• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

 

এই মুহূর্তে সরকারের সামনে দুই চ্যালেঞ্জ: কাদের

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০৬ এপ্রিল ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই মুহূর্তে করোনা সংক্রমণ মোকাবেলা ও উগ্রসাম্প্রদায়িক গোষ্ঠীর অপতৎপরতা প্রতিরোধ করাই সরকারের সামনে চ্যালেঞ্জ। তিনি আরও বলেন, এই দুটি চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারি কাজের সুসমন্বয় এবং দলের ঐক্য আরও সুসংহত করা জরুরি কর্তব্য হয়ে দাঁড়িয়েছে।

সেতুমন্ত্রী আজ মঙ্গলবার সকালে ৩০৫ কোটি টাকা ব্যয়ে কক্সবাজার লিংক রোড হতে উনচিপ্রাং পর্যন্ত ৫০ কিলোমিটার সম্প্রসারিত সড়কের উদ্বোধন শেষে এসব কথা বলেন। তিনি তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

করোনার এই অবনতিশীল পরিস্থিতিতে জনগণের মধ্যে ঢিলেঢালা ভাব ও উদাসীনতার বিরুদ্ধে ‘লকডাউন’ নির্দেশনা কঠোরভাবে প্রতিপালন করার নির্দেশনা দিয়ে ওবায়দুল কাদের বলেন, এ সময় ভেদাভেদ ভুলে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে এ লড়াইয়ের সাহসী কাণ্ডারি শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে।

সেতুমন্ত্রী করোনা মোকাবিলায় সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, সবকিছুতে সরকারের ওপর দায় চাপানোর মাধ্যমে বিএনপি তাদের দায়িত্বহীনতা প্রকাশ করতে চায়। বিএনপির মহাসচিব লঞ্চডুবির সঙ্গে প্রাকৃতিক দুর্যোগকেও মিলিয়ে ফেলেছেন। কোনটি সরকারের দায়, কোনটি নয়- সেটিও বিবেচনায় নেওয়ার সক্ষমতা হারিয়েছে বিএনপি।

সমালোচনা বিএনপিকে এমনই অন্ধ করেছে যে, এখন কালবৈশাখীর মৃত্যুর দায়ও সরকারের ওপর চাপাচ্ছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, সামনের দিনগুলোতে হয়তো দেখা যাবে বজ্রপাতে নিহতের ঘটনায়ও সরকারকে দায়ী করছে বিএনপি।

শেখ হাসিনা সরকার জনঘনিষ্ঠ যেকোনো ইস্যুতে সবার আগে রেসপন্স করে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দুর্যোগে মানুষের পাশে সবার আগে সহযোগিতা নিয়ে এগিয়ে যায় আওয়ামী লীগ। ঘরে বসে ‘লিপ সার্ভিস’ দিয়েই বিএনপি নিজেদের দায়িত্ব শেষ করে বলেও মন্তব্য করেন তিনি।

করোনার এই দুঃসময়ে দেশ ও জাতির কল্যাণে বিএনপি কী করেছে- তা দেখলেই তাদের মিথ্যাচার আর অপরাজনীতির পাশাপাশি জনগণের প্রতি দায়িত্বহীনতা স্পষ্ট হয়ে উঠে বলে মনে করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদেরের স্ত্রীর বিরুদ্ধে হত্যার পরিকল্পনার অভিযোগ কাদের মির্জার

সংবাদ অনলাইন ডেস্ক

image

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, আমি যদি একাও হই তারপরও সত্যবচন থেকে কেউ সরাতে পারবে না। আমি সাহস করে সত্য কথা বলব। সত্য বলার জন্য জেলে যেতে হলে যাব।

লাইভে ক্ষমা চাইলেন নূর

নিজস্ব বার্তা পরিবেশক

image

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বক্তব্যে দেশের কেউ কষ্ট পেয়ে থাকলে তার জন্য

তেজগাঁও থানায় নেওয়া হয়েছে মামুনুলকে

নিজস্ব বার্তা পরিবেশক

image

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাকে তেজগাঁও

sangbad ad

হালুয়া-রুটির গণতন্ত্র এখন জনগণ আর চায় না: কাদের

সংবাদ অনলাইন রিপোর্ট,

image

মহামারি করোনা সংকটে সরকারের পাশাপাশি অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে দলমত নির্বিশেষে সব শ্রেণি-পেশার মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেপ্তার

নিজস্ব বার্তা পরিবেশক

image

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও

করোনা আক্রান্ত বিএনপি নেতা আমান হাসপাতালে

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ

সপরিবারে আত্মহত্যার হুমকি দিলেন কাদের মির্জা

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা সপরিবারে বিষপানে আত্মহত্যার হুমকি দিয়েছেন।

গণতন্ত্রকে হত্যা এবং দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

মহামারি করোনার ভ্যাকসিন নিয়ে অপরাজনীতি করে ব্যর্থ হয়ে বিএনপি এখন লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

লকডাউনের সুযোগে ক্র্যাক ডাউন চালাচ্ছে সরকার: মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিরোধী দলকে দমন করতে লকডাউনের সুযোগে সরকার ক্র্যাক ডাউন চালাচ্ছে বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।