• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

 

উয়েফা সুপার কাপ জিতল বায়ার্ন মিউনিখ

নিউজ আপলোড : ঢাকা , শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

সংবাদ :
  • স্পোর্টস ডেস্ক
image

সেভিয়াকে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতল বায়ার্ন মিউনিখ। বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় বৃহস্পতিবার ২-১ গোলে জিতে শিরোপা উৎসব করে হান্স ফ্লিকের দল। প্রতিযোগিতায় জার্মান ক্লাবটির এটি দ্বিতীয় শিরোপা।

লুকাস ওকাম্পোস সেভিয়াকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন লেয়ন গোরেটস্কা। অতিরিক্ত সময়ে জয়সূচক গোলটি করেন মার্তিনেস।

এই নিয়ে সব প্রতিযোগিতা মিলে টানা ২৩ ম্যাচ জিতল ইউরোপ চ্যাম্পিয়নরা। গত বছরের ৭ ডিসেম্বরে বরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠে সবশেষ হেরেছিল বায়ার্ন। এরপর টানা ৩২ ম্যাচ অপরাজিত আছে তারা; ৩১ জয়, এক ড্র।

করোনাভাইরাস পরিস্থিতির মাঝে ২০ হাজার দর্শককে এই ম্যাচে মাঠে প্রবেশের অনুমতি দিয়েছিল উয়েফা।

ত্রয়োদশ মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার ওকাম্পোসের সফল স্পট-কিকে এগিয়ে যায় সেভিয়া। কিছুদিন আগে বার্সেলোনা থেকে পুরনো ঠিকানায় ফেরা ইভান রাকিতিচকে ডি-বক্সে বায়ার্ন ডিফেন্ডার দাভিদ আলাবা ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। এই ম্যাচ দিয়েই সেভিয়ায় দ্বিতীয় অধ্যায় শুরু হলো রাকিতিচের।

গোল হজমের পর কয়েক মিনিটের মধ্যে দুটি সুযোগ হাতছাড়া করে বায়ার্ন। ভালো জায়গায় বল পেয়ে বাইরে দিয়ে মারেন বাঁজামাঁ পাভার্দ। রবের্ত লেভানদোভস্কির শট ফেরান গোলরক্ষক।

৩৪তম মিনিটে বায়ার্নকে ম্যাচে ফেরান গোরেটস্কা। সতীর্থের ক্রস ডি-বক্সের ভেতর পেয়ে ভলিতে তার সামনে বাড়ান লেভানদোভস্কি। ডান পায়ের শটে বল জালে পাঠান জার্মান মিডফিল্ডার গোরেটস্কা।

দুই মিনিট পর লুক ডি ইয়ং বল জালে পাঠালেও অফ সাইডের কারণে গোল পায়নি সেভিয়া।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে বল জালে পাঠিয়ে সতীর্থদের সঙ্গে উদযাপনে মাতেন লেভানদোভস্কি। তবে ভিএআরের সাহায্য নিয়ে অফ সাইডের বাঁশি বাজান রেফারি।

নির্ধারিত সময়ের শেষ ১০ মিনিটে অতি আক্রমণাত্মক হতে গিয়ে বিপদে পড়তে বসেছিল বায়ার্ন। ৮৮তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে গোলরক্ষককে একা পেয়েছিলেন ইউসেফ এন-নেসাইরি; কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। তার নিচু শট ঝাঁপিয়ে ঠেকান মানুয়েল নয়ার।

৩০ মিনিটের অতিরিক্ত সময়ের চতুর্দশ মিনিটে জয়সূচক গোলটি করেন মার্তিনেস। আলাবার শট গোলরক্ষক ফেরালে ফিরতি বল হেডে জালে পাঠান তিন মিনিট আগে বদলি নামা এই স্প্যানিশ মিডফিল্ডার।

করোনাভাইরাস : বেতন কমেছে রুট-মর্গ্যানদের

স্পোর্টস ডেস্ক

image

করোনাভাইরাসের কঠিন এই সময়ে আরও একবার বোর্ডের পাশে দাঁড়ালেন ইসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা। আগামী এক বছর ১৫ শতাংশ পারিশ্রমিক কাটার প্রস্তাবে সায় দিয়েছেন জো রুট, ওয়েন মর্গ্যানরা।

