• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

 

রাজশাহীতে বিএনপি সমাবেশ কাল, আকস্মিক সব রুটের বাস চলাচল বন্ধ

নিউজ আপলোড : ঢাকা , সোমবার, ০১ মার্চ ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

আগামীকাল (মঙ্গলবার) রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী। এদিকে, রাজশাহী থেকে সোমবার (১ মার্চ) আকস্মিক সব রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা।

সোমবার দুপুর পর্যন্ত সমাবেশের জন্য অনুমতি মেলেনি দলটির। এর পরও যেকোনো মূল্যে সমাবেশ সফল করতে চায় বিএনপি।

উদ্ভূত পরিস্থিতিতে রাজশাহীতে বিভাগীয় সমাবেশ উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে মহানগর বিএনপি। সোমবার দুপুরে মহানগরীর পদ্মা গার্ডেনের একটি কনভেনশন সেন্টারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে বলা হয়, মঙ্গলবার বিএনপির বিভাগীয় সমাবেশের সব প্রস্তুতি সম্পন্ন হলেও প্রশাসন সমাবেশের স্থান গণকপাড়া, জিরোপয়েন্ট, মনিচত্বরের একটিও নির্দিষ্ট করেনি এবং সমাবেশের অনুমতি দেয়নি। অপরদিকে আশপাশের জেলা থেকে সব ধরনের বাস বন্ধ করে দিয়েছে। এতে প্রমাণিত হয় সমাবেশ করতে দিতে ভয় পাচ্ছে সরকার।

বিএনপি নেতাদের দাবি, বিভাগীয় সমাবেশের বিষয়টি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ বিভিন্ন নেতাদের সঙ্গে কথা বললেও তারা বিষয়টি সুরাহা করেননি।

তাদের অভিযোগ, বিএনপির সমাবেশকে ঘিরে রাজশাহীতে কঠোর অবস্থানে গেছে প্রশাসন। সমাবেশ বানচাল করতে প্রশাসন ও সরকারি দল নানা তৎপরতা চালাচ্ছে। তবে সমাবেশ করার ব্যাপারে অনড় তারা। সব বাধা উপেক্ষা করে মঙ্গলবার সমাবেশে ঠিকই জনগণ আসবে বলেও দাবি করেন বিএনপি নেতারা।

এসময় সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ শীর্ষ নেতারা।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং ভােট চুরি ও নিত্যপ্রয়ােজনীয় পণ্যের দাম বাড়ানোর প্রতিবাদে এ বিভাগীয় সমাবেশ করতে যাচ্ছে বিএনপি। সমাবেশে সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত ছয় মেয়র প্রার্থীসহ স্থানীয় ও দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন।

লকডাউনের সুযোগে ক্র্যাক ডাউন চালাচ্ছে সরকার: মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিরোধী দলকে দমন করতে লকডাউনের সুযোগে সরকার ক্র্যাক ডাউন চালাচ্ছে বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজনীতিতে দিন দিন অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে বিএনপি: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির সুবিধাবাদী রাজনৈতিক চরিত্র অনেক আগেই জনগণের কাছে স্পষ্ট হয়ে গেছে, তাই তারা রাজনীতিতে দিন দিন অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শেষবারের মতো প্রিয় কর্মস্থলে মতিন খসরু

নিজস্ব বার্তা পরিবেশক

image

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি

sangbad ad

শাহ আহমদ শফী হত্যার দৃষ্টান্তমূলক বিচার হোক: তথ্যমন্ত্রী

সংবাদ অনলাইন ডেস্ক

image

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর মৃত্যুকে হত্যা দাবি করে এর দৃষ্টান্তমূলক বিচার চেয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

এবারের বৈশাখ প্রাণহীন: কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

করোনার কারণে এবার বাংলা নববর্ষ বরণের অনুষ্ঠান এবং সেই জৌলুস না থাকার

অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের নিষেধাজ্ঞার আওতামুক্ত: কাদের

নিজস্ব বার্তা পরিবেশক

image

অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

লকডাউনের নামে জনগণের ওপর শাটডাউন চাপিয়ে দিয়েছে সরকার

নিজস্ব বার্তা পরিবেশক

image

সরকার লকডাউনের নামে জনগণের ওপর অকার্যকর শাটডাউন চাপিয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন

হেফাজতের পদ ছাড়লেন আব্দুল্লাহ মোহাম্মদ হাসান

সংবাদ অনলাইন ডেস্ক

image

নারায়ণগঞ্জে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের রিসোর্টকাণ্ডের পর তার বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগসহ আরও নানা কারণ দেখিয়ে সংগঠনের নায়েবে আমিরের পদ থেকে ইস্তফা দিলেন বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান।

লাইফ সাপোর্টে আব্দুল মতিন খসরু

সংবাদ অনলাইন ডেস্ক

image

করোনায় আক্রান্ত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।