্যাপারে কোন মন্তব্য করেননি। তবে ভারতীয় বোর্ডের ঘনিষ্ঠ একটি সূত্র এই আবেদনটি পাওয়ার বিষয় স্বীকার করেছেন।

সূত্রটি বলেন, হ্যাঁ, বিসিসিআই সভাপতি একটি অনুরোধ পেয়েছেন। এটি কোন খেলোয়াড় লিগে থাকতে পারেন। আসলে যুক্তরাজ্য থেকে আইপিএল-এ যোগ দেয়ার জন্য আসতে যাওয়া সব ইংলিশ এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা এমনটা অনুভব করছেন। খেলোয়াড়রা মনে করেন তারা বায়ো সিকিউর পরিবেশেই খেলছেন বিধায় তাদেরকে একটা বায়ো সিকিউর পরিবেশ থেকে আরেকটা বায়ো সিকিউর পরিবেশে প্রবেশের অনুমতি দেয়া হোক। কেননা, তারা ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ শেষেই বিমানে উঠবেন এবং তাদের অন্য কোন পরিবেশে যাওয়ার সুযোগই নেই।

বিসিসিআইয়ের ঘনিষ্ঠ ওই সূত্রটি বলেন, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটাররা হিল্টন হোটেলেই অবস্থান করেছে। প্রতি পঞ্চম দিনে তাদের কোভিড-১৯ পরীক্ষা হচ্ছে। এমনকি যুক্তরাজ্য ছেড়ে আসার দিনও তাদের পরীক্ষা হবে। সংযুক্ত আরব আমীরাতে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই তাদের পরীক্ষা হবে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড যে বায়ো সিকিউর পরিবেশ তৈরি করেছে, তাতে ক্রিকেটারদের নিজ গৃহে যাওয়ারও অনুমতি নেই। এছাড়াও ক্রিকেটাররা কোন বাণিজ্যিক ফ্লাইটে চেপে আসছে না। তারা আসছে চার্টার্ড বিমানে।

আইপিএল-এর সঙ্গে ঘনিষ্ঠ এক কর্মকর্তা বলেছেন, যেহেতু তারা যখন একটি বায়ো সিকিউর পরিবেশ থেকে আরেকটা বায়ো সিকিউর পরিবেশে আসছে, কাজেই তাদের যুক্তি উড়িয়ে দেয়া যায় না।

তবে অনুরোধটি গৃহীত হবে কী না সে বিষয়ে কোন মন্তব্য কারো কাছ থেকেই পাওয়া যায়নি। ক্রিকেটনেক্সট।

ডি মারিয়া চার ম্যাচ নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক

image

প্যারিস সেন্ট জার্মেইর আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়াকে চার ম্যাচের জন্য সাসপেন্ড

অ্যাটলেটিকোতে যোগ দেয়ার আনুষ্ঠানিকতা সারলেন সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক

image

বার্সেলোনা ছেড়ে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেয়ার আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

চ্যাম্পিয়নদের কাছে পাত্তাই পেল না কলকাতা নাইট রাইডার্স

স্পোর্টস ডেস্ক

image

চেন্নাই সুপার কিংসের কাছে হেরে শুরুটা ঠিক চ্যাম্পিয়নের মতো করতে পারেনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। তবে দ্বিতীয় ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেয়েছে। মুম্বাই ইন্ডিয়ানসের কাছে পাত্তাই পায়নি কলকাতা।

sangbad ad

টিভিতে আজকের খেলা

নিজস্ব বার্তা পরিবেশক

image

আইপিএল কিংস ইলেভেন পাঞ্জাব- রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু সরাসরি, রাত ৮টা জিটিভি ও স্টার স্পোর্টস ওয়ান-টু কলকাতা নাইট রাইডার্স-মুম্বাই ইন্ডিয়ান্স হাইলাইটস, সকাল ১০টা স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

বাফুফের সালাউদ্দিনের বিরুদ্ধে সিলেটে মানববন্ধন

প্রতিনিধি, সিলেট

বাফুফে নির্বাচনকে সামনে রেখে “সালাউদ্দিন হটাও, ফুটবল বাঁচাও” শ্লোগানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের

করোনায় আক্রান্ত আবু জায়েদ রাহী

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বাংলাদেশের ক্রিকেট দলে আবারও করোনাভাইরাস হানা দিয়েছে। মঙ্গলবার সর্বশেষ করোনা পরীক্ষায় একজনের

ধারে জুভেন্টাসে গেলেন মোরাতা

স্পোর্টস ডেস্ক

image

জুভেন্টাস এক বছরের জন্য ধারে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে স্ট্রাইকার আলভারো মোরাতাকে দলে

ব্রাজিলে ফুটবল মাঠে দর্শক ফিরছে

স্পোর্টস ডেস্ক

image

মাঠে গিয়ে ফুটবল দেখার অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিলিয়ান সরকার। তবে গ্যালারি

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

ক্রিকেট আইপিএল ২০২০ কলকাতা নাইট রাইডার্স-মুম্বাই ইন্ডিয়ান্স সরাসরি, রাত ৮টা গাজী টিভি, স্টার স্পোর্টস ১ ও ২