দুই ম্যাচের ব্রাজিল দল ঘোষণা কোচ তিতের

সংবাদ অনলাইন ডেস্ক

image

২০২২ সালের কাতার বিশ্বকাপে জায়গা পাওয়ার মিশনটা দারুণভাবে শুরু করেছে ব্রাজিল ফুটবল দল। তবে সামনের দুই ম্যাচে রয়েছে চ্যালেঞ্জ। আগামী ১৪ নভেম্বর ঘরের মাঠ ভেনেজুয়েলা এবং ১৭ নভেম্বর উরুগুয়ের মাঠে গিয়ে খেলতে হবে ব্রাজিলকে। শুক্রবার এ দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। যেখানে ফেরানো হয়েছে দলের এক নম্বর গোলরক্ষক অ্যালিসন বেকারকে।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

আইপিএল কলকাতা নাইট রাইডার্স-দিল্লি ক্যাপিটালস, বিকেল ৪:০০ কিংস ইলেভেন পাঞ্জাব-সানরাইজার্স হায়দরাবাদ, রাত ৮:০০ সরাসরি: স্টার স্পোর্টস ১ ও স্টার স্পোর্টস সিলেক্ট ১ লা লিগা বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ, রাত ৮:০০ সেভিয়া-এইবার, রাত ১০:৩০ ওসাসুনা-আথলেতিক বিলবাও, রাত ১০:৩০ আতলেতিকো মাদ্রিদ-রিয়াল বেতিস, রাত ১:০০

sangbad ad

আইপিএল : ফের শীর্ষে মুম্বাই

স্পোর্টস ডেস্ক

image

ধোনির চেন্নাই সুপার কিংসকে ১০ উইকেটে উড়িয়ে ফের শীর্ষে মুম্বাই ইন্ডিয়ান্স। আর এবারের আইপিএল থেকে চেন্নাইয়ের বিদায়ঘণ্টা প্রায় নিশ্চিত করে দিলো গত আসরের চ্যাম্পিয়নরা। মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের সামনে শুরুতে তাসের ঘরের মতো ভেঙে পড়ে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপ। ২০ ওভারে তিন বারের চ্যাম্পিয়নরা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করেছিল মাত্র ১১৪ রান।

বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন কপিল দেব

সংবাদ অনলাইন ডেস্ক

গুরুতর অসুস্থ হয়ে ভারতের রাজধানী দিল্লির ফর্টিস এস্কোর্ট হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হয়েছেন দেশটির প্রথম বিশ্বকাপজয়ী ক্রিকেট অধিনায়ক কপিল দেব।

ছুটিতে যাচ্ছেন ক্রিকেটাররা, দেশে ফিরছেন কোচরা

ক্রীড়া বার্তা পরিবেশক

image

বিসিবি প্রেসিডেন্টস কাপের পর ক্রিকেটারদের দুই সপ্তাহ বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ

ইউরোপা লীগে জিতেছে ইংল্যান্ডের তিনটি দলই

সংবাদ অনলাইন ডেস্ক

image

ইউরোপা লীগের অন্যতম ফেভারিট ইংল্যান্ডের টটেনহ্যাম হটস্পার, আর্সেনাল ও লিস্টার সিটিও

আইপিএল : রাজস্থানকে হারিয়ে টিকে রইলো হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক

image

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারিয়ে অবশেষে সানরাইজার্স হায়দরাবাদ আইপিএলে টিকে রইলো। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান আর হায়দরাবাদের লড়াইয়ের চেয়ে বড় বিষয় ছিল সাবেক দুই অসি অধিনায়ক ও সহ-অধিনায়কের লড়াই। স্মিথ যখন অসি অধিনায়ক ছিলেন, তখন সহ-অধিনায়ক ছিলেন ওয়ার্নার। দুই সতীর্থের লড়াইয়ে যে জিতে কে হারে সেটাই ছিল দেখার। অবশেষে স্মিথকে হারিয়ে দিলেন ওয়ার্নার।

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক

image

ক্রিকেট আইপিএল চেন্নাই সুপার কিংস-মুম্বাই ইন্ডিয়ানস রাত ৮.০০টা সরাসরি গাজী টিভি ফুটবল ইংলিশ প্রিমিয়ার লিগ অ্যাস্টন ভিলা-লিডস ইউনাইটেড রাত ১.০০টা সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ২