• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ১২ এপ্রিল ২০২১

 

দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে বর্তমান সরকার:মির্জা ফখরুল

নিউজ আপলোড : ঢাকা , শনিবার, ০৬ মার্চ ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার দেশের স্বাধীনতার চেতনা এবং গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রকে দলীয়করণ, অকার্যকর এবং একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে।

দেশের স্বাধীনতা রক্ষা, খালেদা জিয়াকে মুক্ত করা ও তারেক রহমানকে ফিরিয়ে আনতে হলে তরুণ-যুবকদের সামনে এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেন তিনি।

শনিবার (৬ মার্চ) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৫তম কারাবন্দি দিবস উপলক্ষে ‘বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরামের’ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের স্বাধীনতাকে রক্ষা করতে, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে, আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে, আমাদের ৩৫ লাখ নেতা-কর্মীর মামলা প্রত্যাহার করতে, প্রতিদিন গ্রেফতার হওয়া নেতা-কর্মীদের জেল থেকে মুক্ত করতে অবশ্যই তরুণ-যুবকদের সামনে এগিয়ে আসতে হবে। সব সময় তরুণরা সবকিছু পাল্টিয়ে দিয়েছে, পরিবর্তন এনেছে।

তিনি বলেন, আজকের পত্রিকা খুললে দেখবেন , কার্টুনিস্ট কিশোর জেল থেকে বেরিয়ে যে বিবৃতি দিয়েছেন, সেই বিবৃতিতে বুঝা যায়, যারাই এই সরকারের বিরোধিতা করছে, যারাই সরকার প্রধানের বিরোধিতা করছে, তাদের নিশ্চিহ্ন করে দেওয়ার জন্য অমানবিক নির্যাতন করছে। আপনারা দেখেছেন, মুশতাক আহমেদ শুধুমাত্র লেখার অপরাধে আর কিশোরকে শুধুমাত্র কার্টুন আঁকার অপরাধে ছয়মাস জেলে আটক করে রাখা হয়েছে। গতকালই একজন মহিলা এসেছিলেন আমার কাছে, তিনি অবসরপ্রাপ্ত মেজর মোরসালীনের স্ত্রী। এক বছর ধরে এই মোরসালীন আটক আছেন জেলের মধ্যে। তার কোনো খবর বাইরে দিতে চায় না। কারণ একটাই তিনি (মোরসালীন) লিখতেন, তার লেখার কারণে তাকে তুলে নিয়ে গেছে।

বিএনপির মহাসচিব বলেন, এই দেশে বারে বারে এ ধরনের স্বৈরাচার এসেছে, বার বার মগ-দুস্যরা, বর্গীরা এসেছে, পশ্চিম থেকে বৃটিশরা এসেছে। তেমনি আবার এদেশেরই তরুণ, দামাল, যুবকরা তাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে প্রয়োজনে অস্ত্র নিয়ে তাদের সরিয়ে দিয়েছে। ১৯৭১ সালে সেই অস্ত্র হাতে নিয়ে আমাদের তরুণরা, দামাল ছেলেরা পাকিস্তান সেনাবাহিনীকে বিতাড়িত করেছে। সেই কথা মনে করে আমাদেরকে উঠে দাঁড়াতে হবে। আমাদের দিকে সবাই তাকিয়ে আছে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই ভয়াবহ ফ্যাসিস্ট দানবকে পরাজিত করি।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলীমের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ।

মামুনুল ইস্যুতে হাটহাজারীতে গুরুত্বপূর্ণ বৈঠকে হেফাজতের নেতারা

সংবাদ অনলাইন ডেস্ক

image

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের সাম্প্রতিক ঘটনা এবং হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলার বিষয় নিয়ে চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় জরুরি মিটিংয়ে বসেছে দলটির কেন্দ্রীয় নেতারা।

করোনায় আক্রান্ত খালেদা জিয়া : স্বাস্থ্য অধিদফতর

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন ও বেগম খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

অনেকেই স্বাস্থ্যবিধিতে উদাসীনতা বিএনপির উসকানিতে‌‌‌‌ : কাদের

‌‌‌‌‌‌ ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা নিয়ে রাজনীতি না করে বিএনপিকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী

sangbad ad

বিএনপির অপরাজনীতি বুমেরাং হতে বাধ্য: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির এখন রাজনৈতিক আইসোলেশন দরকার। কারণ, তারা করোনার চেয়েও ভয়াবহ ভাইরাসে আক্রান্ত হয়েছে। যার লক্ষণ নেতিবাচকতা, মিথ্যাচার, ষড়যন্ত্র আর আগুন সন্ত্রাস বলে মনে করে জনগণ।

দেশের কোনো মানুষ ধর্মান্ধতাকে সমর্থন দেয় না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশের মানুষ ধর্মপ্রাণ, তারা কোনো ধর্মান্ধতাকে সমর্থন দেয় না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেলতে গেলে সে আগুনে আপনাদের হাত পুড়ে যাবে।’

মারা গেছেন সিপিবির মোর্শেদ আলী

সংবাদ অনলাইন ডেস্ক

image

আজ বুধবার (৭ এপ্রিল) ভোরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রবীণ নেতা মোর্শেদ

এই মুহূর্তে সরকারের সামনে দুই চ্যালেঞ্জ: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই মুহূর্তে করোনা সংক্রমণ মোকাবেলা ও উগ্রসাম্প্রদায়িক গোষ্ঠীর অপতৎপরতা প্রতিরোধ করাই সরকারের সামনে চ্যালেঞ্জ।

প্রধানমন্ত্রীর বক্তব্যে ধর্মব্যবসায়ীদের মুখোশ উন্মোচিত হয়েছে: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে ধর্মব্যবসায়ীদের মুখোশ উন্মোচিত হয়েছে। হেফাজত নেতার নৈতিক অবনমনের বিষয়ে প্রধানমন্ত্রী সংসদে যে বক্তব্য দিয়েছেন তা তথ্যনির্ভর এবং প্রকৃত সত্যের উদঘাটন।

বাবুনগরী-মামুনুলকে গ্রেপ্তারের দাবি ইনুর

নিজস্ব বার্তা পরিবেশক

image

সম্প্রতি দেশব্যাপী হেফাজতে ইসলামের তান্ডব ও সহিংসতার ঘটনায় উসকানিদাতা হিসেবে সংগঠনের আমির জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।