• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

 

রাজশাহীতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ শুরু

নিউজ আপলোড : ঢাকা , মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

রাজশাহীতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ শুরু হয়েছে। মঙ্গলবার (২ মার্চ) বিকেল ৩টায় মহানগরের মাদরাসা ময়দানের পাশে নাইস কনভেনশন সেন্টারে কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে সমাবেশ শুরু হয়।

রাজশাহী মহানগর বিএনপি উদ্যোগে এ মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে সভাপতিত্ব করছেন মহানগর বিএনপি সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

তিনি অভিযোগ করেন, জেলার প্রত্যন্ত এলাকার নেতাকর্মীদের মহাসমাবেশস্থলে আসতে পথে পথে বাধা দেওয়া হচ্ছে। এর ওপরে দুদিন থেকে রাজশাহীতে অঘোষিত বাস ধর্মঘট চলছে। এটি উদ্দেশ্য প্রণোদিত। সরকার এসব করে বিএনপির মহাসমাবেশ বানচাল করতে চাচ্ছে। সরকারি বাধার কারণেই রাজশাহীসহ আশপাশের জেলা শহর থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী-সমর্থকরা অংশ নিতে পারছেন না বলেও অভিযোগ করেন তিনি।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে রাজশাহীতে রয়েছেন মহাসমাবেশে প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। এছাড়া প্রধান বক্তা হিসেবে রয়েছেন বরিশাল সিটির মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ার, ঢাকার উত্তরের প্রার্থী তাবিথ আওয়াল, দক্ষিণের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। আর বিভাগীয় সমাবেশ পরিচালনা করছেন রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সমাবেশস্থলের দিয়ে যেতে শুরু করে। এতে সমাবেশস্থলে উপস্থিতিও বাড়তে থাকে। বিএনপির দাবি অনুযায়ী চারটি স্পটে অনুমতি না মেলায় নাইস গার্ডেনের মধ্যেই সমাবেশের অস্থায়ী মঞ্চ করা হয়েছে।

এদিকে, বিশৃঙ্খলারোধে সমাবেশস্থলে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নিরপাত্তার জন্য আর্চওয়ের মধ্যে দিয়ে নেতাকর্মী ও সমর্থকদের সমাবেশস্থলে প্রবেশ করতে হচ্ছে। সমাবেশকে ঘিরে রাজশাহী মহানগরীর মাদরাসা মাঠ সড়ক, ফায়ার সার্ভিস মোড়সহ আশপাশের সড়কে নিরাপত্তা বলয় গড় তুলেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বলেন, সমাবেশকে ঘিরে উল্লেখিত সড়ক ছাড়া শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে রাজশাহী মহানগর পুলিশের বিশেষায়িত ইউনিট কুইক রেসপন্স টিমের (সিআরটি) সদস্যসহ পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি, জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে বিভাগীয় শহর রাজশাহীতে পূর্ব ঘোষিত মহাসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

লকডাউনের সুযোগে ক্র্যাক ডাউন চালাচ্ছে সরকার: মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিরোধী দলকে দমন করতে লকডাউনের সুযোগে সরকার ক্র্যাক ডাউন চালাচ্ছে বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজনীতিতে দিন দিন অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে বিএনপি: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির সুবিধাবাদী রাজনৈতিক চরিত্র অনেক আগেই জনগণের কাছে স্পষ্ট হয়ে গেছে, তাই তারা রাজনীতিতে দিন দিন অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শেষবারের মতো প্রিয় কর্মস্থলে মতিন খসরু

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি

sangbad ad

শাহ আহমদ শফী হত্যার দৃষ্টান্তমূলক বিচার হোক: তথ্যমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর মৃত্যুকে হত্যা দাবি করে এর দৃষ্টান্তমূলক বিচার চেয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

এবারের বৈশাখ প্রাণহীন: কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনার কারণে এবার বাংলা নববর্ষ বরণের অনুষ্ঠান এবং সেই জৌলুস না থাকার

অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের নিষেধাজ্ঞার আওতামুক্ত: কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

লকডাউনের নামে জনগণের ওপর শাটডাউন চাপিয়ে দিয়েছে সরকার

নিজস্ব বার্তা পরিবেশক

image

সরকার লকডাউনের নামে জনগণের ওপর অকার্যকর শাটডাউন চাপিয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন

হেফাজতের পদ ছাড়লেন আব্দুল্লাহ মোহাম্মদ হাসান

সংবাদ অনলাইন ডেস্ক

image

নারায়ণগঞ্জে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের রিসোর্টকাণ্ডের পর তার বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগসহ আরও নানা কারণ দেখিয়ে সংগঠনের নায়েবে আমিরের পদ থেকে ইস্তফা দিলেন বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান।

লাইফ সাপোর্টে আব্দুল মতিন খসরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনায় আক্রান্ত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।