• banlag
  • newspaper
  • epaper

ঢাকা , মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১

 

দেশের মানুষ সকল বৈষম্য থেকে মুক্তি চায়: জি.এম.কাদের

নিউজ আপলোড : ঢাকা , রোববার, ২১ ফেব্রুয়ারী ২০২১

সংবাদ :
  • সংবাদ অনলাইন ডেস্ক
image

ফাইল ছবি

জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি.এম. কাদের বলেছেন, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে হুসেইন মুহম্মদ এরশাদই সর্বস্তরে বাংলাভাষা প্রচলনের আইন করেছিলেন। অনেক ক্ষেত্রেই তা বাস্তবায়ন হলেও উচ্চ আদালতে পুরোপুরি বাংলা প্রচলন করতে হবে।

রোববার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান-এর বনানী কার্যালয় মিলনায়তনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

জি.এম. কাদের আরো বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার ডিজাইন অনুযায়ী তৈরী করে ভাষা শহীদদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। একুশের ধারাবাহিকতায় মুক্তির জন্য স্বাধীনতা সংগ্রাম হয়েছিলো। মুক্তিযুদ্ধে আমরা স্বাধীনতা পেয়েছি কিন্তু এখনো আমরা মুক্তি পাইনি।

তিনি বলেন, ভাষা আন্দোলন আমাদের অন্যায়-অবিচারের কাছে মাথা নত না করে প্রতিবাদ করতে শিক্ষা দেয়। তাই জাতীয় পার্টি প্রতিটি অন্যায়-অবিচারের বিরুদ্ধে দেশের মানুষের পক্ষে আপোষহীন ভাবে প্রতিবাদ করবে। দেশ ও মানুষের অধিকারের প্রশ্নে জাতীয় পার্টি কখনোই আপোষ করবেনা। নির্ভয়ে গণমানুষের অধিকার আদায়ের সংগ্রামে জাতীয় পার্টি সবসময় সামনের সারিতে থাকবে। গণমানুষের মুক্তি ও অধিকার প্রতিষ্ঠার জন্য বাংলাদেশ গড়বে জাতীয় পার্টি।

তিনি বলেন, দেশের মানুষ সকল বৈষম্য থেকে মুক্তি চায়। ন্যায় বিচার ভিত্তিক শাসন ব্যবস্থা ফিরে পেতে চায়, আইনের শাসন চায় দেশের মানুষ।

মাতৃভাষা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন,জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ মোঃ মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য এস.এম. ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ।

আলোচনার সভার আগে ও পরে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের-এর তত্ত্বাবধানে এবং সদস্য সচিব আলাউদ্দিন আহমেদের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্যরা। এসময় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে কবিতা আবৃত্তি এবং দেশের গান পরিবেশন করা হয়।

মুজিব আদর্শের সৈনিকেরা রাজপথ ভয় পায় না: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির বিকল্প আন্দোলন হচ্ছে দেশ-বিদেশে গোপন বৈঠক আর ষড়যন্ত্র। জনবিচ্ছিন্ন এসব আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নাই। কারণ মুজিব আদর্শের সৈনিকেরা রাজপথ ভয় পায় না।

খালেদার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়ানোর সুপারিশ

সংবাদ অনলাইন ডেস্ক

image

খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ আরো ছয় মাস বাড়াতে সুপারিশ করেছে আইন

স্বাধীনতার ৫০ বছরেও নারীরা নিরাপদ নয়: বিএনপি

সংবাদ অনলাইন ডেস্ক

image

দেশবাসীকে নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,

sangbad ad

রাজনৈতিক কৌশলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বিএনপি

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপি রাজনৈতিক কৌশলের আশ্রয় নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বলে মন্তব্য করেছেন

বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি ছাড়া আর কিছুই নয়: কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কর্মসূচি ইতিহাস বিকৃতির আস্ফালন, যা জাতিকে হতাশ করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে বর্তমান সরকার:মির্জা ফখরুল

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার দেশের স্বাধীনতার চেতনা এবং গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। রাষ্ট্রকে দলীয়করণ, অকার্যকর এবং একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে।

বিএনপি নেতার উসকানিমূলক বক্তব্যে দেশবাসী ক্ষুদ্ধ: ওবায়দুল কাদের

সংবাদ অনলাইন ডেস্ক

image

রাজশাহীতে বিভাগীয় সমাবেশে বিএনপির এক নেতা দেশে আরেকটি ১৫ আগস্ট ঘটানোর যে ইঙ্গিতপূর্ণ ও উসকানিমূলক বক্তব্য দিয়েছেন তাতে দেশবাসী ক্ষুব্ধ হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ ভালো করবে, সেটা আশা করা যায় না: গয়েশ্বর

সংবাদ অনলাইন ডেস্ক

image

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশ স্বাধীন হয়েছে যুদ্ধে। যুদ্ধ করেছেন কে? জিয়াউর রহমান। সুতরাং দেশ যতদিন থাকবে, জিয়াউর রহমান ততদিন থাকবেন।

ঢাকা মহানগর দক্ষিণ যুবদল সভাপতি আটক

সংবাদ অনলাইন ডেস্ক

image

যুবদলের কেন্দ্রীয় সহ সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু জাতীয় প্রেস ক্লাবের সামনের সমাবেশ থেকে ফেরার পথে পুলিশের হাতে আটক হয়েছেন ।