• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , সোমবার, ১২ এপ্রিল ২০২১

 

ডিজিটাল নিরাপত্তা আইনে বেশি ভুক্তভোগী সাংবাদিকেরাই:মির্জা ফখরুল

নিউজ আপলোড : ঢাকা , বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

সরকার জোর করে ক্ষমতায় থাকতেই ডিজিটাল নিরাপত্তা আইন করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সবচেয়ে বড় ভুক্তভোগী সাংবাদিকরা। তাই এই সরকারকে সরাতে সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।

বৃহস্পতিবার (০৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী যুবদলের এক বিক্ষোভ সমাবেশে তিনি এমন মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, লেখক মুশতাক আহমেদকে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে গ্রেফতার করে অন্যায়ভাবে কারাগারে আটক রেখে হত্যা করা হয়েছে। আমরা প্রথমেই বলেছিলাম যে, এই হত্যাকাণ্ড রাষ্ট্রীয়ভাবে হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছি।

তিনি আরও জানান, এই ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে প্রায় সাতশ মানুষকে গ্রেফতার করা হয়েছে। আপনারা দেখেছেন—ইতিপূর্বেও শুধু সরকারের সমালোচনা বা কার্টুন বা লেখার কারণে পাঁচ বছরে গৃহবধূ থেকে শুরু করে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

মির্জা ফখরুল জানান, এই সরকার সম্পূর্ণ একটা অবৈধ সরকার, অনির্বাচিত সরকার। তাদেরকে জোর করেই ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে এবং টিকে থাকার জন্য এই ধরনের সম্পূর্ণ গণবিরোধী আইন তৈরি করেছে।

এই আইনে গ্রেফতার সবার অবিলম্বে মুক্তি দাবি করে তিনি আরও বলেন, সেই আইনের মাধ্যমে, এই ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মাধ্যমে তারা জনগণের কথা বলার অধিকার, বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে।

যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের পরিচালনায় সমাবেশে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, জ্যেষ্ঠ সহসভাপতি মোরতাজুল করীম বাদরু, সহসভাপতি আবদুল খালেক হাওলাদার, মোনায়েম মুন্না, কেন্দ্রীয় নেতা এসএম জাহাঙ্গীর, রফিকুল আলম মজনু, নুরুল ইসলাম নয়ন, গোলাম মাওলা শাহিন প্রমুখ বক্তব্য রাখেন।

মামুনুল ইস্যুতে হাটহাজারীতে গুরুত্বপূর্ণ বৈঠকে হেফাজতের নেতারা

সংবাদ অনলাইন ডেস্ক

image

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের সাম্প্রতিক ঘটনা এবং হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলার বিষয় নিয়ে চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় জরুরি মিটিংয়ে বসেছে দলটির কেন্দ্রীয় নেতারা।

করোনায় আক্রান্ত খালেদা জিয়া : স্বাস্থ্য অধিদফতর

সংবাদ অনলাইন ডেস্ক

image

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন ও বেগম খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

অনেকেই স্বাস্থ্যবিধিতে উদাসীনতা বিএনপির উসকানিতে‌‌‌‌ : কাদের

‌‌‌‌‌‌ ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনা নিয়ে রাজনীতি না করে বিএনপিকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী

sangbad ad

বিএনপির অপরাজনীতি বুমেরাং হতে বাধ্য: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির এখন রাজনৈতিক আইসোলেশন দরকার। কারণ, তারা করোনার চেয়েও ভয়াবহ ভাইরাসে আক্রান্ত হয়েছে। যার লক্ষণ নেতিবাচকতা, মিথ্যাচার, ষড়যন্ত্র আর আগুন সন্ত্রাস বলে মনে করে জনগণ।

দেশের কোনো মানুষ ধর্মান্ধতাকে সমর্থন দেয় না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশের মানুষ ধর্মপ্রাণ, তারা কোনো ধর্মান্ধতাকে সমর্থন দেয় না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেলতে গেলে সে আগুনে আপনাদের হাত পুড়ে যাবে।’

মারা গেছেন সিপিবির মোর্শেদ আলী

সংবাদ অনলাইন ডেস্ক

image

আজ বুধবার (৭ এপ্রিল) ভোরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রবীণ নেতা মোর্শেদ

এই মুহূর্তে সরকারের সামনে দুই চ্যালেঞ্জ: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই মুহূর্তে করোনা সংক্রমণ মোকাবেলা ও উগ্রসাম্প্রদায়িক গোষ্ঠীর অপতৎপরতা প্রতিরোধ করাই সরকারের সামনে চ্যালেঞ্জ।

প্রধানমন্ত্রীর বক্তব্যে ধর্মব্যবসায়ীদের মুখোশ উন্মোচিত হয়েছে: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে ধর্মব্যবসায়ীদের মুখোশ উন্মোচিত হয়েছে। হেফাজত নেতার নৈতিক অবনমনের বিষয়ে প্রধানমন্ত্রী সংসদে যে বক্তব্য দিয়েছেন তা তথ্যনির্ভর এবং প্রকৃত সত্যের উদঘাটন।

বাবুনগরী-মামুনুলকে গ্রেপ্তারের দাবি ইনুর

নিজস্ব বার্তা পরিবেশক

image

সম্প্রতি দেশব্যাপী হেফাজতে ইসলামের তান্ডব ও সহিংসতার ঘটনায় উসকানিদাতা হিসেবে সংগঠনের আমির জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।